পাকিস্থান সুপার লীগের চতুর্থ মরশুমের জন্য ইসলামাবাদে পাকিস্থান সুপার লীগে ২০১৯ এর ড্রাফট চলছে। এই টুর্নামেন্ট ১৪ ফেব্রুয়ারী ২০১৯ থেকে শুরু হতে চলেছে। জানিয়ে দিই যে মোট ৬৬৩ বিদেশী আর স্থানীয় খেলোয়াড় এই ড্রাফটে নিজের নাম দিয়েছেন আর মোট ছটি ফ্রেঞ্চাইজি দ্বারা খেলোয়াড়কে নির্বাচিত করা হবে।এই টুর্নামেন্টে ইসলামাবাদ ইউনাইটেড, পেশোয়ার জালমি,কোয়েটা গ্ল্যাডিয়েটর্স, করাচি কিংস,লাহোর কালান্দার্স আর একটি ষষ্ঠ দল অংশ নিতে চলেছে।

এবি ডেভিলিয়র্সকে লাহোর কালান্দার্স দল করল শামিল

Britain Cricket – South Africa Press Conference – The Oval – June 10, 2017 South Africa’s AB de Villiers during the press conference Action Images via Reuters / John Sibley Livepic EDITORIAL USE ONLY.

এবি ডেভিলিয়র্সকে ড্রাফট থেকে লাহোর কালান্দর্সের দল হাসিল করে নিয়েছে। এই ড্রাফটে খেলোয়াড়দের প্ল্যাটিনাম,ডায়মন্ড,গোল্ড, সিলভার আর ইমার্জিং নামক পাঁচ শ্রেনীতে বিভাজিত করা হয়েছিল। ডেভিলিয়র্সকে প্ল্যাটিনাম খেকোয়াড়দের তালিকায় শামিল করা হয়েছিল। এবি ডেভিলিয়র্স এই বছর মে মাসে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন। মিসবাহ উল হককে পেশাওয়ার জুলমীর দল ড্রাফট থেকে হাসিল করেছে।

স্মিথ ষষ্ঠ দলের হলেন সদস্য

অন্যদিকে স্টিভন স্মিথকে ষষ্ঠ দল ড্রাফট থেকে হাসিল করে নিয়েছে। বর্তনাম এই দলের নাম এখনও ঠিক করা হয়নি। জানিয়ে দি যে দু-জন খেলোয়াড়কে প্ল্যাটিনাম খেলোয়াড়দের শ্রেণীতে রাখা হয়েছিল। স্টিভন স্মিথ এক বছর সাসপেনশন ভোগ করছেন।জানিয়ে দিই গত বছর মুলতান সুলতান ষষ্ঠ দল ছিল, কিন্তু এই বছরের জন্য মুলতান সুলতানের মালিকানা পাকিস্থান বোর্ড দ্বারা শেষ করে দেওয়া হয়েছে। কারণ তারা বোর্ডকে ৫.২ মিলিয়ন ইউএস ডলারের বার্ষিক শুল্ক চোকাতে ব্যর্থ হয়েছে।

আরও পড়ুন

ভারত বনাম অস্ট্রেলিয়া: তৃতীয় দিনের খেলা শেষ, শুরুয়াতি ধাক্কার পর বিরাট-রাহানে সামলালেন দলকে

ভারত বনাম অস্ট্রেলিয়া: তৃতীয় দিনের খেলা শেষ, শুরুয়াতি ধাক্কার পর বিরাট-রাহানে সামলালেন দলকে
ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চলতি দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন ভারতীয় দলের জন্য মিলিয়ে জুলিয়ে থেকেছে। প্রথমে ভারতীয়...

ভিডিয়ো: ভালো শুরুয়াতের পর প্যাভিলিয়ন ফিরলেন চেতেশ্ব্বর পুজারা, ভাগ্য হলনা সহায়

অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে পার্থে চলতি দ্বিতীয় টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনের খেলা হচ্ছে। আজ অস্ট্রেলিয়া দল নিজেদের...

ভিডিয়ো: অধিনায়ক কোহলি এক ওভারে একের পর এক মারলেন তিন চার, দাঁড়িয়ে দেখলেন বোলার

ভিডিয়ো: অধিনায়ক কোহলি এক ওভারে একের পর এক মারলেন তিন চার, দাঁড়িয়ে দেখলেন বোলার
ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি অ্যাডিলেডে খেলা হওয়া প্রথম টেস্ট বিশেষ কিছুই করতে পারেনি। প্রথম ইনিংসে যেখানে...

তবে কি সন্তান আসছে যুবরাজ সিং-হ্যাজেল কিচ দম্পতির পরিবারে?

কয়েকদিন আগেই নিজের ৩৭ তম জন্মদিন উদযাপন করেছেন বর্তমানে জাতীয় দলের বাইরে থাকা যুবরাজ সিং। তখন থেকে...

আইপিএল ২০১৯: এবারের আইপিএলে এই বিস্ময়কর পাঁচ ক্রিকেটারের নাম নিলামে, দেখে নিন

IPL 2015: This wonderful five cricketer named in the auction in the IPL, see
আইপিএলে ২০১৯ আসরের নিলাম বসতে যাচ্ছে ১৮ ডিসেম্বর। বিশ্বের তারকা সব ক্রিকেটারের মেলা বসতে যাওয়া এই টুর্নামেন্ট...