আফগানিস্তান ম‍্যাচের আগে স্বস্তির নিঃশ্বাস অস্ট্রেলিয়া শিবিরে ! 1
Getty Images

পয়লা জুন ব্রিস্টল কাউন্টি গ্রাউন্ডে আফগানিস্তানের মুখোমুখি হতে চলেছে অস্ট্রেলিয়া। যদিও ম‍্যাচের আগে অজি শিবিরে কালো মেঘের আকার ধারন করেছিলো তারকা ক্রিকেটার ডেভিড ওয়ার্নারের চোট।এমনকি তার প্রথম ম‍্যাচে খেলা নিয়ে তৈরি হয়েছিল প্রশ্নচিহ্ন।

আফগানিস্তান ম‍্যাচের আগে স্বস্তির নিঃশ্বাস অস্ট্রেলিয়া শিবিরে ! 2

সম্প্রতি ব্রিস্টলে আফগানিস্তান ম‍্যাচের প্রস্তুতি নেওয়া কালীন হঠাৎই ডান পায়ে সমস্যা দেখা দিয়েছিলো ওয়ার্নারের।এমনকি তার জন্য মাঠ ছাড়তেও বাধ‍্য হয়েছিলেন তিনি।দ্রুত তার চিকিৎসা শুরু ক‍রে দলের মেডিক্যাল টিম।মাসল শক্ত হয়ে যাওয়ার দরুন সমস‍্যায় পড়েছিলেন এই তারকা ব‍্যাটসম‍্যান।

তার চোট ঋতিমতো চিন্তার বিষয় হয়ে দাড়ায় অজি কোচ জাস্টিন ল‍্যাঙ্গারের কাছে।কারন বিশ্বকাপের প্রথম ম‍্যাচ, তাও আবার আফগানিস্তানের বিপক্ষে, যারা ইতিমধ্যে ক্রিকেটের মানচিত্রে নিজেদের প্রভাব বিস্তার করা শুরু করেছে।এমন একটা ম‍্যাচের আগে দলের অন‍্যতম গুরুত্বপূর্ণ ক্রিকেটারের চোট পাওয়াটা স্বাভাবিক ভাবেই একটি চিন্তার বিষয়ে।

আফগানিস্তান ম‍্যাচের আগে স্বস্তির নিঃশ্বাস অস্ট্রেলিয়া শিবিরে ! 3

সাম্প্রতিক সময়ে দারুন ফর্মে আছে ওয়ার্নার।সদ‍্য শেষ হওয়া আইপিএলে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে রানের পাহাড় গড়েছিলেন তিনি।করেছিলেন ৬৯২ রান।বিশ্বকাপের আগে এমন দুরন্ত ফর্মে থাকাটা প্রয়োজন ছিলো এই মারকুটে ব‍্যাটসম‍্যানের ।যা স্বস্তি দেবে অজি শিবিরকে এবারের বিশ্বকাপে।

সদ‍্য শেষ হয়েছিল নির্বাসন তার এবং স্টিভ স্মিথের।দক্ষিন আফ্রিকার বিপক্ষে সেই বিতর্কিত বল বিকৃতি কান্ডের জেরে গোটা একবছর ক্রিকেট থেকে দুরে থাকতে হয়েছিলো অজি দলের এই দুই স্তম্ভ কে।স্বাভাবিক ভাবেই তাদের না থাকায় হঠাৎ করেই দুর্বল হয়ে পড়ে অজি দল।তাদের পারফরম্যান্স গ্রাফ হয়ে পড়ে নিম্নমুখী।যদিও সেই সব এখন অতীত, তাদের ফিরে আসায় ফের শক্তিশালী হয়েছে অজি দল।অনেকেই মনে করছেন এবার বিশ্বকাপ জেতার ডাবল হ‍্যাটট্রিক টা করেই ফেলবে তারা।

আফগানিস্তান ম‍্যাচের আগে স্বস্তির নিঃশ্বাস অস্ট্রেলিয়া শিবিরে ! 4
HARARE, ZIMBABWE – MARCH 23: The winning Afghanistan team are led in celebrations by Mohammed Shahzad (C) after The ICC Cricket World Cup Qualifier between Ireland and Afghanistan at The Harare Sports Club on March 23, 2018 in Harare, Zimbabwe. (Photo by Julian Herbert-IDI/IDI via Getty Images)

প্রসঙ্গত, ২০০৯ সালে অস্ট্রেলিয়ার হয়ে অভিষেক হয়েছিল ওয়ার্নারের।এখনও অবধি খেলেছেন ১০৬ টি ওয়ানডে ম‍্যাচ।করেছেন ৪৩৪৩ রান।দেশের হয়ে একটি বিশ্বকাপও জিতেছেন তিনি।২০১৫ এর ফাইনালে নিউজিল‍্যান্ডকে হারিয়ে পাঁচ নম্বর বিশ্বকাপ ট্রফিটা নিজেদের দেশে নিয়ে গেছিলো অজিরা।সেই দলের সদস্য ছিলো ওয়ার্নার।এখনও অবধি বিশ্বকাপের আটটি ম‍্যাচ খেলেছেন তিনি।সেখানে ৪৯.২৪ গড়ে তার রান সংখ্যা ৩৪৫ ।আজ আফগানিস্তানের বিপক্ষে ম‍্যাচের আগে তার চোটমুক্ত হওয়াটা স্বাভাবিক ভাবেই স্বস্তি দিলো অস্ট্রেলিয়া দলকে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *