আইপিএল নিলামের আগে সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে তরুণ খেলোয়াড় ১৪ বলে হাফসেঞ্চুরি করে ছড়ালেন চাঞ্চল্য

ভারতে ঘরোয়া টি-২০ টুর্নামেন্ট সৈয়দ মুস্তাক আলি ট্রফি খেলা হচ্ছে। এতে বেশকিছু খেলোয়াড় দুর্দান্ত প্রদর্শন করে আইপিএল নিলামে মোটা দাম পেতে চাইবেন। আজ মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে মেঘালয় আর মিজোরামের মধ্যে ম্যাচ খেলা হয়েছে। এই ম্যাচে মেঘালয় টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়।

১৪ বলে করলেন হাফসেঞ্চুরি

আইপিএল নিলামের আগে সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে তরুণ খেলোয়াড় ১৪ বলে হাফসেঞ্চুরি করে ছড়ালেন চাঞ্চল্য 1

এই ম্যাচে মেঘালয়ের ব্যাটসম্যান অভয় নেগী মাত্র ১৪ বলে হাফসেঞ্চুরি করেছেন। তিনি ১৫ বলে ৫০ রানের অপরাজিত ইনিংস খেলেন। তিনি ভারতের হয়ে টি-২০ ক্রিকেটে সবচেয়ে দ্রুততম হাফসেঞ্চুরি করার বিষয়ে সংযুক্তভাবে দ্বিতীয় স্থানে এসে গিয়েছেন। অভয় নেগী ১৪ বলে ২টি চার আর ৬টি ছক্কার সাহায্যে নিজের হাফসেঞ্চুরি পূর্ণ করেন। ইনিংসের শেষ ওভারে তিনি ব্যাটে ৩০ রান করেন। এর মধ্যে লাগাতার ৪টি বলে ৪টি ছক্কাও শামিল রয়েছে। এটি টি-২০ ক্রিকেটে তার প্রথম হাফসেঞ্চুরিও।

যুবরাজের রেকর্ড ভাঙা করলেন হাতছাড়া

আইপিএল নিলামের আগে সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে তরুণ খেলোয়াড় ১৪ বলে হাফসেঞ্চুরি করে ছড়ালেন চাঞ্চল্য 2

টি-২০ ক্রিকেটে সবচেয়ে দ্রুততম হাফসেঞ্চুরি করার রেকর্ড ভারতীয় দলের তারকা ব্যাটসম্যান যুবরাজ সিংয়ের নামে রয়েছে। যুবি ১২ বলে হাফসেঞ্চুরি করেছিলেন। তিনি ছাড়াও ক্রিস গেইল আর হজরতুল্লা জজইও ১২ বলে হাফসেঞ্চুরি করেছিলেন। ১৪ বলে হাফসেঞ্চুরি করে অভয় নেগী কেএল রাহুলকে ছুঁয়ে ফেলেছেন। আইপিএল ২০১৮য় রাহুল দিল্লি ডেয়ারডেভিলস (এখন দিল্লি ক্যাপিটালস) এর বিরুদ্ধে ১৪ বলেই নিজের হাফসেঞ্চুরি করেছিলেন। এছাড়াও ভারতের হয়ে তৃতীয় নম্বরে ইউসুফ পাঠান রয়েছেন। তিনি ১৫ বলে হাফসেঞ্চুরি করেছিলেন।

অভয় নেগী পাবেন ক্রেতা?

আইপিএল নিলামের আগে সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে তরুণ খেলোয়াড় ১৪ বলে হাফসেঞ্চুরি করে ছড়ালেন চাঞ্চল্য 3

আইপিএল ২০২০র জন্য খেলোয়াড়দের নিলাম ১৯ ডিসেম্বর হবে। এই ইনিংসের পর দলগুলির নজর অভয় নেগীর উপর থাকতে পারে। টি-২০ ক্রিকেটে এর আগে তার রেকর্ড বিশেষ কিছুই ছিল না, কিন্তু তিনি জোরে বোলিং অলরাউন্ডার। ১২ ম্যাচে ১৪টি উইকেত নেওয়ার সঙ্গেই তিনি ৮৬ রান করেছেন। তিনি আগামী ম্যাচগুলিতে যদি আরো কিছু বিস্ফোরক ইনিংস খেলতে সফল হন তো তার খরিদ্দার পাওয়া নিশ্চিত হয়ে যাবে। যদিও এই ইনিংসের পরও তার উপর দাম লাগানো হতে হতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *