ভারতের বিরুদ্ধে সবসময়ই বিষ উগরে দেওয়া শাহিদ আফ্রিদি জানালেন ভারতীয় খেলোয়াড়দের নাম

পাকিস্তান ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদিকে প্রায়শই ভারতের জন্য কড়া কথা বলতে শোনা যায়। তিনি সোশ্যাল মিডিয়ায় নিজের মনের ক্ষোভ বের করে থাকেন। কিন্তু এখন আফ্রিদি টুইটারে জিজ্ঞাসা করায় ভারতের ২জন পছন্দের খেলোয়াড়ের নাম জানিয়েছেন।

বিরাট-রোহিত হলেন আফ্রিদির পছন্দের

করোনা ভাইরাসের কারণে এই মুহূর্তে বাড়িতে বন্দী ক্রিকেটারদের সোশ্যাল মিডিয়ায় যথেষ্ট অ্যাক্টিভ দেখাচ্ছে। সেই খেলোয়াড়দের তালিকায় পাকিস্তানের প্রাক্তন খেলোয়াড় শাহিদ আফ্রিদির নামও রয়েছে। এখন আফ্রিদি সমর্থকদের হ্যাশট্যাগ শাহিদ আফ্রিদির সঙ্গে টুইটারে প্রশ্ন করার জন্য আমন্ত্রিত করেছেন। পরিণামস্বরূপ সমর্থকরাও প্রচুর প্রশ্ন করেছেন। তার মধ্যে একজন সমর্থক আফ্রিদিকে ভারতের পছন্দের ব্যাটসম্যানের নাম জিজ্ঞাসা করে লিখেছেন – আপনার পছন্দের ভারতীয় ব্যাটসম্যান কে? জবাবে আফ্রিদি বিরাট কোহলি আর রোহিত শর্মা নাম লেখেন। এই বিষয়ে কোনো দ্বিমত নেই যে বিরাট-রোহিত বর্তমান সময়ে ভারতের ব্যাটিং স্তম্ভ হিসেবেই খেলছেন।

বিরাট কোহলির সঙ্গে আফ্রিদির ভালো সম্পর্ক

ভারতের বিরুদ্ধে সবসময়ই বিষ উগরে দেওয়া শাহিদ আফ্রিদি জানালেন ভারতীয় খেলোয়াড়দের নাম 1

বিরাট আর আফ্রিদির মধ্যে সম্পর্ক যথেষ্ট ভালো থেকেছে, তা সে মাঠেই হোক বা মাঠের বাইরে। বেশ কয়েক দফা ভারতীয় অধিনায়ককে শাহিদ আফ্রিদির ফাউন্ডেশনের জন্যও ডোনেশন দিতে দেখা গিয়েছে। ২০১৬য় টি-২০ বিশ্বকাপে ভারত আর পাকিস্তানের মধ্যে হওয়া ম্যাচের পর কোহলি নিজের সই করা জার্সিও আফ্রিদিকে উপহার হিসেবে দিয়েছিলেন। বিরাটের সেই জার্সিকে আফ্রিদি নিজের করাচি স্থগিত ঘরে ফ্রেম করেও রেখেছেন। পাকিস্তানী এই অলরাউন্ডারকে বেশ কয়েকবার কোহলির প্রশংসা করতেও দেখা গিয়েছে।

বিরাট- রোহিত দুর্দান্ত ব্যাটসম্যান

ভারতের বিরুদ্ধে সবসময়ই বিষ উগরে দেওয়া শাহিদ আফ্রিদি জানালেন ভারতীয় খেলোয়াড়দের নাম 2

রান মেশিন নামে বিশ্ব ক্রিকেটে জনপ্রিয় বিরাট কোহলি আর হিটম্যান রোহিত শর্মা ভারতের দুই ম্যাচ উইনার খেলোয়াড়। দুজনেই ভারতের হয়ে রান তো করেছেনই সেই সঙ্গে সমস্ত তরুণ খেলোয়াড়দের প্রেরণা হিসেবেও কাজ করেছেন। পরিসংখ্যানের কথা বলা হলে বিরাট এখনো পর্যন্ত ৮৬টি টেস্ট, ২৪৮টি ওয়ানডে আর ৮৩টি টি-২০ ম্যাচ খেলেছেন। যার মধ্যে ক্রমশন তিনি ৭২৪০,১১৮৬৭ এবং ২৭৯৪ রান করেছেন। অন্যদিকে রোহিত শর্মা ৩২টি টেস্ট, ২২৪টি ওয়ানডে আর ১০৮টি টি-২০আই ম্যাচ খেলেছেন। যার মদ্যে তিনি ক্রমশ ২১৪১, ৯১১৫ আর ২৭৭৩ রান করেছেন। রোহিত-বিরাট টি-২০তে সর্বাধিক রান করা খেলোয়াড়। এছাড়াও বিরাট আইসিসি ওয়ানডে র্যা ঙ্কিংয়ে এক নম্বর এবং রোহিত দুই নম্বরে রয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *