সিরিজ জয়ের পর বিরাট কোহলি বললেন, কার হওয়া উচিত নিউজিল্যান্ডের অধিনায়ক

ভারত আর নিউজিল্যান্ডের মধ্যে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজের পঞ্চম আর শেষ টি-২০ ম্যাচ গতকাল ২ ফেব্রুয়ারি মাউন্ট মনগুনইয়ের বে ওভাল ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছে। এই ম্যাচ নিজেদের দুর্দান্ত প্রদর্শনের সৌজন্য ভারতীয় দল ৭ রানে জিতে নেয় আর সেই সঙ্গেই ভারত পাঁচ ম্যাচের এই টি-২০ সিরিজও ৫-০ ফলাফলে জিতে নিয়েছে। এই ম্যাচের টস ভারতের দল জেতে আর প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাট করে ভারতীয় দল নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৬৩ রান করেছিল। এই লক্ষ্যের জবাবে নিউজিল্যান্ডের দল নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫৬ রানই করতে পারে।

আমার নিজের দলের উপর গর্ব রয়েছে

সিরিজ জয়ের পর বিরাট কোহলি বললেন, কার হওয়া উচিত নিউজিল্যান্ডের অধিনায়ক 1

ভারতীয় দলের সিরিজ জয়ের পর অধিনায়ক বিরাট কোহলিকে যথেষ্ট খুশি দেখিয়েছে। দলের জয়ের পর তিনি নিজের বয়ানে বলেন,

“আমরা সকলেই এই সিরিজে যেভাবে খেলেছি তা নিয়ে আমার বাস্তবে গর্ব রয়েছে। আমার মনে হয় যে কথাবার্তার মাধ্যমে আপনি সবসময়ই জেতার উপায়ের সন্ধান করে নেন আর আজ এমনটাই দেখতে পাওয়া গিয়েছে। আপনারা সকলেই জানেন যে রোহিতের সঙ্গে আজ কি হয়েছিল, কিন্তু ওর অনুপস্থিতিতেও এই সমস্ত তরুণরা ভালো প্রদর্শন করেছে আর চাপকে সামলে নিয়েছে। আমারও বাইরে থেকে ম্যাচ দেখতে ভীষণই আনন্দ হয়েছে। আশা রয়েছে যে যেভাবে আমরা এই সিরিজ জিতেছি সেই ছন্দকে আমরা আগেও বজায় রাখব। গত দু-তিন বছরে আমাদের দল ভীষণই ভালো ফলাফল দিয়েছে। আমরা স্পষ্টভাবে সবকিছু জিতব না আর এই জয় একতরফা জয়ের তুলনায় অনেক বেশি খুশি এনে দেয়”।

কেন উইলিয়ামসন নিউজিল্যান্ডের অধিনায়কত্বের জন্য সঠিক ব্যক্তি

সিরিজ জয়ের পর বিরাট কোহলি বললেন, কার হওয়া উচিত নিউজিল্যান্ডের অধিনায়ক 2

নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনের ব্যাপারে কথা বলতে গিয়ে বিরাট কোহলি বলেন,

“কেন উইলিয়ামসন আর আমার সমান মানসিকতা রয়েছে। এটা আশ্চর্যজনক যে বিশ্বের আলাদা অংশ হওয়া সত্ত্বেও আমাদের ভাবনা সমান আর আমরা একই ভাষা বলি। আমার মনে হয় যে নিউজিল্যান্ড ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য ওর চেয়ে ভালো ব্যক্তি অন্য কেউ হতে পারে না। যতই স্কোরলাইনে আমরা ৫-০ জিতি কিন্তু নিউজিল্যান্ডও সিরিজে ভালো প্রদর্শন দেখিয়েছে। কেন উইলিয়ামসন নেতৃত্ব করার জন্য একদম সঠিক, সিদ্ধ পুরুষ আর আমি ভবিষ্যতে এই দলের নেতৃত্ব দেওয়ার জন্য শুভকামনা জানাচ্ছি। নিউজিল্যান্ড এমন একটা দল যাকে সকলেই দেখতে আর তাদের বিরুদ্ধে খেলতে পছন্দ করে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *