আসন্ন বাংলাদেশের বিরুদ্ধে ঘরের মাঠে একদিবসীয় সিরিজের পর কোচিং বিভাগে বদল আনার চিন্তা ভাবনা করে ফেলেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। প্রসঙ্গত, প্রাক্তন শ্রীলঙ্কার ক্রিকেটার চান্দিকা হাতুরেসিঙ্গে বর্তমানে শ্রীলঙ্কার জাতীয় দলের কোচ। অন‍্যদিকে জন লুইস এবং স্টিভ রিক্সন বর্তমানে ব‍্যাটিং এবং ফিল্ডিং কোচ ।

তাদের কোচিংয়ে এবারের বিশ্বকাপে ছয় নম্বর স্থানে শেষ করেছে শ্রীলঙ্কা। নয় ম‍্যাচে তাদের পয়েন্ট সংখ্যা ছিলো আট।এরমধ্যে আছে তিনটি জয়, এবং দুটো ম‍্যাচ ভেস্তে গেছিলো‌।এবারের বিশ্বকাপে শ্রীলঙ্কা হারিয়েছিলো আফগানিস্তান,ওয়েস্ট ইন্ডিজ এবং এবারের বিশ্বকাপ চ‍্যাম্পিয়ান ইংল্যান্ডকে।

জন লুইস এবং স্টিভ রিক্সনের চুক্তি শেষ হয়েছে শ্রীলঙ্কার বিশ্বকাপ জার্নি শেষ হওয়ার সাথে সাথে, অন‍্যদিকে হাতুরেসিঙ্গের এখনো ১৬ মাসের চুক্তি বাকী রয়েছে বোর্ডের সাথে।

সম্প্রতি শ্রীলঙ্কার ক্রীড়া মন্ত্রীর তরফে জানানো হয়েছিল জাতীয় ক্রিকেট দলের সব কোচের পদে রেজিস্ট্রেশনের প্রয়োজন।পরবর্তী সময়ে এই বিষয়ে দেশের ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্টের কাছে জানতে চাওয়া হলে তিনি জানান, তারাও বিষয়টি ক্রীড়া মন্ত্রীর ন‍্যায় ভাবছেন।তবে কোনো কিছু সিদ্ধান্তে আসার আগে তারা এবিষয়ে বিস্তারিত ভাবে কথা বলার ইচ্ছে প্রকাশ করেছেন দেশের ক্রীড়া মন্ত্রীর সাথে।

বিশ্বকাপের আগে একবার দল থেকে বিস্তর ছাটাই করেছিলো ক্রিকেট বোর্ড। অর্থাৎ একটা বদলের মধ্যে দিয়ে গেছিলো শ্রীলঙ্কা ক্রিকেট দল।এরপর এইমুহূর্তে সেই একই জিনিসের আরও একবার প্রয়োজন আছে বলেই মনে করেন তিনি। এবং সে বিষয়ে বিস্তারিত ভাবে আলোচনায় বসতে চলেছেন দেশের ক্রিকেট বোর্ডের কর্তারা ক্রীড়ামন্ত্রীর সাথে।

আগামী ২৬ থেকে ৩১ শে জুলাই ঘরের মাঠে শ্রীলঙ্কা মুখোমুখি হতে চলেছে বাংলাদেশের ক্রিকেট দলের।বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের পর শ্রীলঙ্কা খেলবে নিউজিল্যান্ডের বিপক্ষে।কিউয়িদের বিরুদ্ধে শ্রীলঙ্কা খেলবে দুটো টেস্ট এবং তিনটি টি টোয়েন্টি।১৪ ই আগষ্ট থেকে ৬ ই সেপ্টেম্বর।প্রসঙ্গত , নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের মধ্যে দিয়ে ২০১৯ – ২০ এর টেস্ট চ‍্যাম্পিয়ানশিপের ” কিক অফ ” শুরু করছে শ্রীলঙ্কা।প্রসঙ্গত, এইমুহূর্তে শ্রীলঙ্কা ছয় নম্বর টেস্ট টিম,আট নম্বর একদিবসীয় ক্রিকেট দল এবং আট নম্বর টি টোয়েন্টি দল ক্রম তালিকায়।

SHARE

আরও পড়ুন

অবসরের পর আবারো ভারতীয় দলে প্রত্যাবর্তনের সিদ্ধান্ত নিচ্ছেন এই ভারতীয় ক্রিকেটার, দিলেন এই সংকেত

অবসরের পর আবারো ভারতীয় দলে প্রত্যাবর্তনের সিদ্ধান্ত নিচ্ছেন এই ভারতীয় ক্রিকেটার, দিলেন এই সংকেত
বিশ্বকাপ চলাকালীণ ভারতীয় ব্যাটসম্যান আম্বাতি রায়ডু ক্রিকেটের সমস্ত ফর্ম্যাট থেকে অবসর ঘোষণা করে সকলকে চমকে দিয়েছিলেন। তার...

ক্রিকেট বিশ্বের একমাত্র ক্রিকেটার, যার হয়েছিল ফাঁসির সাজা, জেনে নিন কে তিনি

ক্রিকেট বিশ্বের একমাত্র ক্রিকেটার, যার হয়েছিল ফাঁসির সাজা, জেনে নিন কে তিনি
অনেক ক্রিকেটারদের কারণেই কলঙ্কিত হয়েছে ক্রিকেট। তার মধ্যে মূলত ক্রিকেটারদের ম্যাচ ফিক্সিংয়ের কারণেই ক্রিকেটকে কলঙ্কিত হতে দেখেছি...

WI vs IND : চোটের জন্য টেস্ট থেকে ছিটকে গেলেন এই তারকা!!

ভারতের বিপক্ষে খেলা হচ্ছে না ওয়েস্ট ইন্ডিজের ফাস্ট বোলার কেমো পালের।এ্যঙ্কেলের চোটের দরুন দেশের হয়ে মাঠে নামতে...

বীরেন্দ্র সেহবাগ এই ভারতীয় খেলোয়াড়কে বললেন মহেন্দ্র সিং ধোনির প্রকৃত উত্তরাধিকারী

দীর্ঘদিন ধরেই মহেন্দ্র সিং ধোনি ভারতীয় টেস্ট দল থেকে অবসর নিয়ে ফেলেছেন। এখন তিনি শুধুমাত্র ওয়ানডে আর...

রোহিতের পর অশ্বিনের সঙ্গেও কি সম্পর্ক ঠিক নেই বিরাটের! জেনে নিন কি বলছেন সকলে

রোহিতের পর অশ্বিনের সঙ্গেও কি সম্পর্ক ঠিক নেই বিরাটের! জেনে নিন কি বলছেন সকলে
বর্তমান সময়ে পুরো ক্রিকেট জগতে এই কথা নিয়ে আলোচনা চলছে যে কেন ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে...