ভারত বনাম অস্ট্রেলিয়া: ভারত সফরে আসার আগেই ক্যাঙ্গারু অধিনায়ক খেললেন মাইন্ড গেম, টিম ইন্ডিয়াকে দিয়ে ফেললেন এই কড়া সাবধানবাণী
ADELAIDE, AUSTRALIA - JANUARY 15: Aaron Finch of Australia walks from the field after being dismissed during game two of the One Day International series between Australia and India at Adelaide Oval on January 15, 2019 in Adelaide, Australia. (Photo by Daniel Kalisz/Getty Images)

নিজেদের মাটিতে ভারতীয় দলের কাছে পাওয়া লজ্জাজনক হারের পর অস্ট্রেলিয়া ক্রিকেট দল বদলা নেওয়ার জন্য ভারত সফরে আসতে চলেছে। অস্ট্রেলিয়ার দল ভারত সফরে ঘরের দলের বিরুদ্ধে ২টি টি-২০ আর পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে। যার শুরুয়াত ২৪ ফেব্রুয়ারি থেকে প্রথম টি-২০ ম্যাচের সঙ্গে হবে।

অ্যারণ ফিঞ্চের অধিনায়কত্বে অস্ট্রেলিয়ার দল হবে ভারতীয় চ্যালেঞ্জের মুখোমুখি

রবিবার অস্ট্রেলিয়ার টি-২০ লীগ বিগ-ব্যাশ লীগের ফাইনাল ম্যাচ হয়েছে, যেখানে অস্ট্রেলিয়ার ওয়ানডে আর টি-২০ দলের অধিনায়ক অ্যারণ ফিঞ্চের নেতৃত্বে মেলবোর্ন রেনেগেডস খেতাবি জয় হাসিল করেছে।

এই দুর্দান্ত জয়ের পর অস্ট্রেলিয়ার অধিনায়ক চুড়ান্ত আত্মবিশ্বাসের সঙ্গে ভারতে প্রবেশ করতে চলেছে। আর এই আত্মবিশ্বাসের সঙ্গে ভারতীয় দলের মুখোমুখিও হতে পারে।

সিরিজ শুরু হওয়ার আগে অ্যারণ ফিঞ্চের মনে রয়েছে ভারতীয় দলের ভয়

কিন্তু বিশ্বের সবচেয়ে দুর্দান্ত ওয়ানডে দল ভারতীয় দলের মুখোমুখি হওয়ার আগে অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারণ ফিঞ্চকে সিরিজ শুরু হুয়ার আগেই অদ্ভুত ভয় জ্বালাচ্ছে।

অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারণ ফিঞ্চ ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে ইন্টারভিউ দিয়েছেন। এই ইন্টারভিউ চলাকালীন অ্যারণ ফিঞ্চ বলেন যে, “বিবিএল জেতায় যথেষ্ট খুশি। কিন্তু আসল চ্যালেঞ্জ এখন ভারতের বিরুদ্ধে হবে। ওখানে একটা ছোট ভুলও ভারি পরতে পারে। ভারতীয় ক্রিকেট দল নিজেদের দেশে ওয়ানডে ক্রিকেটের সবচেয়ে ভালো দল। এই অবস্থায় আমাদের ওদের বিরুদ্ধে পুরো আত্মবিশ্বাস আর ভালো প্ল্যানিংয়ের সঙ্গে মাঠে নামতে হবে”।

অস্ট্রেলিয়া রয়েছে ভারতীয় দলের থেকে বদলা নিতে ব্যগ্র

অস্ট্রেলিয়াকে ভারতের বিরুদ্ধে তাদের মাটিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-২ ফলাফলে হারের মুখোমুখি হতে হয়েছিল। তো অন্যদিকে টি-২০ সিরিজে ১-১ ফলাফলে ড্র হয়েছিল।

ADELAIDE, AUSTRALIA – JANUARY 15: (L-R) Peter Siddle of Australia shakes hands with MS Dhoni of India after defeating Australia during game two of the One Day International series between Australia and India at Adelaide Oval on January 15, 2019 in Adelaide, Australia. (Photo by Daniel Kalisz/Getty Images)

এখন অস্ট্রেলিয়ার দল ভারতের বিরুদ্ধে এখানে কোনোভাবে নিজেদের মাটিতে পাওয়া হারের বদলা নিতে ব্যাগ্র হয়ে রয়েছে। যেখানে অ্যারণ ফিঞ্চের ভূমিকার উপর সকলেরই নজর থাকবে।

আরও পড়ুন

তেন্ডুলকর বললেন এই খেলোয়াড়ের উপর বেশি নির্ভরশীল হওয়া উচিৎ নয় টিম ইন্ডিয়ার

তেন্ডুলকর বললেন এই খেলোয়াড়ের উপর বেশি হওয়া উচিৎ নয় টিম ইন্ডিয়ার নির্ভরশীল
বিশ্বকাপ শুরু হতে আর মাত্র ৭দিন বাকি রয়ে গেছে। এবারের বিশ্বকাপ ইংল্যান্ড আর ওয়েলসে ৩০ মে থেকে...

স্টিফেন ফ্লেমিংকে সরিয়ে এই তারকা অস্ট্রেলিয়ানকে ফ্রেঞ্চাইজি করলে পরের মরশুমে কোচ

প্রক্তন অস্ট্রেলিয়ান আর মেলবোর্ন স্টার্সের প্রাক্তণ অধিনায়ক ডেভিড হাসি মেলবোর্ন স্টার্সের আগামি দুই বছরের জন্য প্রধান কোচ...

মাইকেল ভন বাছলেন বিশ্বকাপ ২০৯এর ড্রিম টিম, তিন ভারতীয়কে দিলেন জায়গা

মাইকেল ভন বাছলেন বিশ্বকাপ ২০৯এর ড্রিম টিম, তিন ভারতীয়কে দিলেন জায়গা
৩০ মে থেকে শুরু হতে চলা আইসিসি একদিনের বিশ্বকাপের আগে ইংল্যাণ্ড ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন...

বিশ্বকাপ ২০১৯: বিশ্বকাপের এক ইনিংসে সবচেয়ে বেশি রান খরচা ভারতীয় বোলার

৩০ মে থেকে শুরু হতে চলা আইসিসি একদিনের বিশ্বকাপে বিরাট কোহলির নেতৃত্বে ভারতীয় ক্রিকেট দলকে জয়ের প্রবল...

৫জন ভারতীয় প্লেয়ার যাদের বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া নিশ্চিত

আগামি ৩০ মে থেকে শুরু হতে চলেছি আইসিসি একদিনের বিশ্বকাপ। এই বিশ্বকাপের জন্য ভারতীয় দলের ঘোষণা হয়ে...