মুরলী বিজয়ের পর এই ২ খেলোয়াড়েরও ভারতীয় টেস্ট দলে থেকে বাদ পরা নিশ্চিত 1
NOTTINGHAM, ENGLAND - AUGUST 19: Lokesh Rahul of India is bowled by Ben Stokes of England during day two of the Specsavers 3rd Test match between England and India at Trent Bridge on August 19, 2018 in Nottingham, England. (Photo by Gareth Copley/Getty Images)

ইংল্যান্ডে চলতি টেস্টে সিরিজের চতুর্থ দিন পাওয়া হারের সঙ্গেই ভারতের হাত থেকে সিরিজও বেরিয়ে গিয়েছে। ইংল্যান্ড ৩-১ ফলাফলে সিরিজ নিজের নামে করে নিয়েছে। সাউথহ্যাম্পটনে খে এই ম্যাচে একবার ভারতীয় টেস্ট দলের ব্যাটিং যথেষ্ট নিরাশ করেছেন। ভারতকে জয়ের জন্য দ্বিতীয় ইনিংসে ২৪৫ রান তুলতে হতো। কিন্তু পুরো দল মাত্র ১৮৪ রানে অলআউট হয়ে যায়।

মুরলী বিজয়ের পর এই দুই খেলোয়াড়ও হতে পারেন বাইরে
মুরলী বিজয়ের পর এই ২ খেলোয়াড়েরও ভারতীয় টেস্ট দলে থেকে বাদ পরা নিশ্চিত 2
সিরিজের প্রথম দুটি ম্যাচে মুরলী বিজয় মাত্র ২৬ রানই করতে পেরেছিলেন। লর্ডসে খেলাম্যাচের দুটি ইনিংসে তিনি একটিও রান করতে পারেন নি। যারপরে তৃতীয় ম্যাচে তাকে বাইরে করে শিখর ধবুকে ফের প্লেয়িং ইলেভেনে জায়গা দেওয়া হয়েছিল। এরপরই তিন ম্যাচের পর আগামি দুটি ম্যাচের জন্য দলে পরিবর্তন করা হয়েছে। মুরলী বিজয় আর কুলদীপ যাদবকে বসিয়ে দলে পৃথ্বী শ এবং হনুমা বিহারীকে জায়গা দেওয়া হয়েছে। অন্যদিকে সাউথহ্যাম্পটনের ম্যাচে ওপেনিং ব্যাটসম্যান শিখর ধবন আর কেএল রাহুল দুজনেই রান করতে পারেন নি। গত চার ম্যাচের আটটি ইনিংসে একটি ইনিংসে ৩৬ রানের ইনিংস ছেড়ে দিলে রাহুল বাকি সাতটি ইনিংসে ৩০ রানের স্কোর পর্যন্তও পৌঁছতে পারেন নি। অন্যদিকে শিখর ধবন গত ৬টি ইনিংসে একটিও হাফ সেঞ্চুরি করতে পারেন। এর মধ্যে তার সর্বোচ্চ স্কোর হল ৪৪ রান।

মুরলী বিজয়ের পর এই ২ খেলোয়াড়েরও ভারতীয় টেস্ট দলে থেকে বাদ পরা নিশ্চিত 3
Indian cricketer Shikhar Dhawan (L) and teammate Lokesh Rahul (C) look on during the first day of the third and final Test match between Sri Lanka and India at the Pallekele International Cricket Stadium in Pallekele on August 12, 2017. / AFP PHOTO / LAKRUWAN WANNIARACHCHI (Photo credit should read LAKRUWAN WANNIARACHCHI/AFP/Getty Images)

এই অবস্থায় কেএল রাহুল আর শিখর ধবন দুজনেই টেস্ট দল থেকে বাদ পড়তে পারেন। তার জায়গায় তরুণ প্লেয়ারদের সুযোগ দেওয়া হতে পারে।শিখর এখনও পর্যন্ত মোট ৩৩টি ম্যাচ খেলেছেন যেখানে তিনি ৪২.০১ গড়ে রান করেছেন। অন্যদিকে কেএল রাহুল ২৮টি ম্যাচ খেলেছেন যেখানে তিনি ৩৬.১১ গড়ে রান করেছেন। সবচেয়ে বেশি নিরাশ করেছেন রাহুল। ইংল্যান্ডের সফর যবে থেকে শুরু হয়েছে রাহুলে প্রথমে টি২০ ম্যাচেই সেঞ্চুরি করেছিলেন। এরপর মনে হচ্ছিল যে তিনি এই সফরে রান করবেন। কিন্তু এমনটা হয় নি।রাহুল টি২০তে একটি সেঞ্চুরি ছাড়া ওয়ানডে এবং টেস্টে এখনও পর্যন্ত সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *