আফগানিস্তানের অলরাউন্ডার মহম্মদ নবী এই ভারতীয়কে বললেন একজন মহান মানুষ

মহেন্দ্র সিং ধোনি এমন একজন খেলোয়াড় থেকেছেন যার প্রশংসা সকলেই করেন। তিনি তরুণ খেলোয়াড়দের যথেষ্ট সাহায্য করার জন্য পরিচিত, আর বেশ কয়েকবার তরুণ খেলোয়াড়রা তার প্রশংসা নিজের মুখেও করেছেন। এর মধ্যে আফগানিস্তানের অলরাউন্ডার মহম্মদ নবীও মহেন্দ্র সিং ধোনির জমিয়ে প্রশংসা করেছেন আর তাকে একজন মহান মানুষ বলেছেন।

ধোনি সবচেয়ে ভালো, শান্ত আর একজন মহান মানুষ

আফগানিস্তানের অলরাউন্ডার মহম্মদ নবী এই ভারতীয়কে বললেন একজন মহান মানুষ 1

মহম্মদ নবী ক্রিকট্র্যাকারের সঙ্গে কথা বলতে গিয়ে নিজের বয়ানে বলেন, “এমএস ধোন সবচেয়ে ভালো, শান্ত আর একজন মহান মানুষ। ওনার ঘরের দরজা সকলের জন্য ২৪*৭ খোলা থাকে, যেখানে উনি মানুষের সঙ্গে বসে চা খান আর তাদের সঙ্গে কথা বলেন। আমি ওনার সঙ্গে ২-৩বার সাক্ষাত করেছি আর উনি বাস্তবে একজন ভালো মানুষ”।

আইপিএল ২০২০তে থাকবে প্রত্যাবর্তনের সুযোগ

আফগানিস্তানের অলরাউন্ডার মহম্মদ নবী এই ভারতীয়কে বললেন একজন মহান মানুষ 2

উইকেটকিপার ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি ভারতীয় দলের হয়ে বিশ্বকাপ ২০১৯ এ ভালো প্রদর্শন করেছিলেন। যদিও সকলের আশা ছিল যে তিনি বিশ্বকাপের পর অবসর নেবেন। কিন্তু এখনো পর্যন্ত তিনি নিজের অবসরের কোনো অফিসিয়াল ঘোষণা করেননি। যদিও তিনি বিশ্বকাপের পর থেকে প্রতিযোগীতা মূলক ক্রিকেটও খেলেননি। মহেন্দ্র সিং ধোনির ভবিষ্যত নিয়ে ভারতীয় দলের কোচ আর নির্বাচকরা বলেছিলেন যে যদি ধোনি আইপিএল ২২০২০তে ভালো প্রদর্শন করেন তো তিনি টি-২০ বিশ্বকাপের জন্য ভাবনায় থাকবেন। তবে বর্তমানে আইপিএল করোনা ভাইরাস মহামারীর কারণে অনিশ্চিত কালের জন্য স্থগিত করে দেওয়া হয়েছে। এই অবস্থায় ধোনির ভারতীয় দলে প্রত্যাবর্তনের উপর সংকটের মেঘ তৈরি হয়ে রয়েছে।

দুর্দান্ত থেকেছে মহেন্দ্র সিং ধোনির ক্রিকেট কেরিয়ার

আফগানিস্তানের অলরাউন্ডার মহম্মদ নবী এই ভারতীয়কে বললেন একজন মহান মানুষ 3

মহেন্দ্র সিং ধোনি বাংলাদেশের বিরুদ্ধে ২৩ ডিসেম্বর ২০০৪ এ নিজের ডেবিউ করেছিলেন। তিনি ভারতের হয়ে ৯০টি টেস্ট ম্যাচ, ৩৫০টি ওয়ানডে ম্যচ আর ৯৮টি টি-২০ ম্যাচ খেলেছেন। ধোনি ৯০টি টেস্ট ম্যাচে ৩৮.০৯ গড়ে ৪৮৭৬ রান করেছেন। অন্যদিকে ৩৫০টি ওয়ানডেতে তিনি ৫০.৬ গড়ে ১০৭৭৩ রান করেছেন। এছাড়াও টি-২০ আন্তর্জাতিকে ধোনি ৩৭.৬০ গড়ে ১৬১৭ রান করেছেন। ধোনির অধিনায়কত্বেই ভারত ২০১১র ওয়ানডে বিশ্বকাপ আর ২০০৭ এর টি-২০ বিশ্বকাপ জিতেছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *