IPL 2022 : দিল্লি বনাম রাজস্থান ম্যাচের পর কমলা-বেগুনি ক্যাপে রাজস্থানের আক্রমণ, জেনে নিন টপ-৫-এ কারা রয়েছেন? 1

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (IPL) ১৫তম আসর চলছে। এ মরসুমে যতই দিন যাচ্ছে উত্তেজনা চরমে পৌঁছেছে। যার মধ্যে এই আইপিএল মরসুমে খেলা ১০টি দলই শেষ চারে নিজেদের সুরক্ষিত করার চেষ্টা করছে, যার কারণে ম্যাচগুলি আকর্ষণীয় হয়ে উঠছে। পয়েন্ট টেবিলে টপ-৪-এর লড়াইয়ের মধ্যে সব দলের খেলোয়াড়দের মধ্যে চলছে প্রতিযোগিতা। সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যান এবং সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলারদের মধ্যে দারুণ লড়াই হয়। চলতি মরসুমের 34তম ম্যাচটি শুক্রবার অনুষ্ঠিত হয়। এই ম্যাচ শেষ হওয়ার পরে, অরেঞ্জ ক্যাপ এবং পার্পল ক্যাপ উভয়ই রাজস্থান রয়্যালস তাদের নিয়মে রেখেছে। যেখানে কিছু খেলোয়াড় লড়াই দিচ্ছেন। চলুন দেখে নেওয়া যাক কেমন হল অরেঞ্জ-পার্পল ক্যাপের তালিকা।

অরেঞ্জ ক্যাপ পরে মাঠে নেমেছিলেন জস বাটলার

IPL 2022- दिल्ली बनाम राजस्थान मैच के बाद ऑरेंज-पर्पल कैप में राजस्थान का हल्ला बोल, जाने टॉप-5 में कौन? 3

আইপিএলের এই মরসুমে রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) ওপেনার জস বাটলার (Jos Buttler) খেললেন আরে একটি বিস্ফোরক ইনিংস। এই ইনিংস দিয়েই রানের দৌড়ে নিজেকে এগিয়ে রেখেছেন জস বাটলার। চলতি মরসুমে ৭ ম্যাচে ৪৯১ রান করেছেন বাটলার। এরপর ৭ ম্যাচে ২৬৫ রান করে দ্বিতীয় স্থানে রয়েছেন লখনউয়ের অধিনায়ক কেএল রাহুল (KL Rahul)। রানের দৌড়ে এখন তৃতীয় স্থানে এসেছেন দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) ব্যাটসম্যান পৃথ্বী শ (Prithwi Shaw)। পৃথ্বী শ ৭ ম্যাচে ২৫৪ রান করেছেন। শ-এর পর 7 ম্যাচে 250 রান করে চতুর্থ স্থানে রয়েছেন আরসিবি অধিনায়ক ফাফ ডু প্লেসিস (Faf Du Plessis)। এর পরে 7 ম্যাচে 239 রান নিয়ে 5 তম স্থানে রয়েছে CSK-এর শিবম দুবে।

IPL 2022 : দিল্লি বনাম রাজস্থান ম্যাচের পর কমলা-বেগুনি ক্যাপে রাজস্থানের আক্রমণ, জেনে নিন টপ-৫-এ কারা রয়েছেন? 2

বেগুনি ক্যাপ সঙ্গে রেখেছেন যুজবেন্দ্র চাহাল

IPL 2022- दिल्ली बनाम राजस्थान मैच के बाद ऑरेंज-पर्पल कैप में राजस्थान का हल्ला बोल, जाने टॉप-5 में कौन? 4

এই আইপিএলে রানের পাশাপাশি উইকেটের দৌড়ে শুধু রাজস্থান রয়্যালসই কথা বলছে। যেখানে স্পিন বোলার যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal) অসাধারণ বোলিং করে ৭ ম্যাচে ১৮ উইকেট নিয়ে পার্পল ক্যাপ দখল করেছেন। যুজবেন্দ্র চাহালের পরেই রয়েছে দিল্লি ক্যাপিটালসের কুলদীপ যাদব (Kuldeep Yadav) যিনি ৭ ম্যাচে ১৩ উইকেট নিয়েছেন। এরপর এই তালিকায় নাম রয়েছে চেন্নাই সুপার কিংসের ডোয়াইন ব্রাভোর (Dwayne Bravo)। চলতি মরসুমে ৭ ম্যাচে ১২ উইকেট নিয়েছেন ডোয়াইন ব্রাভো। ব্রাভোর পরে, সানরাইজার্সের টি নটরাজন চতুর্থ স্থানে রয়েছেন, যার 6 ম্যাচে 12 উইকেট রয়েছে। দিল্লি ক্যাপিটালসের খলিল আহমেদ ৬ ম্যাচে ১১ উইকেট নিয়ে টপ-৫-এ পৌঁছেছেন।

IPL 2022 : দিল্লি বনাম রাজস্থান ম্যাচের পর কমলা-বেগুনি ক্যাপে রাজস্থানের আক্রমণ, জেনে নিন টপ-৫-এ কারা রয়েছেন? 3

Leave a comment

Your email address will not be published.