ভারত বনাম অস্ট্রেলিয়া: অ্যারণ ফিঞ্চ বললেন মাঠের কথা, টিম পেনের স্লেজিং নিয়ে রোহিত শর্মা দিয়েছিলেন এই জবাব

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চলা তৃতীয় টেস্টের দ্বিতীয় দিন যখন রোহিত শর্মা ব্যাটিং করছিলেন, তখন অস্ট্রেলিয়ান অধিনায়ক টিম পেনকে তাকে খুব উস্কাতে দেখা গিয়েছে। তিনি বলেন যে যদি রোহিত ছক্কা মারেন তো তিনি মুম্বাই ইন্ডিয়ান্সকে সাপোর্ট করবেন। পেন বারবার রোহিতকে ঊস্কাতে থাকেন। যদিও রোহিত শর্মার উপর পেনের কথার কোনো প্রভাব পড়েনি, আর তিনি নিজের আন্দাজেই ব্যাটিং করে যাচ্ছিলেন আর ভারত বড়ো স্কোরের দিকে এগিয়ে যায়।

টিম পেনের উস্কানিমূলক বয়ানে ফিঞ্চ বললেন এই কথা
ভারত বনাম অস্ট্রেলিয়া: অ্যারণ ফিঞ্চ বললেন মাঠের কথা, টিম পেনের স্লেজিং নিয়ে রোহিত শর্মা দিয়েছিলেন এই জবাব 1
নিজের অধিনায়ক টিম পেনের স্লেজিংয়ের ঘটনায় অ্যারণ ফিঞ্চ বলেন যে,

“আমরা রোহিতের সঙ্গে সামান্য মজা করার চেষ্টা করছিলাম। আমি রোহিতকে প্রশ্ন করি যে আমরা কি মিড অন আনব, যদি ও আমাদের আইপিএল মোডে নিয়ে যান, কিন্তু দুর্ভাগ্যজনকভাবে ও এমন কিছু করেনি আর সঠিকভাবে ব্যাটিং করতে থাকে”।

ফিঞ্চ আগে বলেন ম্যাচের তিন রকমের ফলাফল সম্ভব

ভারত বনাম অস্ট্রেলিয়া: অ্যারণ ফিঞ্চ বললেন মাঠের কথা, টিম পেনের স্লেজিং নিয়ে রোহিত শর্মা দিয়েছিলেন এই জবাব 2
MELBOURNE, AUSTRALIA – DECEMBER 27: Aaron Finch, Mitchell Starc and Nathan Lyon of Australia walk onto the field during day two of the Third Test match in the series between Australia and India at Melbourne Cricket Ground on December 27, 2018 in Melbourne, Australia. (Photo by Scott Barbour – CA/Cricket Australia/Getty Images)

নিজের কথা আগে এগোতে গিয়ে অস্ট্রেলিয়ান ওপেনার বলেন যে,

“আমার মনে হয় যে এখনো তিনটি ফলাফল সম্ভব, একশো শতাংশ ভারতের জয়, অস্ট্রেলিয়ার জয় আর ড্র”।

সেই সঙ্গে ফিঞ্চ বলেন,

“এটা পারম্পারিক অস্ট্রেলিয়ান উইকেট নয় যেখানে আপনি পুরো দিন তিনটি স্লিপ আর একটা গালি ফিল্ডার লাগাতে পারেন। এছাড়াও বল সীম করে আর ভালো বাউন্স হয় যেমনটা আমরা পার্থে দেখেছি। ওখানে বেশ কয়েকটা ক্যাচ উইকেটের পেছনে ধরা হয়েছে”।

প্যাট কমিন্সের জমিয়ে প্রশংসা করেছেন

ফিঞ্চ কমিন্সের প্রশংসা করতে গিয়ে বলেন যে,

“ আমার মনে হয় যে প্যাট কমিনিস ইনিংসে ৩৪ ওভার বোলিং করেছে আর এরপর নাইট ওয়াচম্যান হিসেবে প্যাড পরে তৈরি হয়ে বসা যথেষ্ট সাহসিক প্রয়াস।এটা ওর দুর্দান্ত ফিটনেসকে দর্শায়। ওর সম্ভবত প্রথম দুটি টেস্টে সেই পুরস্কার পায়নি, যার ও দাবীদার ছিল”।

কমিন্স প্রথমদিন ওপেনিং ব্যাটসম্যান ময়ঙ্ক আগরওয়াল আর হনুমা বিহারীকে আউট করার পর দ্বিতীয় দিন সেঞ্চুরি করা পুজারাকেও প্যাভিলিয়নে ফেরত পাঠান।

কোহলি আর পুজারার আউট হওয়ার পর রণনীতিতে সামান্য পরিবর্তন হয়েছে
ভারত বনাম অস্ট্রেলিয়া: অ্যারণ ফিঞ্চ বললেন মাঠের কথা, টিম পেনের স্লেজিং নিয়ে রোহিত শর্মা দিয়েছিলেন এই জবাব 3
ফিঞ্চ এটাও বলেছেন যে,

“কোহলি আর পুজারার আউট হওয়ার পর আমার মনে হয় যে ওদের রণনীতিতে সামান্য পরিবর্তন এসেছে। ওদের ৩০০ রানের কাছাকাছি পাঁচ উইকেট ছিলার আমার মনেহয় সেখানেই আমাদের কাছে সুযোগ ছিল। ওদের মিডল অর্ডার দুর্দান্ত প্রদর্শন করেছে, আমাদের দু দিন মাঠে কাটানোর পর ওদের ইনিংস ঘোষণা করার সিদ্ধান্ত অবাক করার মত ছিলনা”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *