অস্ট্রেলিয়ায় ভারতের হয়ে ম্যাচ জেতানো ইনিংস খেলার পর, এই ব্যাপারে বিরাট কোহলির চেয়েও এগিয়ে গেলে মহেন্দ্র সিং ধোনি
ADELAIDE, AUSTRALIA - JANUARY 15: MS Dhoni of India bats during game two of the One Day International series between Australia and India at Adelaide Oval on January 15, 2019 in Adelaide, Australia. (Photo by Daniel Kalisz/Getty Images)

ভারতীয় দলের প্রাক্তণ অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি দ্বিতীয় ওয়ানডে ম্যাচে দুর্দান্ত ইনিংস খেলে ভারতীয় দলকে জয় এনে দিয়েছেন। বিশ্বের সবচেয়ে দুর্দান্ত ফিনিশারদের একজন এই খেলোয়াড় নিজের সমালোচকদের দুর্দান্ত জবাব দিয়েছেন। ভারতীয় ক্রিকেট দল অস্ট্রেলিয়ার কাছ থেকে ২৯৯ রান তাড়া করতে নেমেছিল। ১৬০রানে তৃতীয় উইকেট পড়ার পর মহেন্দ্র সিং মাঠে আসে আর দুর্দান্ত ইনিংস খেলেন।

এই ব্যাপারে ধোনি এগিয়ে গেলেন কোহলির চেয়ে আগে

অস্ট্রেলিয়ায় ভারতের হয়ে ম্যাচ জেতানো ইনিংস খেলার পর, এই ব্যাপারে বিরাট কোহলির চেয়েও এগিয়ে গেলে মহেন্দ্র সিং ধোনি 1
ADELAIDE, AUSTRALIA – JANUARY 15: MS Dhoni of India bats during game two of the One Day International series between Australia and India at Adelaide Oval on January 15, 2019 in Adelaide, Australia. (Photo by Daniel Kalisz/Getty Images)

একদিকে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি সেনগচুরি ইনিংস খেলে আউট হয়ে যান কিন্তু ধোনি মাঠে বুক চিতিয়ে দাঁড়িয়ে থাকেন। ম্যাচকে শেষ ওভার পর্যন্ত নিয়ে যান আর ফের নিজের স্টাইলে ছক্কা মেরে ম্যাচ ভারতীয় দলে পক্ষে এনে দেন। জানিয়ে দিই রান চেজ করার ব্যাপারে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির গড় ৯৯.০৪ এর। এখন ভারতীয় দলের প্রাক্তণ অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি তার থেকে আগে এগিয়ে যান। তার গড় ৯৯.৮৫ হয়ে গিয়েছে।

মহেন্দ্র সিং ধোনি দীর্ঘদিন ধরে নিজের ব্যাটিং নিয়ে সমালোচকদের নিশানা হয়ে ছিলেন

অস্ট্রেলিয়ায় ভারতের হয়ে ম্যাচ জেতানো ইনিংস খেলার পর, এই ব্যাপারে বিরাট কোহলির চেয়েও এগিয়ে গেলে মহেন্দ্র সিং ধোনি 2
ADELAIDE, AUSTRALIA – JANUARY 15: MS Dhoni of India bats during game two of the One Day International series between Australia and India at Adelaide Oval on January 15, 2019 in Adelaide, Australia. (Photo by Daniel Kalisz/Getty Images)

প্রসঙ্গত যে মহেন্দ্র সিং ধোনি দীর্ঘসময় ধরে নিজের ব্যাটিং নিয়ে সমালোচকদের নিশানায় ছিলেন। কিন্তু অ্যাডিলেডের মাঠে ধোনির ব্যাটিং এমন ইনিংস খেলেন যাতে তিনি তার সমালোচকদের কড়া জবাব দিয়েছেন। এর সঙ্গেই ধোনি এই ম্যাচে বেশ কিছু রেকর্ড বানান। ২০১৬র পর এটাই প্রথমবার যখন ধোনি ৯০ স্ট্রাইক নিয়ে হাফসেঞ্চুরি করলেন। গত ম্যাচে তার ইনিংস সমালোচকদের বলার সুযগ দিয়েছিল।কিন্তু এই ম্যাচে তিনি সমস্ত সমালোচকদের জবাব দিয়েছেন।
অস্ট্রেলিয়ায় ভারতের হয়ে ম্যাচ জেতানো ইনিংস খেলার পর, এই ব্যাপারে বিরাট কোহলির চেয়েও এগিয়ে গেলে মহেন্দ্র সিং ধোনি 3
ADELAIDE, AUSTRALIA – JANUARY 15: (L-R) Peter Siddle of Australia shakes hands with MS Dhoni of India after defeating Australia during game two of the One Day International series between Australia and India at Adelaide Oval on January 15, 2019 in Adelaide, Australia. (Photo by Daniel Kalisz/Getty Images)

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অ্যাডিলেডে এটি ভারতের দ্বিতীয় জয়।এর আগে তারা ২০১২য় খেলা ওয়ানডে ম্যাচে ৪ উইকেট জয় হাসিল করেছিল। ওই ম্যাচে ধোনি ফিনিশারের ভূমিকায় প্রসংশিত হয়েছিলেন। ৭ বছর বাদে আরো একবার ক্যাঙ্গারুদের বিরুদ্ধে ভারতকে জয় পর্যন্ত নিয়ে যান।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *