ভারত বনাম অস্ট্রেলিয়া: অধিনায়ক অ্যারণ ফিঞ্চ ম্যাক্সওয়েলকে উপেক্ষা করে এই খেলোয়ায়ড়কে দিলেন জয়ের পুরো শ্রেয়

ভারত আর অস্ট্রেলিয়ার প্রথম টি-২০ ম্যাচের আগে অস্ট্রেলিয়া দলকে কমজুরি মনে করা হচ্ছিল, কিন্তু অস্ট্রেলিয়া দল এই ব্যাপারে সকলকে ভুল প্রমানিত করে দিল। প্রথম টি-২০ ম্যাচে অস্ট্রেলিয়ার দল দুর্দান্ত প্রদর্শনের দমে ভারতকে ডাকওয়ার্থ লুইস পদ্ধতি অনুযায়ী ৫ রানের ব্যবধানে হারিয়ে দেয়।

এমন ছিল ম্যাচ
ভারত বনাম অস্ট্রেলিয়া: অধিনায়ক অ্যারণ ফিঞ্চ ম্যাক্সওয়েলকে উপেক্ষা করে এই খেলোয়ায়ড়কে দিলেন জয়ের পুরো শ্রেয় 1
অস্ট্রেলিয়া দল প্রথমে ব্যাট করতে নেমে ১৭ ওভারে চার উইকেট হারিয়ে ১৫৮ রান করে। যদিও অস্ট্রেলিয়ার ইনিংসে বৃষ্টি বাধা হয়ে দাঁড়ায়, যে কারণে ভারতীয় দল ১৭ ওভারে ১৭৪ রানের লক্ষ্য পায়।এই লক্ষ্যের জবাবে ভারতীয় দল ১৭ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৯ রানই তুলতে পারে আর অস্ট্রেলিয়া দল এই ম্যাচ ৪ রানের ব্যবধানে জিতে যায়। অস্ট্রেলিয়ার এই জয়ের হিরো হন গ্লেন ম্যাকওয়েল এবং অ্যাডাম জম্পা। এই ম্যাচে যেখানে ম্যাক্সওয়েল ২৪ বলে ৪৬ রানের দুর্দান্ত ইনিংস খেলেন সেখানে অ্যাডাম জম্পা নিজের নির্ধারিত ৪ ওভারে ২২ রান দিয়ে ২ উইকেট হাসিল করেন।

ফিঞ্চ নিজেদের খেলোয়াড়দের করলেন প্রশংসা
ভারত বনাম অস্ট্রেলিয়া: অধিনায়ক অ্যারণ ফিঞ্চ ম্যাক্সওয়েলকে উপেক্ষা করে এই খেলোয়ায়ড়কে দিলেন জয়ের পুরো শ্রেয় 2
অস্ট্রেলিয়ার দলের জয়ে অধিনায়ক অ্যারণ ফিঞ্চকে যথেষ্ট খুশি দেখায় তিনি নিজের প্রেস কনফারেন্সে নিজের দলের খেলোয়াড়দের জমিয়ে প্রশংসা করেন। সেই সঙ্গে দলের এই জয়কে ভীষণই স্পেশাল বলেছেন। অস্ট্রেলিয়ার অধিনায়ক ফিঞ্চ বলেন,

“আমাদের খেলোয়াড়রা বাস্তবে ভীষণই ভালো ক্রিকেট খেলেছে। বিশেষ করে ব্যাটিংয়ে মিডল ওভারে আমাদের ব্যাটসম্যানরা ভালো সাহস দেখিয়েছে আর দ্রুত রান তুলেছে।যে কারণে আমদের জয়ে যথেষ্ট সাহয্য পাওয়া গিয়েছে”।

বোলারদের ওভার নিয়ে হয়ে গিয়েছিলাম কনফিউজ

ভারত বনাম অস্ট্রেলিয়া: অধিনায়ক অ্যারণ ফিঞ্চ ম্যাক্সওয়েলকে উপেক্ষা করে এই খেলোয়ায়ড়কে দিলেন জয়ের পুরো শ্রেয় 3
HAMILTON, NEW ZEALAND – FEBRUARY 05: Aaron Finch of Australia looks on prior to game three of the One Day International series between New Zealand and Australia at Seddon Park on February 5, 2017 in Hamilton, New Zealand. (Photo by Anthony Au-Yeung/Getty Images)

ম্যাচের ওভার কম হয়ে যায়ায় অস্ট্রেলিয়ার অধিনায়ক ফিঞ্চ বোলারদের ওভার নিয়ে কনফিউ হয়ে গিয়েছিলেন তা নিয়ে বলতে গিয়ে তিনি বলেন,

“ আমাদের বোলাররাও প্রেসারে ভালো বোলিং করেছে, যদিও সত্যি বলতে কি আমি স্কুলে অঙ্কে সামান্য কাঁচা ছিলাম, এইকারণে এক বোলারকে কত ওভার করাতে হবে এই ব্যাপারে সামান্য কনফিউজ হয়ে গিয়েছিলাম। যদিও ফলাফল ভালো হওয়ার পর যথেষ্ট ভালো অনুভব করছি”।

স্টোইনিশ ভীষণই ভালো বোলিং করেছে
ভারত বনাম অস্ট্রেলিয়া: অধিনায়ক অ্যারণ ফিঞ্চ ম্যাক্সওয়েলকে উপেক্ষা করে এই খেলোয়ায়ড়কে দিলেন জয়ের পুরো শ্রেয় 4
নিজেদের অলরাউন্ডার মার্কস স্টোইনিসের প্রশংসা করে নিজের বয়ানে ফিঞ্চ বলেন,

“স্টোইনিসও ভালো বোলিং করেছে, ও বোলিংয়ের ভালো প্র্যাকটিস করছে। ও নিজের বোলিংয়ের জন্য যথেষ্ট সিরিয়ার। তিন ফ্রন্টলাইন জোরে বোলার আর স্টোইনিসের রূপে একজন অলরাউন্ডার থাকায় দল ভালো ব্যালান্স পেয়েছে। যথেষ্ট চড়াই উতরাইয়ের পর আমরা শেষে জয় পেয়েছি এই জয় আমাদের জন্য যথেষ্ট স্পেশাল”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *