এশিয়া কাপ ২০১৮-- সুপার ৪ এ আজ হবে আফগানিস্থান আর পাকিস্থানের মধ্যে লড়াই, জেনে নিন কেমন থাকবে আবহাওয়া

সংযুক্ত আরব আমিরাতে এই মুহুর্তে এশিয়ান ক্রিকেট দলের মধ্যে প্রতিষ্ঠিত টুর্নামেন্টে এশিয়া কাপ খেতাবের জন্য যথেষ্ট বড় লড়াই চলছে। যেখানে শামিল ৬ দলের মধ্যে গ্রুপ চরণের পর দুটি দল ছিটকে গিয়েছে আর এখন বেঁচে থাকা চারটি দলের মধ্যে আজ শুক্রবার সুপার ৪ এ লড়াই শুরু হবে।

আফগানিস্থান আর পাকিস্থানের মধ্যে হবে সুপার-৪ এর দ্বিতীয় ম্যাচ
এশিয়া কাপ ২০১৮--  সুপার ৪ এ আজ হবে আফগানিস্থান আর পাকিস্থানের মধ্যে লড়াই, জেনে নিন কেমন থাকবে আবহাওয়া 1
আজ থেকে শুরু হওয়ার দ্বিতীয় চরণ সুপার ৪ এর দ্বিতীয় ম্যাচ আবুধাবিতে পাকিস্থান আর আফগানিস্থানের মধ্যে খেলা হবে। পাকিস্থান আর আফগানিস্থানের মধ্যে হতে চলা এই ম্যাচে জবরদস্ত লড়াই দেখতে পাওয়া যেতে পারে। এশিয়ার উদীয়মান দলগুলির একটি আফগান দল এই এশিয়াকাপে জবরদস্ত প্রভাবিত করেছে আর নিজেদের গ্রুপের দুটি ম্যাচ জিতে গ্রুপের শীর্ষ স্থান দখল করেছে।

আবুধাবিতেও থাকবে দারুন গরমের আবহাওয়া
এশিয়া কাপ ২০১৮--  সুপার ৪ এ আজ হবে আফগানিস্থান আর পাকিস্থানের মধ্যে লড়াই, জেনে নিন কেমন থাকবে আবহাওয়া 2
আবুধাবিতে হতে চলা এই ম্যাচে আবহাওয়ার উপরেও বিশেষ নজর থাকবে। যদিও প্রত্যেক জায়গাতেই আবহাওয়াকে বৃষ্টির সঙ্গে জোড়া হয় কিন্তু ইউএইতে সম্প্রতি সূর্য দেবতার প্রকোপ দেখা যাচ্ছে আর এই অবস্থায় গরম চরমে থাকবে। এই ভয়ঙ্কর গরমে খেলা দুটি দলের জন্যই একটি মুশকিল চ্যালেঞ্জ হতে পারে।

আবুধাবিতেও দুবাইয়ের মত আবহাওয়ার হাল
এশিয়া কাপ ২০১৮--  সুপার ৪ এ আজ হবে আফগানিস্থান আর পাকিস্থানের মধ্যে লড়াই, জেনে নিন কেমন থাকবে আবহাওয়া 3
আবহাওয়ার অবস্থার দিকে নজর করা গেলে দেখা যাবে শুক্রবার আবুধাবিতেও দুবাইয়ের মতই হাল থাকার সম্ভবনা রয়েছে। আবু ধাবিতে শুক্রবার যেখানে সর্বোচ্চ তাপমাত্রা ৩৯ ডিগ্রি সেলসিয়াস থাকবে সেখানে নুন্যতম তাপমাত্রাও খুব বেশি কম থাকবে না আর তা হবে ৩১ ডিগ্রি সেলসিয়াস।

পরে ব্যাট করা দলের জন্য রাস্তা সহজ হবে না
এশিয়া কাপ ২০১৮--  সুপার ৪ এ আজ হবে আফগানিস্থান আর পাকিস্থানের মধ্যে লড়াই, জেনে নিন কেমন থাকবে আবহাওয়া 4
এই চিড়বিরানি গরমকে দেখে পাকিস্থান আর আফগানিস্থানের মধ্যে হতে চলা এই ম্যাচে দুই অধিনায়কেরই নজর টস জিটে প্রথমে ব্যাট করার দিকে থাকবে। প্রথমে ব্যাট করা দল ভালো স্কোর করে পরে খেলা দলকে লক্ষ্য তাড়া করতে আটকাতে পারে। যদিও ভারতের বিরুদ্ধে পাকিস্থান দল টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত অবশ্যই নিয়েছিল কিন্তু তার ফায়দা তুলতে পারে নি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *