"গ্লোবাল টি টোয়েন্টি লিগ " এর পর এইবার আরো একটি আন্তর্জাতিক ক্রিকেট লিগে খেলার সম্ভাবনা তৈরী হলো যুবরাজ সিংয়ের 1

সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেট কে বিদায় জানিয়েছিলেন তারকা ভারতীয় অলরাউন্ডার যুবরাজ সিং। এর পরই যুবি কানাডায় অনুষ্ঠিত হতে চলা ” গ্লোবাল টি ২০ ” লিগে ” টরোন্টো ন‍্যাশনালস ” এর হয়ে সই করেছেন। এর আগে ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে এই টি টোয়েন্টি লিগে খেলতে চাওয়ার ছাড়পত্র চেয়েছিল যুবি।

এইবার সেই লিগের সই করার রেশ কাটতে না কাটতেই আরও একটি টি টোয়েন্টি লিগ যা পরিচিত ” ইউরো স্ল‍্যাম ” নামে সেখানে যুবির খেলার সম্ভাবনা তৈরি হলো দৃঢ়। প্রসঙ্গত, এইবার আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্স দলের সদস‍্য ছিলেন যুবি।ফাইনালে চেন্নাই সুপার কিংস কে পরাজিত করেছিল মুম্বাই।যদিও রোহিতের দলে মাত্র চারটি ম‍্যাচে প্রতিনিধিত্ব করতে দেখা গেছে তাকে।চারটি ম‍্যাচ খেলে করেছিলেন ৯৮ রান।

"গ্লোবাল টি টোয়েন্টি লিগ " এর পর এইবার আরো একটি আন্তর্জাতিক ক্রিকেট লিগে খেলার সম্ভাবনা তৈরী হলো যুবরাজ সিংয়ের 2

আগামী আগষ্ট মাসে শুরু হতে চলা এই লিগে খেলার ইচ্ছা প্রকাশ করেছেন যুবরাজ এমনটাই মনে করা হচ্ছে।এই লিগের পরামর্শ দাতা কমিটির একজন সদস্য হলেন ডিয়েন জোন্স।তার লক্ষ‍্য ভারতীয় ক্রিকেট প্রেমীদের কাছে এই লিগকে জনপ্রিয় করে তোলা , সেক্ষেত্রে তিনি বেশ কিছু প্রাক্তন ভারতীয় ক্রিকেটারকে প্রস্তাব দিয়েছেন এমনটাই মনে করা হচ্ছে।যদিও ভারতীয় ক্রিকেট বোর্ডের পরামর্শ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে চলেছে বলেই মনে করা হচ্ছে।

"গ্লোবাল টি টোয়েন্টি লিগ " এর পর এইবার আরো একটি আন্তর্জাতিক ক্রিকেট লিগে খেলার সম্ভাবনা তৈরী হলো যুবরাজ সিংয়ের 3

প্রসঙ্গত, একদিকে যখন যুবরাজের এই লিগ খেশা নিয়ে তৈরী হয়েছে জল্পনা তখন ইতিমধ্যে একাধিক তারকা ক্রিকেটার কে এই লিগ কর্তৃপক্ষ পাকাপাকি চুক্তিবদ্ধ করলো।তালিকায় আছেন রাশিদ খান, এবি ডি ভিলিয়ার্স, শাহিদ আফ্রিদি, আন্দ্রে রাসেল।প্রসঙ্গত, এবারের বিশ্বকাপে অবসর ভেঙে সাউথ আফ্রিকার হয়ে খেলার ইচ্ছে প্রকাশ করেছিলেন এ বি,যদিও তার দেশের ক্রিকেট বোর্ড তা নাকচ করে দেয়।স্বাভাবিক ভাবেই এতো তারকা ক্রিকেটারদের উপস্থিতি এই লিগকে এক নতুন মাত্রা এনে দেবে তা বলাই বাহুল্য।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *