আইপিএল নিলাম: অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারণ ফিঞ্চকে ৪.৪০ কোটি টাকায় কিনল এই দল

একবার উইকেটে টিকে যাওয়ার পর অ্যারণ ফিঞ্চ হাতখুলে ব্যাটিং করেন আর বোলারদের হাওয়ায় উড়িয়ে দেন। তিনি বর্তমানে টি-২০ ক্রিকেটের সবচেয়ে বিস্ফোরক ব্যাটসম্যানদের একজন। অ্যারণ ফিঞ্চ টি-২০ ক্রিকেটে বেশকিছু বড়ো বড়ো ইনিংস খেলেছেন। তিনি জিম্বাবোয়ের বিরুদ্ধে ১৭২ রানের এক বিস্ফোরক ইনিংস খেলেছিলেন যা টি-২০ আন্তর্জাতিক ক্রিকেট ইতিহাসের সর্বশ্রেষ্ঠ ইনিংস।

আইপিএলে খেলেছেন ৭৫টি ম্যাচ

আইপিএল নিলাম: অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারণ ফিঞ্চকে ৪.৪০ কোটি টাকায় কিনল এই দল 1

এখনো পর্যন্ত অ্যারণ ফিঞ্চ আইপিএলের ইতিহাসে রাজস্থান রয়্যালস, দিল্লি ক্যাপিটালস, পুণে ওয়ারিয়র্স, মুম্বাই ইন্ডিয়ান্স, কিংস ইলেভেন পাঞ্জাব, গুজরাট লায়ান্স আর সানরাইজার্স হায়দ্রাবাদ দলের হয়ে খেলেছেন। তিনি সেই খেলোয়াড়দের মধ্যে শামিল রয়েছেন যারা আইপিএলের ৭টি আলাদা আলাদা দলের হয়ে খেলেছেন। অ্যারণ ফিঞ্চ একজন আক্রামণাত্মক ওপেনিং ব্যাটসম্যান আর তিনি একজন ভালো অধিনায়কও। তার অধিনায়কত্বে অস্ট্রেলিয়া দল যথেষ্ট ভালো প্রদর্শন করছে। আইপিএলেও তিনি অধিনায়কত্ব করেছেন। তার কাছে অধিনায়কত্ব করার অভিজ্ঞতার অভাব নেই। অ্যারণ ফিঞ্চ এখনো পর্যন্ত নিজের আইপিএল কেরিয়ারে ৭৫টি ম্যাচে ২৬.৩১ গড়ে এবং ১৩০.৬৯এর স্ট্রাইকরেটে ১৭৩৭ রান করেছেন। তিনি নিজের আইপিএল কেরিয়ারে ১৩টি হাফসেঞ্চুরিও করেছেন।

নিলামে এই দলের হলেন অ্যারণ ফিঞ্চ

আইপিএল নিলাম: অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারণ ফিঞ্চকে ৪.৪০ কোটি টাকায় কিনল এই দল 2

আজ ১৯ ডিসেম্বর কলকাতায় চলা নিলামে অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারণ ফিঞ্চকে আরসিবির দল ৪ কোটি ৪০ লাখ টাকায় কিনেছে। অ্যারণ ফিঞ্চ অস্ট্রেলিয়া দলের হয়ে এখনো পর্যন্ত ৫টি টেস্ট ম্যাচ, ১১৯টি একদিনের ম্যাচ আর ৫৮টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। নিজের খেলা ৫টি টেস্টে তিনি ২৭.৮০ গড়ে ২৭৮ রান করেছেন। অন্যদিকে ১১৯টি ওয়ানডে ম্যাচে তিনি ৪০.৩৫ গড়ে ৪৫৫৯ রান অস্ট্রেলিয়ার দলের হয়ে করেছেন। তিনি অস্ট্রেলিয়া দলের হয়ে খেলা ৫৮টি ম্যাচে ৩৮.৩৩ এর দুর্দান্ত গড়ে ১৮৭৮ রান করেছেন।

বেস প্রাইস – ১কোটি টাকা

বিক্রি হলেন – ৪কোটি ৪০ লাখ টাকা

যে দল কিনল – রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *