আরসিবির জয়ের পর বদলালো প্লে অফের সমীকরণ, এখন এই চার দল করছে আইপিএল প্লে অফে কোয়ালিফাই 1

চলতি আইপিএলে এখনও পর্যন্ত ৫১টি ম্যাচ খেলা হয়ে গিয়েছে। এই মরশুমের ৫১তম ম্যাচ গতকাল খেলা হয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু বনাম সানরাইজার্স হায়দ্রাবাদের মধ্যে। আরসিবি এই ম্যাচে সানরাইজার্স হায়দ্রাবাদকে ১৪ রানে হারিয়ে দিয়ে প্লে অফে নিজেদের আশা এখনও জাগিয়ে রাখল। এই জয়ের ফলে চলতি মরশুমে আরসিবি প্রথমবার পয়েন্ট তালিকায় পাঁচ নম্বরে উঠে এল।

এক নম্বরে সানরাইজার্স হায়দ্রাবাদ

আরসিবির জয়ের পর বদলালো প্লে অফের সমীকরণ, এখন এই চার দল করছে আইপিএল প্লে অফে কোয়ালিফাই 2
ছবি সৌজন্যে বিসিসিআই

গতকালের ম্যাচে হেরেও সানরাইজার্স হায়দ্রাবাদের পজিশনে কোনও পরিবর্তন আসে নি। তারা তাদের খেলা ১৩টি ম্যাচের মধ্যে ৯টি জয় এবং ৪টিতে হারের মুখে পড়েছে। সেই সঙ্গে তাদের ঝুলিতে রয়েছে ১৮ পয়েন্ট এবং এখনও পর্যন্ত পয়েন্ট টেবিলের শীর্ষেই রয়েছে তারা।

আরসিবির কাছে এখনও রয়েছে সুযোগ

আরসিবির জয়ের পর বদলালো প্লে অফের সমীকরণ, এখন এই চার দল করছে আইপিএল প্লে অফে কোয়ালিফাই 3
ছবি সৌজন্যে বিসিসিআই

এই মুহুর্তে আরসিবির পয়েন্ট ১২ এবং তাদের পরের তথা শেষ ম্যাচ রয়েছে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে। যদি তারা এই ম্যাচ জিতে যায় তাহলে তাদের পয়েন্ট হয়ে যাবে ১৪ এবং তারা প্লে অফে পৌঁছে যেতে পারে। একই অবস্থায় রয়েছে রাজস্থানও। তাদের কাছেও এই ম্যাচ জিতে প্লে অফে যাওয়ার সুযোগ রয়েছে।

চেন্নাইয়েরও প্লে অফে জায়গা পাকা

আরসিবির জয়ের পর বদলালো প্লে অফের সমীকরণ, এখন এই চার দল করছে আইপিএল প্লে অফে কোয়ালিফাই 4
ছবি সৌজন্যে বিসিসিআই

অন্যদিকে চেন্নাই সুপার কিংসও ১২টি ম্যাচ খেলে ফেলেছে এবং প্লে অফে কোয়ালিফাই করেছে। তাদের পয়েন্ট এই মুহুর্তে ১৬ এবং তাদের আগামি দুটি ম্যাচ রয়েছে দিল্লি ডেয়ারডেভিলস এবং কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে। অন্যদিকে কিংস ইলেভেন পাঞ্জাবের পরিস্থিতিও খারাপ হয়ে গিয়েছে। তারা ট ৪ থেকে নেমে এই মুহুর্তে সপ্তম স্থানে এসে দাঁড়িয়েছে পয়েন্ট টেবিলে। এই জায়গা থেকে তাদের প্লে অফে পৌঁছতে গেলে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে তাদের বড় ব্যাবধানে জিততে হবে।

৫১ ম্যাচের পর পয়েন্ট তালিকা
আরসিবির জয়ের পর বদলালো প্লে অফের সমীকরণ, এখন এই চার দল করছে আইপিএল প্লে অফে কোয়ালিফাই 5

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *