বিবাহবিচ্ছেদের পরেই উজ্জ্বল শিখর ধাওয়ান, কোহলি-রোহিতকে টপকে গড়লেন এই কৃতিত্ব 1

বুধবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের দ্বিতীয় লেগে সানরাইজার্স হায়দ্রাবাদকে আট উইকেটে হারিয়ে পয়েন্ট টেবিলে শীর্ষে উঠে এসেছে দিল্লি ক্যাপিটালস। শিখর ধাওয়ান দিল্লির জয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন। শিখর ৩৭ বলে ৪২ রান করেন। এই সঙ্গে, ধাওয়ান আইপিএল ১৪-তে তার ৪০০ রান পূর্ণ করেন। চলতি আইপিএলে ৯ ম্যাচে ধাওয়ানের ৪২২ রান আছে এবং তিনি অরেঞ্জ ক্যাপ জিতেছেন।

Dhawan goes past 400 runs in IPL 2021 to equal Warner, Raina's record

আইপিএলে এটি ষষ্ঠবার যে শিখর ধাওয়ান এক মরসুমে ৪০০ বা তার বেশি রান করেছেন। তাদের আগে, শুধুমাত্র ডেভিড ওয়ার্নার এবং সুরেশ রায়না এই কৃতিত্ব করেছেন। দুজনেই আইপিএলের টানা সাত মরসুমে ৪০০ বা তার বেশি রান করেছেন। ধাওয়ানের কথা বললে, তিনি আইপিএল ২০১৬ তে ৫০১ রান, ২০১৭ সালে ৪৭৯ রান, ২০১৮ সালে ৪৯৭ রান, ২০১৮ সালে ৫২১ রান এবং ২০২০ সালে ৬১৮ রান করেছিলেন। আইপিএল মরসুমে এই অষ্টমবার ধাওয়ান ৪০০ বা তার বেশি রান করেছেন। সর্বাধিকবার ৪০০ রানের বেশি রান করার রেকর্ড সুরেশ রায়নার। আইপিএল মরসুমে তিনি এটি করেছেন ৯ বার। একই সঙ্গে, বিরাট কোহলি এবং রোহিত শর্মা এই কৃতিত্ব করেছেন সাতবার।

ipl 2021 orange cap shikhar dhawan: IPL 2021 Orange Cap Shikhar Dhawan tops  the chart; Shikhar Dhawan has 400 plus runs in an IPL season for the 8  season; शिखर धवन ने

গতকাল খেলা ম্যাচের কথা বলতে গেলে, প্রথমে ব্যাট করে হায়দ্রাবাদ দিল্লির সামনে ১৩৫ রানের টার্গেট রেখেছিল। ঋষভ পন্থের নেতৃত্বাধীন দিল্লি ক্যাপিটালস ১৭.৫ ওভারে ২ উইকেট হারিয়ে সহজেই লক্ষ্য অর্জন করে। দিল্লির হয়ে আইয়ার ৪৭ রানের অপরাজিত ইনিংস খেলেন। এই জয়ের সঙ্গে দিল্লি ক্যাপিটালস আবার পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে। অন্যদিকে, সানরাইজার্স হায়দ্রাবাদের কথা বললে, তারা ৮ ম্যাচের ৭টিতে হেরে টুর্নামেন্ট থেকে বেরিয়ে যাওয়ার পথে। তার প্লে -অফে যাওয়ার সম্ভাবনা ক্ষীণ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *