চেতেশ্বর পুজারার মতে এই কারণে দীনেশ কার্তিক ও বিজয় শঙ্করকে বিশ্বকাপের দলে প্রয়োজন ! 1

এবছর ইংল‍্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপগামী ভারতীয় ক্রিকেট দল ঘোষনার পর থেকেই বিক্ষিপ্তভাবে কিছু মতভেদ তৈরী হয়েছে দেশের ক্রিকেট প্রেমী মানুষের মধ্যে। তার অন‍্যতম দুই কারন দুই ক্রিকেটারের দলে সুযোগ পাওয়া কে কেন্দ্র করে। দীনেশ কার্তিক এবং বিজয় শঙ্কর। আসলে অনেকেই প্রত‍্যাশা করেছিলেন দলে সুযোগ পাবেন ঋষভ পন্থ এবং আম্বাতি রায়ডু। চলতি আইপিএলে এই দুই ক্রিকেট তারকার ফর্ম বেশ ভালো অন‍্যদিকে একেবারেই ছন্দে নেই কার্তিক এবং শঙ্কর। অথচ দুইজনের ঘারে এক বিরাট পরিমানে দায়িত্ব থাকতে চলেছে সামনের মাস থেকে। ইতিমধ্যে নির্বাচকরা জানিয়েছেন ভারতীয় দলের ব‍্যাটিং লাইন-আপের বহুল আলোচিত চার নম্বর ব‍্যাটিং লাইন আপে খেলবেন শঙ্কর, অন‍্যদিকে কোনও রকমে ধোনি চোট পেলে উইকেটের পিছন থেকে দলকে নির্ভরতা দিতে হবে কার্তিককে। নির্বাচকরা পন্থের বদলে তাকে দলের নেওয়ার অন‍্যতম কারন হিসেবে বলেছেন তার অভিজ্ঞতা। সম্প্রতি এই দুই ক্রিকেটারকে বিশ্বকাপের দলে কেনো প্রয়োজন তা ব‍্যাক্ষা করলেন ভারতের টেস্ট দলের অন‍্যতম ব‍্যাটসম‍্যান চেতেশ্বর পুজারা।

চেতেশ্বর পুজারার মতে এই কারণে দীনেশ কার্তিক ও বিজয় শঙ্করকে বিশ্বকাপের দলে প্রয়োজন ! 2

দীনেশ কার্তিকের বিশ্বকাপে দলে থাকায় দলের সাথে আরও খানিকটা অভিজ্ঞতা যোগ করলো বলেই মনে করেন তিনি। এবিষয়ে তার বক্তব্য, দীর্ঘদিনের কেরিয়ার দীনেশের। নিজের কেরিয়ারের একাধিক চড়াই-উৎরাই পেরিয়েছেন তিনি। ক্রিকেটের সব ধরনের ফর্ম‍্যাটে খেলেছেন। তাই প্রথম এগারোতে সুযোগ পেলে সেই অভিজ্ঞতা এক্ষেত্রে দলকে বাড়তি এ্যাডভান্টেজ দেবে বলে মনে করেন তিনি। অন‍্যদিকে বিজয় শঙ্করের প্রসঙ্গ উঠলে এক্ষেত্রে পূজারা এই তামিলনাড়ুর অলরাউন্ডারকে অভিজ্ঞতার বিষয়টি বিচার না করে বরং তার ব‍্যাট এবং বলে দলকে নির্ভরতা দেওয়ার বিষয়টির উপর বেশি জোর দিয়েছেন।

চেতেশ্বর পুজারার মতে এই কারণে দীনেশ কার্তিক ও বিজয় শঙ্করকে বিশ্বকাপের দলে প্রয়োজন ! 3

প্রসঙ্গত, “চ‍্যাট শো” বিতর্ক কারনে হার্দিক পান্ডিয়া বাদ পড়ায় এবছর একাধিক সিরিজে দলে সুযোগ পেয়েছিলেন বিজয়। খেলেছেন নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে। সেক্ষেত্রে কিছু দারুন পারফরম্যান্স নজর কেড়েছিল নির্বাচকমন্ডলীর। যদিও ব‍্যাটিংয়ে দলকে কতটা নির্ভরতা সেবিষয়ে সন্দেহ প্রকাশ করলেও, ইংল্যান্ডের সিমিং পিচে তার বোলিং বাড়তি এ্যাডভান্টেজ দেবে বিরাটের দলকে, সে বিষয়ে নিশ্চিত ভারতের এই অন‍্যতম টেস্ট ব‍্যাটসম‍্যান।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *