জোনাল লিগে মুম্বাইকে নেতৃত্ব দেবেন আদিত্য তারে; দলে ফিরলেন শার্দূল ঠাকুর বাদ পড়লেন আইয়ার

আগামি ৭ জানুয়ারি থেকে শুরু হতে চলা সৈয়দ মুস্তাক আলি ট্রফির জোনাল লিগে মুম্বাইকে নেতৃত্ব দেবেন আদিত্য তারে। ভারতের জোরে বোলার ধবল কুলকর্ণীকে আদিত্যর সহকারী হিসেবে নিয়োগ করা হয়েছে। বড় খবর হল কাঁধের আঘাত থেকে সুস্থ হয়ে শার্দুল ঠাকুর মুম্বাই দলে ফিরে এসেছেন। তিনি ত্রিপুরার বিরুদ্ধে মুম্বাইয়ের শেষ লিগের ম্যাচে তিনি কাঁধে চোট পান এবং পরে কোয়ার্টার ফাইনালে চোটের জন্যই দল থেকে বাদ পড়েন। আর এই একই কারণেই তিনি শ্রীলঙ্কার বিরুদ্ধে একদিনের সিরিজে ভারতীয় দলে নির্বাচিত হন নি। তার জায়গায় ভারতীয় দলে জায়গা পান পাঞ্জাবের জোরে বোলার সিদ্ধার্থ কৌল। যদিও শার্দূল সিদ্ধার্থের বদলে নিজের জায়গা ফেরত পান এবং নির্বাচকরাও শার্দূলকে সমর্থন জানিয়ে বলেন তিনি ঘরোয়া ক্রিকেটে নিজের ফিটনেস প্রমান করবেন।

India’s Shardul Thakur, right, reacts after dismissing Sri Lanka’s Niroshan Dickwella, left, during their fourth one-day international cricket match in Colombo, Sri Lanka, Thursday, Aug. 31, 2017. (AP Photo/Eranga Jayawardena)

শার্দূল মুম্বাইয়ের হয়ে উপলব্ধ হবেন জোনাল লিগ চলাকালীন এবং সম্ভবত ইন্টার জোনাল লিগ চলাকালীন তাকে পাবে না মুম্বাই কারণ তিনি সীমিত ওভারের ক্রিকেট স্পেশালিস্ট অক্ষর প্যাটেল, কেদার যাদব, এবং এমএস ধোনির সঙ্গে দক্ষিণ আফ্রিকায় ভারতীয় দলের সঙ্গে যোগ দেবেন। শ্রেয়স আইয়ারের মুম্বাই দলে অনুপস্থিতি নিশ্চিতভাবে এটা ইঙ্গিত করে যে তিনি আহত, কারণ তিনি দক্ষিণ আফ্রকায় ভারতীয় টেস্ট দলেও জায়গা পান নি। এছাড়াও মুম্বাই দলে জায়গা পেয়েছেন তরুণ ওপেন না জয় বিস্ত, অভিজ্ঞ সূর্য কুমার যাদবের মত বেশ কয়েকজন। যদিও সূর্য কুমার যাদবকে কে আইপিএলে তার দল কেকেআর সম্ভবত রিটেন করবে না, কিন্তু তার এই টুর্নামেন্টে তার পারফর্মেন্স দেখে এবং তার বর্তমান ফর্মের কারণে হয়ত কেকেআর তার জন্য রাইট টু ম্যাচ কার্ড ব্যবহার করতে পারে।

CHESTERFIELD, ENGLAND – JULY 23: Prithvi Shaw of India bats during the England U19 v India U19 match at Queen’s Park Cricket Club on July 23, 2017 in Chesterfield, England. (Photo by Clint Hughes/Getty Images)

এছাড়াও মুম্বাই তাদের তরুণ তুর্কী পৃথ্বী সাহকে এই টুর্নামেন্টে পাবে না। কারণ অনূর্ধ্ব ১৯ ভারতীয় দলের অধিনায়ক এই মুহুর্তে জুনিয়র বিশ্বকাপ খেলতে নিউজিল্যান্ডে রয়েছেন।গত আইপিএল নিলামে তিনি অবিক্রিতই থেকে গেছিলেন। আসন্ন এই টুর্নামেন্ট এই সমস্ত প্লেয়ারদের কাছে সুযোগ ফ্রেঞ্চাইজিদের ধ্যান তাদের দিকে আকর্ষণ করার ২৭ ২৮ জানুয়ারি মেগা নিলামের আগে। জোনাল লিগে মুম্বাইকে বরোদা, গুজরাট, সৌরাষ্ট্র, এবং মহারাষ্ট্রের মুখোমুখী হতে হবে। আদিত্য তারের নেতৃত্বাধীন মুম্বাই তাদের সমস্ত ম্যাচই রাজকোটে খেলবে।

SHARE
সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

আরও পড়ুন

স্টিফেন ফ্লেমিং জানালেন, কোন নম্বরে আইপিএল ২০১৯ এ ব্যাটিং করবেন এমএস ধোনি

স্টিফেন ফ্লেমিং সিএসকে দ্বারা আয়োজিত মিডিয়া কনফারেন্সে বলেন,আইপিএলের বর্তমান চ্যাম্পিয়ন দল চেন্নাই সুপার কিংস। তারা আইপিএল ২০১৯...

আইপিএল ২০১৯: গত ১১বছর ধরে অটুট এই রেকর্ড, আজ পর্যন্ত ভাঙতে পারেননি কোনো খেলোয়াড়

আইপিএল ২০১৯: গত ১১বছর ধরে অটুট এই রেকর্ড, আজ পর্যন্ত ভাঙতে পারেননি কোনো খেলোয়াড়
দুনিয়ার সবচেয়ে দুর্দান্ত ক্রিকেট লীগ আইপিএলের শুরুয়াত ২০০৮ এ হয়েছিল। টুর্নামেন্টের প্রথম ম্যাচে ব্রেণ্ডন ম্যাকালামের ১৫৮ রানের...

আইপিএল ২০১৯— মাত্র ৩০ লাখ টাকায় এই আইপিএল মরশুমে খেলছেন ৮০ হাজার কোটি টাকার মালিকের ছেলে

আইপিএল ২০১৯— মাত্র ৩০ লাখ টাকায় এই আইপিএল মরশুমে খেলছেন ৮০ হাজার কোটি টাকার মালিকের ছেলে
ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ ক্রিকেট ইতিহাসের সবচেয়ে মূল্যবান টি-২০ ক্রিকেট লীগ হিসেবে পরিচিত। এতে পয়সা পাওয়া যায়না বরং...

৫ বছর আগে ভারতের হয়ে শেষ ওয়ানডে ম্যাচ খেলা এই ব্যাটসম্যানকে গাঙ্গুলী বললেন বিশ্বকাপে ভারতের ৪ নম্বরের বিকল্প

ভারতীয় দলের চার নম্বরের খেলোয়াড় গত দীর্ঘ সময় ধরে ফ্লপ চলছে। গত ২ বছর ধরে ভারতীয় দল...

ঋদ্ধিমান সাহা দিলেন বড়ো বয়ান, জানালেন তার আর ঋষভ পন্থের মধ্যে কে ভারতীয় দলের জন্য ভাল বিকল্প

ঋদ্ধিমান সাহা দিলেন বড়ো বয়ান, জানালেন তার আর ঋষভ পন্থের মধ্যে কে ভারতীয় দলের জন্য ভাল বিকল্প
একজন ক্রিকেটারের জন্য চোট পুরো কেরিয়ারকেই ধ্বংস করে দিতে পারে। যে ক্রিকেটার নিজের স্টারডমকে লাগাতার আগে এগিয়ে...