আইপিএল ২০২০: আকাশ চোপড়ার ভবিষ্যতবাণী, আরসিবি প্লে অফে পৌঁছবে 1

আইপিএল ২০২০র শুরুর আগেই সমস্ত আরসিবি সমর্থকদের জন্য প্রাক্তন ভারতীয় ক্রিকেটার আকাশ চোপড়া এমন কিছু কথা বলেছেন যা আরসিবির সমর্থকদের খুশি করে দেবে। আসলে বিরাট কোহলির নেতৃত্বাধীন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এই ব্যাঙ্গালোর আইপিএলে প্লে অফে জায়গা করে নিতে পারে। এটাই মত প্রাক্তন তারকা আকাশ চোপড়ার। তার ধারণা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ইউএই-তে হতে চলা এই আইপিএল মরশুমে ভালো প্রদর্শন করতে পারে আর তাদের প্লে অফে পৌঁছনোর সম্পুর্ণ সুযোগ রয়েছে।

আইপিএল ২০২০তে আরসিবি পৌঁছতে পারে প্লে অফে

আইপিএল ২০২০: আকাশ চোপড়ার ভবিষ্যতবাণী, আরসিবি প্লে অফে পৌঁছবে 2

নিজের ইউটিউব চ্যানেলে আকাশ চোপড়া রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের আইপিএল ২০২০তে প্রদর্শন নিয়ে কথা বলেছেন। এর মধ্যে তিনি আরসিবির সমর্থকদের খুশি হওয়ার মতো কথা বলেছেন। আকাশ চোপড়ার মতো এবার আরসিবির কাছে প্লে অফে যাওয়ার ভালো সুযোগ রয়েছে কারণ তাদের দল এবার ভালো। তিনি বলেছেন যে রয়্যাল চ্যালেনগজার্স ব্যাঙ্গালোরের সঠিক প্লেয়িং ইলেভেন খেলানোর প্রয়োজন রয়েছেন। তিনি নিজের ইউটিউব চ্যানেলে বলেছেন,

“আরসিবি আর বিরাট কোহলির সমর্করা বেশি খুশি হবেন কারণ আমার মনে হয় যে এই মরশুম তাদের জন্য ভালো যাবে। ওদের বোলিং যথেষ্ট ভালো হবে আর ব্যাটিংয়েও ওরা ভালো করবে। সব মিলিয়ে এই মরশুম আগের চেয়ে বেশি ভালো যাবে। এই বছর ওরা শুরু থেকেই টপ দলগুলির মধ্যে থাকবে আর টপ-৪কে চ্যালেঞ্জ করবে। আমার হিসেবে এই মরশুম যদি আরসিবি সঠিক প্লেয়িং ইলেভেন নির্বাচন করে তো তারা প্লে অফে জায়গা করে নিতে পারে”।

বিরাট কোহলির ব্যক্তিগত প্রদর্শন নিয়েও বলেছেন আকাশ চোপড়া

আইপিএল ২০২০: আকাশ চোপড়ার ভবিষ্যতবাণী, আরসিবি প্লে অফে পৌঁছবে 3

এর মধ্যে তিনি বিরাট কোহলির ব্যক্তিগত প্রদর্শন নিয়েও কথা বলেছেন। তিনি বলেছেন বিরাট তথা আরসিবির সমর্থকরা অবশ্যই চাইবেন যে বিরাট এই মরশুমে ভালো প্রদর্শন করবেন। তিনি বলেছেন,

“আমরা সকলেই চাই যে কোহলির মরশুম এমন হোক যে সেটা স্মরণীয় হয়ে যাক, যেমন ২০১৬য় ছিল। কিন্তু প্রত্যেকবার এমন হওয়া মুশকিল। বার বার ৯০০র বেশি রান হতে পারে না, আর প্রত্যেকবার একটি মরশুমে ৪টি সেঞ্চুরি হয় না। এটাই সত্যি”।

২০১৬র পর থেকে আরসিবি পায়নি প্লে অফে জায়গা

আইপিএল ২০২০: আকাশ চোপড়ার ভবিষ্যতবাণী, আরসিবি প্লে অফে পৌঁছবে 4

বিরাট কোহলির গুনতি যতই টিম ইন্ডিয়ার সফল অধিনায়কদের মধ্যে হোক, কিন্তু ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল)-এ তার দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এখনো পর্যন্ত সফল হয়নি। আরসিবি এখনো পর্যন্ত আইপিএল চ্যাম্পিয়ন হতে পারেনি। তারা এখনো পর্যন্ত ৩ বারই টুর্নামেন্টের ফাইনালে (২০০৯, ২০১১ আর ২০১৬য়) পৌঁছতে পেরেছে। ২০১৬র পর থেকে তারা প্লে অফেও জায়গা করে নিতে পারেনি। দলের খারাপ প্রদর্শন নিয়ে বিরাট কোহলির নেতৃত্বের উপরেও প্রশ্ন উঠেছে। ফ্রেঞ্চাইজিকে এটাও স্পষ্ট করতে হয়েছে যে বিরাট কোহলিই দলের দায়িত্ব সামলাবেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *