রঞ্জি ট্রফি২০১৭/১৮ : শেষ ম্যাচে দল থেকে বাদ পড়লেন অভিষেক

 

ত্রিপুরার বিরুদ্ধে রঞ্জি ম্যাচের গ্রুপ পর্বের শেষ খেলায় প্রাক্তণ ভারতীয় অলরাউন্ডার অভিষেক নায়ারকে দল থেকে বাদ দিতে কঠিন সিদ্ধান্ত নিলেন মুম্বাইয়ের নির্বাচকরা। ত্রিপুরার বিরুদ্ধে এই ম্যাচে মুম্বাই তাদের ঘরের মাঠ ওয়াংখেড়ে স্টেডিয়ামে খেলবে। এই মুহুর্তে নায়ারের ব্যাটে রানের খরা চলছে। এখনও পর্যন্ত ৫টি রঞ্জি ম্যাচ খেলে তিনি ১৩০ রান এবং মাত্র ৮ উইকেটই নিয়েছেন। নির্বাচকরা শক্ত রাস্তা বেছে নিয়ে একমত হয়েছেন এই মুহুর্তে তিনি ৪১ বারের চ্যাম্পিয়ন মুম্বাই দলের হয়ে খেলার জন্য সক্ষম নন। যদিও বরোদার বিরুদ্ধে মুম্বাইয়ের ৫০০ তম ম্যাচে তিনি গুরুত্বপূর্ণ ভুমিকা নিয়েছিলেন। ওই ম্যাচের শেষ দিনে একদিক ধরে রেখে তিনি ১০৮ বলে খেলে ৮ রান করেন। তিনি এবং সিদ্ধেশ্বর লাড শেষ পর্যন্ত টিকে থেকে ওই ম্যাচ ড্র করে মুম্বাইকে পরের রাউন্ডের দৌড়ে টিকিয়ে রাখেন। নির্বাচকরা পুনরায় বিজয় গোহিলকে দলে ডেকে নিয়েছেন। আগের ম্যাচে তিনি দল থেকে বাদ পড়েছিলেন।

রঞ্জি ট্রফি২০১৭/১৮ :  শেষ ম্যাচে দল থেকে বাদ পড়লেন অভিষেক 1
Abhishek Nayar of Mumbai made 91 runs in Ranji Trophy final against Gujarat at Holkar Stadium Indore-Photo by Prakash Parsekar

এদিকে মুম্বাইয়ের জন্য প্রচুর পরিমানে আত্মবিশ্বাসের জোগান দিল পৃথ্বী শ’য়ের দলে ফিরে আসার খবর। এই মুম্বাই ওপেনার অনুর্ধ্ব ১৯ চ্যালেঞ্জার ট্রফির তৃতীয় এডিশন খেলছিলেন, ‘এ’ দলকে নেতৃত্বও দিয়েছেন। যাইহোক চলতি রঞ্জিতে তার দুরন্ত ফর্ম নির্বাচকদের বাধ্য করেছে তাকে রঞ্জিতে খেলাতে যাতে নিজেকে জাতীয় নির্বাচকদের সামনে তুলেধরতে পারেন। যদি পৃথ্বী রঞ্জিতে তার চলতি ফর্ম ধরে রাখতে পারেন তাহলে আকর্ষণীয় ভাবে দেখার বিষয় হবে এই যে জাতীয় নির্বাচকরা তাকে আগামি আন্তর্জাতিকগুলোতে খেলার সুযোগ দেন নাকি তাকে বাধ্য করেন জুনিয়র ওয়ার্ল্ড কাপ খেলতে।

রঞ্জি ট্রফি২০১৭/১৮ :  শেষ ম্যাচে দল থেকে বাদ পড়লেন অভিষেক 2

খেলতে। মুম্বাইয়ের জন্য তাদের শেষ ম্যাচ অবশ্যই জিততে হবে। এই ম্যাচে জয়ই একমাত্র তাদের পরের রাউন্ডে যাওয়া নিশ্চিত করতে পারে। তাহলে তাদের পরের ম্যাচে যাওয়ার জন্য অন্য ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হবে না। অন্যদিকে যদি এই ম্যাচ ড্র হয় এবং মুম্বাই প্রথম ইনিংসে এগিয়ে থাকে তাহলে তাদের পরের রাউন্ডে যাওয়ার জন্য তাকিয়ে থাকতে হবে মধ্যপ্রদেশ এবং তামিলনাড়ুর ম্যাচের ফলাফলের দিকে। এই মুহুর্তে একটি ম্যাচে জয় এবং ৪টিতে ড্রয়ের সুবাদে রঞ্জিতে মুম্বাইয়ের পয়েন্ট ১৪।
মুম্বাই রঞ্জি টিম
আদিত্য তারে (অধি), সূর্যকুমার যাদব, জয় বিস্ত, পৃথ্বী শ’, সিদ্ধেশ লাড, শ্রেয়স আইয়ার, আকাশ পারকার, কর্ষ কোঠারী,ধবল কুলকর্ণী, শার্দুল ঠাকুর, মিনাদ মঞ্জরেকর, বিজয় গোহিল, অখিল হেরওয়াডকর, সুফিয়ান শেখ

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *