অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে ৩ একদিবসীয় ম্যাচের সিরিজের শেষ ম্যাচ ১৮ জানুয়ারী শুক্রবার খেলা হবে। এই ম্যাচ মেলবোর্নের মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে খেলা হবে। এর আগে সিডনিতে হওয়া প্রথম ওয়ানডে ম্যাচ অস্ট্রেলিয়া ৩৪ রানে জিতে নেয়, অন্যদিকে অ্যাডিলেডে হওয়া দ্বিতীয় ম্যাচ ভারত ৬ উইকেটে নিজের নামে করে সিরিজে ১-১ সমতা ফেরায়।

অ্যারণ ফিঞ্চ দিলেন কথা

ADELAIDE, VICTORIA – JANUARY 15: (L-R) Alex Carey of Australia and Aaron Finch of Australia prepare to bat during game two of the One Day International series between Australia and India at Adelaide Oval on January 15, 2019 in Adelaide, Australia. (Photo by Daniel Kalisz/Getty Images)

অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারণ ফিঞ্চ লাগাতার নিজের ফর্ম্নিয়ে সংঘর্ষ করছেন। তিনি টেস্ট সিরিজে বিশেষ কিছুই করতে পারেন নি আর শেষ টেস্টে তাকে বাদ দেওয়াও হয়েছিল। শেষ ম্যাচের আগে প্রেস কনফারেন্সে তিনি বলেন,

“আমি হতাশ। আমি লম্বা ইনিংস খেলার চেষ্টা করছি। রানের সন্ধানে আপনার রান করার সঠিক ধরণও জানা উচিৎ। আমি গত দুটি ম্যাচের ফুটেজ দেখেছি। আমি জেনে গিয়েছি যে অস্ট্রেলিয়ার হয়ে শেষবার সেঞ্চুরি করার সময় আর এই ইনিংসগুলির মধ্যে তফাৎ কি ছিল”।

দল করেছে ভালো ব্যাটিং

ADELAIDE, AUSTRALIA – JANUARY 15: (L-R) Shaun Marsh of Australia is congratulated by Glenn Maxwell of Australia after reaching a century during game two of the One Day International series between Australia and India at Adelaide Oval on January 15, 2019 in Adelaide, Australia. (Photo by Daniel Kalisz/Getty Images)

অস্ট্রেলিয়ার দল এখনো পর্যন্ত ওয়ানডে সিরিজে ভারতীয় বোলারদের সামনে দৃঢ়তার সঙ্গে মুখোমুখি হয়েছে। প্রথম ম্যাচে তারা ২৮৮ রান করেন অন্যদিকে দ্বিতীয় ম্যাচেও তারা ২৯৮ রান করে এয়। নিজের দলের ব্যাপারে অধিনায়ক অ্যারণ ফিঞ্চ বলেন,

“আমাদের প্রতিদ্বন্ধীতা ভারতের মত মজবুত দলের সঙ্গে আর আমরা ভালো ব্যাটিং করেছি।গত ৮-১০ মাসে ব্যাটিংয়ে যথেষ্ট উন্নতি হয়েছে আর আমরা বোলারদের দুর্দান্ত প্রদর্শনের কারণে সিরিজে সমতা ফিরিয়েছি”।

ইন সুইংয়ে সমস্যায় পড়েছেন ফিঞ্চ

SYDNEY, AUSTRALIA – JANUARY 12: Aaron Finch of Australia is bowled by Bhuvneshwar Kumar of India during game one of the One Day International series between Australia and India at Sydney Cricket Ground on January 12, 2019 in Sydney, Australia. (Photo by Matt King/Getty Images)

অস্ট্রেলিয়ার অধিনায়ক আর ওপেনিং ব্যাটসম্যান অ্যারণ ফিঞ্চ লাগাতার ইনসুইং বলে আউট হচ্ছেন। টেস্ট সিরিজেও তাকে ইশান্ত শর্মা বেশ কয়েকবার আউট করেছিলেন। এখন ওয়ানডে সিরিজের প্রথম দুটি ম্যাচে তিনি ভুবনেশ্বর কুমারের ইনসুইংয়ে বোল্ড হন। অস্ট্রেলিয়াকে সিরিজে কব্জা করতে হলে শেষ ম্যাচে অধিনায়ক ফিঞ্চের ব্যাট চলা ভীষণই জরুরী।

আরও পড়ুন

সৌরভ গাঙ্গুলী বিরাট কোহলিকে দিলেন এই বিষয়ে ধারাবাহিক হওয়ার উপদেশ

সৌরভ গাঙ্গুলী বিরাট কোহলিকে দিলেন এই বিষয়ে ধারাবাহিক হওয়ার উপদেশ
ভারতীয় ক্রিকেট দল বিরাট কোহলির নেতৃত্বে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে নিজের প্রথম টেস্ট ম্যাচ খেলা শুরু করে দিয়েছে। এই...

রিপোর্টস: কিংস ইলেভেন পাঞ্জাব অশ্বিনকে নেতৃত্ব থেকে সরিয়ে এই দলের খেলোয়াড়কে করতে পারে ট্রেড

রিপোর্টস: কিংস ইলেভেন পাঞ্জাব অশ্বিনকে নেতৃত্ব থেকে সরিয়ে এই দলের সঙ্গেে করা হতে পারে ট্রেড
ভারতীয় ক্রিকেট দলের সীমিত ওভারের দল থেকে সম্পূর্ণভাবে দূরে সরে যাওয়া ভারতের তারকা খেলোয়াড় রবিচন্দ্রন অশ্বিনের উপর...

রিপোর্ট: সঞ্জয় বাঙ্গার হতে পারেন এই আইপিএল ফ্রেঞ্চাইজির ব্যাটিং কোচ

সম্প্রতিই ভারতীয় দলের ব্যাটিং কোচের পদ থেকে সরিয়ে দেওয়া সঞ্জয় বাঙ্গারের নাম আবারো শিরোনামে উঠে এসেছে। আসলে...

জাদেজার সাথে তুলনায় ভক্তকে পাল্টা জবাব দিলেন জন্টি রোডস!

ফের আরও একটা দুরন্ত ইনিংস এলো জাদেজার ব‍্যাট থেকে।ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে ভারতের স্কোর যখন ২০৭/৭...

আম্বাতি রায়ডু অবসর থেকে নিলেন ইউ টার্ন, এই দলের হয়ে আইপিএল খেলার নিলেন সিদ্ধান্ত

আম্বাতি রায়ডু অবসর থেকে নিলেন ইউ টার্ন, এই দলের হয়ে আইপিএল খেলার নিলেন সিদ্ধান্ত
বিশ্বকাপের আগে ভারতীয় দলে চার নম্বর পজিশনের জন্য আম্বাতি রায়ডুকে ফিট মনে করা হচ্ছিল। কিন্তু যখন বিশ্বকাপের...