এশিয়া কাপ: কে বললেন শ্রীলঙ্কা সাবধান থাকুক আফগানিস্থানের স্পিন জুটির থেকে

এশিয়া কাপের তৃতীয় ম্যাচ আজ ১৭ সেপ্টেম্বর শ্রীলঙ্কা আর আফগানিস্থানের দলের মধ্যে খেলা হবে। এই ম্যাচ নিয়ে ভেঙ্কটেশ প্রসাদ টাইমস অফ ইন্ডিয়ার জন্য একটি কলাম লিখেছেন। যেখানে তিনি শ্রীলঙ্কা দলকে আফগানিস্থানের স্পিন জুটির থেকে সাবধান হওয়ার পরামর্শ দিয়েছেন।

মালিঙ্গার বোলিং দুর্দান্ত
এশিয়া কাপ: কে বললেন শ্রীলঙ্কা সাবধান থাকুক আফগানিস্থানের স্পিন জুটির থেকে 1
ভেঙ্কটেশ প্রসাদ সবার আগে লাসিথ মালিঙ্গার প্রশংসা করে লিখেছেন, “ যেভাবে নিজের প্রত্যাবর্তন ম্যাচে লাসিথ মালিঙ্গা বোলিং করেছে সেটা ভীষণই দারুণ। ও নিজের প্রথম ওভারেই ২ উইকেট হাসিল করেছে, এর পর ডেথ ওভারেও আরও দুটি উইকেট হাসিল করেছিল। আমাদের একটা জিনিস ভোলা উচিত নয় যে ওর বোলিংয়ে যথেষ্ট ক্যাচও পড়েছে। সম্ভবত ও ম্যাচে চারের বেশি উইকেট হাসিল করতে পারত। ও নিজের দলকে নিজের বোলিংয়ে মোটিভেট করেছিল। যদিও ওর দুর্দান্ত প্রদর্শন সত্বেও পাঁচ বারের এশিয়া কাপ চ্যাম্পিয়ন শ্রীলঙ্কাকে ১৩৭ রানে হারের মুখে পড়তে হয়”।

আফগানিস্থানের স্পিন জুটি থেকে থাকতে হবে সাবধান
এশিয়া কাপ: কে বললেন শ্রীলঙ্কা সাবধান থাকুক আফগানিস্থানের স্পিন জুটির থেকে 2
ভেঙ্কটেশ প্রসাদ আগে নিজের বয়ানে বলেছেন, “ শ্রীলঙ্কাকে এখন সোমবার আফগানিস্থানের বিরুদ্ধে খেলতে হবে। শ্রীলঙ্কাকে এখন নিজের উপর বিশ্বাস রাখতে হবে আর নিজের কমতিতে দ্রুত থেকে দ্রুততর কাজ করতে হবে। শ্রীলঙ্কা, আফগানিস্থান দলকেও হালকাভাবে নিতে পারবে না। আফগানিস্থান দল বড় দলের সঙ্গে লড়াই করতে জানে। শ্রীলঙ্কা দলকে ওদের স্পিন জুটি থেকে সাবধান থাকতে হবে। মুজিব উর রহমান আর রশিদ খান এখানের গরম আবহাওয়ার যথেষ্ট ফায়দা তুলতে পারেন। দুজনের কাছেই যে কোনও উইকেটে স্পিন করানোর ক্ষমতা আছে, এই কারণে দুজনে অবশ্যই শ্রীলঙ্কান ব্যাটসম্যানদের সমস্যায় ফেলতে পারেন।
আফগানিস্থানের কাছে অভিজ্ঞ খেলোয়াড় হিসেবে মহম্মদ শাহজাদ, মহম্মদ নবী এবং অধিনায়ক আসগর আফগান রয়েছেন। সেই সঙ্গে ওদের কাছে আফতাব আলমের মত ভালো জোরে বোলারও রয়েছে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *