বিশ্বকাপের ব‍্যার্থতার রেশ কাটিয়ে ফের ছন্দে ফিরলেন বিরাট কোহলি। চলতি ওয়েস্ট ইন্ডিজ সফরে দ্বিতীয় ওয়ানডে ম‍্যাচে করলেন দুরন্ত শতরান।

দীর্ঘ পাঁচ মাস শতরান অধরা ছিলো কোহলির।এদিন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে কেরিয়ারের ৪২ তম শতরানটি করে ফেললেন ভারত অধিনায়ক। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এটাই ছিলো আট নম্বর শতরান।মাত্র ১১১ বলে শতরান করেন তিনি।মার্চ মাসের পর ফের শতরান করলেন তিনি।

শতরানের পর কোহলির উদ্দেশ্যে টুইট করলেন উচ্বছসিত সৌরভ গঙ্গোপাধ্যায় ! 1

এদিন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয়ের সুবাদে তিন ম‍্যাচের ওয়ানডে সিরিজে ১- ০ এগিয়ে গেলো ভারত।শুধুমাত্র তাই নয় ,তিন টি টোয়েন্টি, দুই ওডিআই মিলিয়ে হোল্ডাররা হারাতে পারলো না ওয়েস্ট ইন্ডিজ। যদিও ম‍্যাচের শুরুটা দারুণ করেছিলো হোল্ডাররা।শুরুতেই তারা ড্রেসিং রুমে ফেরত পাঠায় রোহিত ( ১৮ ) এবং ধাওয়ান ( ২) কে।এমনকি ক্রিজে থিতু হওয়ার আগে ঋষভ পন্থকে ও। দ্রুত তিন উইকেট খুইয়ে ভারতের স্কোর দাড়ায় একসময় তিন উইকেটের বিনিময়ে ১০১।এরপর ওয়েস্ট ইন্ডিজের বোলারদের বিপক্ষে প্রতিরোধ গড়ে তোলেন বিরাট এবং শ্রেয়স আইয়ার।ম‍্যাচে এই দুই ক্রিকেটার করেন যথাক্রমে ১২০ এবং ৭১ ‌।দুজন মিলে চতুর্থ উইকেটে যোগ করেন ১২৫ রান। ভারত ইনিংস শেষ করে ২৭৯ তে।

শতরানের পর কোহলির উদ্দেশ্যে টুইট করলেন উচ্বছসিত সৌরভ গঙ্গোপাধ্যায় ! 2

জবাবে শুরুটা ভালোই করেন ওয়েস্ট ইন্ডিজ ওপেনার এভিন লুইস।করেন ৬৫ রান,তাকে ড্রেসিংরুমে ফেরান বিরাট এক দুরন্ত ক‍্যাচে। ১৭৯ /৫ , একসময় এমন স্কোর লাইন থাকলেও পরবর্তী সময়ে নিকোলাস পুরান আউট হলে এরপ‍র মাত্র তিন রানে ৪ উইকেট পরে যায় ওয়েস্ট ইন্ডিজের।অর্থাৎ ১৭৯/৫ থেকে আচমকা ওয়েস্ট ইন্ডিজের স্কোর গিয়ে দাড়ায় ১৮২/৮ ।এরপর তাদের ইনিংস গুটিয়ে যায় ২১০ রানে।

এই ম‍্যাচেই ভারতীয় ক্রিকেটার হিসেবে একদিবসীয় ক্রিকেটে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহকের তকমা পেলেন কোহলি।ডান হাতি এই ব‍্যাটসম‍্যান এদিন টপকে গেলেন সৌরভ গঙ্গোপাধ্যায়কে।প্রাক্তন ভারতীয় অধিনায়কের স্কোর ছিলো ১১,৩৬৩। এই রান করতে গাঙ্গুলীর সময় লেগেছিলো ৩১১ ম‍্যাচ, যেখানে ২৩৮ ম‍্যাচেই তাকে টপকে গেলেন কোহলি।প্রসঙ্গত, সার্বিক ভাবে তালিকায় এই মুহূর্তে আট নম্বর স্থানে রয়েছেন কোহলি।

ম‍্যাচের পর টুইটে কোহলিকে অভিনন্দন জানান প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। ধন্যবাদ জানান এমন একটি দারুণ শতরানের জন্য ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ককে। ইনিংস টিকে অপূর্ব মনে করেন তিনি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *