প্রাক্তন ভারতীয় ক্রিকেটার অজিত আগারকারের মতে ভারতীয় দলের এই বিষয়টি ফারাক গড়ে দেবে বিপক্ষের বিরুদ্ধে 1

আজ শুরু বিশ্বকাপ। ওভালে ইংল্যান্ড বনাম দক্ষিণ আফ্রিকা ম‍্যাচের মধ্যে দিয়ে শুরু বিশ্ব ক্রিকেট মহাড়ন।এবছর কাপ জয়ের অন‍্যতম দাবিদার ভারত।এইবার বিরাটের দলের ব‍্যাটিং লাইন আপ ঋতিমতো চমকপ্রদ।পাশাপাশি বিপক্ষের ব‍্যাটিং লাইন আপকে চাপে ফেলে দেবে ভারতের অন‍্যতম শক্তিশালী বোলিং লাইন আপ।এবার ভারতের বোলিং লাইন আপের অন‍্যতম মুখ জসপ্রীত বুমরাহ। তার অব‍্যর্ধ ইয়র্কার এইবার বিশ্বের তাবড় তাবড় ব‍্যাটসম‍্যানদের সমস্যায় ফেলবে এমনটাই মনে করা হচ্ছে।

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার অজিত আগারকারের মতে ভারতীয় দলের এই বিষয়টি ফারাক গড়ে দেবে বিপক্ষের বিরুদ্ধে 2

বল হাতে একাধিক ম‍্যাচে দেশকে জয় এনে দেওয়া বোলিং কেই এবার ভারতের অন‍্যতম অস্ত্র বলে মনে করা হচ্ছে।এবং এবছর কোনও ম‍্যাচেই তার ব‍্যার্থ হওয়ার সম্ভাবনা নেই বলেই আমার করেন তিনি।এমনকি তার এই খুব কম ম‍্যাচেই ব‍্যার্থ হওয়ার বিষয়টি ভারতকে বাড়তি এ্যডভান্টেজ দেবে বলেই মনে করেন তিনি।

এদিন দলের দ্বিতীয় পেসার বাছাই করতে বলা হলে শামিকে এগিয়ে রাখেন আগারকর, এবিষয়ে তার বক্তব্য, ” ভারত যদি দুই পেসারে খেলাতে চায় তাহলে আমি চাইবো শামি খেলুক।কারন ভূবনেশ্বরের তুলনায় ওর ফর্ম ভালো যাচ্ছে।এছাড়াও হার্দিকের স্পেল তো আছেই।এইবার খুব ব‍্যালেন্স ভারতের বোলিং লাইন আপ “।

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার অজিত আগারকারের মতে ভারতীয় দলের এই বিষয়টি ফারাক গড়ে দেবে বিপক্ষের বিরুদ্ধে 3

প্রসঙ্গত , দেশের জার্সি গায়ে বিভিন্ন ফর্ম‍্যাটে প্রায় ২০০ এর কাছাকাছি ম‍্যাচে প্রতিনিধিত্ব করেছেন অজিত আগারকার।

আগামী ৫ ই জুন সাউথহাম্পটনে দক্ষিন আফ্রিকার বিপরীতে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করছে ভারত।এরপর ওভাল এবং নটিংহ‍্যামে বিরাটবাহিনী মুখোমুখি হবে যথাক্রমে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের।এবং এরপর ম‍্যান্চেষ্টারে ১৬ ই জুন পাকিস্তানের বিরুদ্ধে মুখোমুখি হতে চলেছে বিরাটরা।এছাড়াও পরবর্তী সময়ে যথাক্রমে ওয়েস্ট ইন্ডিজ( ২৭ শে জুন ), বাংলাদেশ ( ২ রা জুলাই(, শ্রীলঙ্কা ( ৬ ই জুলাই ) মুখোমুখি হবে ” মেন ইন ব্লু ” ।

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার অজিত আগারকারের মতে ভারতীয় দলের এই বিষয়টি ফারাক গড়ে দেবে বিপক্ষের বিরুদ্ধে 4

একনজরে এবারের ভারতীয় ক্রিকেট দল :

বিরাট কোহলি (অধিনায়ক) রোহিত শর্মা(সহ অধিনায়ক), ধবন, রাহুল,বিজয় শংকর, কেদার যাদব,রবীন্দ্র জাদেজা,ধোনি, কার্তিক,কুলদীপ যাদব,চাহাল,ভুবনেশ্বর কুমার,বুমরাহ,হার্দিক পান্ডিয়া,মহম্মদ শামি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *