আবারো অধিনায়কত্ব পেলেন এই তারকা ক্রিকেটার, তিন ফর্ম্যাটেই দায়িত্ব দিল বোর্ড 1

আফগানিস্তান দলের জন্য ২০১৯ সাল যথেষ্ট চড়াইউৎড়াই ভরা থেকেছে। বিশ্বকাপের তাদের কাছে সকলেরই আশা ছিল। কিন্তু ৯টি ম্যাচের সবকটিতেই তাদের হারের মুখে পড়তে হয়েছে। তারপর তারা বাংলাদেশকে টেস্টে হারিয়েছে। তারও আগে মার্চে তারা আয়ারল্যান্ডকে হারিয়ে প্রথম টেস্ট জয় হাসিল করেছিল। ওয়েস্টইন্ডিজকেও তারা সম্প্রতিই টি-২০ সিরিজে মাত দিয়েছে।

বোর্ড বদলালো অধিনায়ক

আবারো অধিনায়কত্ব পেলেন এই তারকা ক্রিকেটার, তিন ফর্ম্যাটেই দায়িত্ব দিল বোর্ড 2

আফগানিস্তান ক্রিকেট বোর্ড রশিদ খানকে অধিনায়কত্ব থেকে সরানোর সিদ্ধান্ত নিয়েছে। তার জায়গায় অভিজ্ঞ ব্যাটসম্যান আর প্রাক্তন অধিনায়ক আসগর আফগানকে আবারো দলের অধিনায়কত্ব দেওয়া হয়েছে। রশিদ খানের অধিনায়কত্বে দলের প্রদর্শনও ভালো ছিল। তা সত্ত্বেও ক্রিকেট বোর্ড তাকে অধিনায়কত্ব থেকে সরানোর সিদ্ধান্ত নিয়েছে। রশিদকে বিশ্বকাপের পরেই দলের নেতৃত্ব দেওয়া হয়েছিল। তিনি বিশ্বের সবচেয়ে সেরা স্পিন বোলারদের গুনতিতে পড়েন।

বেশ কয়েকবার বদলেছে অধিনায়ক

আবারো অধিনায়কত্ব পেলেন এই তারকা ক্রিকেটার, তিন ফর্ম্যাটেই দায়িত্ব দিল বোর্ড 3

বছরের শুরুতে আসগর আফগান দলের অধিনায়ক ছিলেন। বিশ্বকাপের ঠিক আগচে আফগানিস্তান ক্রিকেট বোর্ড হঠাত অধিনায়ক বদলানোর ঘোষণা করে দেয়। গুলাবদ্দিন নইবকে ওয়ানডে রহমত শাহকে টেস্ট এবং রশিদ খানকে টি-২০র অধিনায়ক করা হয়েছিল। বিশ্বকাপের পর বোর্ড রশিদ খানকে তিন ফর্ম্যাটের নেতৃত্ব দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল। রশিদ বিশ্বকাপের পর দুটি টেস্ট, তিনটি ওয়ানডে আর ৭টি টি-২০ ম্যাচে দলের অধিনায়কত্ব করেছিলেন। এর মধ্যে এর আফগানিস্তান একটি টেস্ট, একটি ওয়ানডে আর চারটি টি-২০তে জয় পেয়েছে।

আসগর আফগানের দুর্দান্ত রেকর্ড

আবারো অধিনায়কত্ব পেলেন এই তারকা ক্রিকেটার, তিন ফর্ম্যাটেই দায়িত্ব দিল বোর্ড 4

আসগর আফগান এখনো পর্যন্ত ৪৬টি টি-২০ ম্যাচে দলের নেতৃত্ব দিয়েছেন, এর দ্মিহ্যে আফগানিস্তান ৩৭টি ম্যাচে জয়লাভ করেছে অন্যদিকে মাত্র ৯টি ম্যাচে তারা হেরেছে। এর সঙ্গেই তারা দুটি টেস্ট ম্যাচে অধিনায়কত্ব করেন আর দল প্রথম টেস্ট জয়ও তার অধিনায়কত্বেই পায়। এশিয়া কাপে ভারতের বিরুদ্ধে তাদের ম্যাচ টাই থেকেছিল অন্যদিকে তিনটি ম্যাচ ফলাফলহীন থাকে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *