বিশ্বকাপে হারের পর ভারতীয় দল করবে বেশ কিছু বড়ো পরিবর্তন, এরা পড়বেন দল থেকে বাদ 1

চার বছর ধরে ঝলমলে ট্রফির স্বপ্ন ভারতীয় সমর্থকরা আর ভারতীয় দল দেখছিল নিউজিল্যান্ড গত ১০ জুলাই তা ভেঙে দিয়েছে আর বিশ্বকাপ থেকে ভারতকে বাইরের রাস্তা দেখিয়ে দিয়েছে। এরপর থেকেই দলের সদস্যরা দলের সঙ্গে ছেড়ে দিয়েছে আর এখন দলের সঙ্গে সঙ্গে বিসিসিআইতেও অনেক কিছু বদলাতে চলেছে। আগামি কিছু সময়ের মধ্যে নির্বাচক কমিটি থেকে শুরু করে দলের কোচিং স্টাফদের মধ্যে পরিবর্তন দেখতে পাওয়া যাবে। সিলেকশন কমিটি আর কোচিং স্টাফদের মধ্যে চুক্তি শেষ হতে চলেছে, এই অবস্থায় বিসিসিআই নতুনভাবে ভাবনা চিন্তা করতে পারে।

বিশ্বকাপের হার দাম কোচিং স্টাফদের মধ্যে পড়বে ভারি

বিশ্বকাপে হারের পর ভারতীয় দল করবে বেশ কিছু বড়ো পরিবর্তন, এরা পড়বেন দল থেকে বাদ 2

ভারতীয় দলের কোচের সিদ্ধান্ত সিএসি কমিটি করে। বোর্ডের সামনে নতুন সিএসসি কমিটি গঠন করারও চ্যালেঞ্জ রয়েছে। ভারতের হারের পর হেড কোচ রবি শাস্ত্রী আরো একবার গতবারের মতই আবেদন করবেন এরপরই ওয়েস্টইন্ডিজ সফরে তাকে কোচ বানানো হবে। এই বিশ্বকাপে নিজের দায়িত্ব সঠিকভাবে পালন না করার কারণে সহায়ক কোচ সঞ্জয় বাঙ্গারের উপরও সংকটের তলোয়ার ঝুলছে। ব্যাটিংয়ের খারাপ ফর্ম হওয়ার কারণে কোচের ছুটিও হতে পারে কারণ তিনি পুরো টুর্নামেন্টে চার নম্বরের সমস্যার সমাধান করতে পারেননি।

বিশ্বকাপে হারের পর এই বড়ো পরিবর্তনের মধ্যে দিয়ে যেতে পারে টিম ইন্ডিয়া

বিশ্বকাপে হারের পর ভারতীয় দল করবে বেশ কিছু বড়ো পরিবর্তন, এরা পড়বেন দল থেকে বাদ 3

বিশ্বকাপ ২০১৯এর পর ভারতীয় দল এখন ওয়েস্টইন্ডিজ সফরে যাবে। আর আগামি বছর থেকে টি-২০ বিশ্বকাপ আর ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু হবে। এই অবস্থায় এখন বিসিসিআই দলকে সেই স্তরের জন্য প্রস্তুত করবে। এর মধ্যে প্রত্যেক তরুণ খেলোয়াড়দের বেশি সুযোগ দেওয়া হবে। এখন নতুন সিলকেশন কমিটি আর কোচিং স্টাফের কারণে দলেও নতুন পরিবর্তন দেখতে পাওয়া যাবে। এমএসকে প্রসাদের নেতৃত্বাধীন পাঁচ সদস্যের নির্বাচক কমিটি আর কিছুদিনের জন্যই মাত্র ভারতীয় দলের নির্বাচক কমিটিতে থাকবেন।

সিএসির মত কমিটি এখন হবে দলে শামিল

বিশ্বকাপে হারের পর ভারতীয় দল করবে বেশ কিছু বড়ো পরিবর্তন, এরা পড়বেন দল থেকে বাদ 4

যে কোনো বড়ো টুর্নামেন্টে খারাপ প্রদর্শনের পর বিসিসিআই দলের কাছে প্রশ্ন করতে থেকেছে। এবার এই দায়িত্ব সিওএ সামলাতে চলেছে। কিন্তু নির্বাচক থাকা একজন তারকা ক্রিকেটার নিজের নাম না ছাপার শর্তে বলেছেন তিন সদস্যের সিওএতে স্রেফ ডায়না এডুলজির কাছেই টেকনিক্যাল তথ্য রয়েছে। কারণ তিনি নিজেই ক্রিকেটার ছিলেন। ভাল এটাই হত যে রবি শাস্ত্রী, বিরাট কোহলির মত মানুষকে প্রশ্ন করার সময় সিএসির মত কমিটিকে শামিল করা হলে। যেখানে শচীন, লক্ষ্মণ, গাঙ্গুলীর মত ক্রিকেটার থেকেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *