আকাশ চোপড়া বাছলেন এই দশকের সর্বশ্রেষ্ঠ টি-২০ দল, এই ১১জনকে দিলেন জায়গা

ভারতীয় দলের প্রাক্তন ওপেনা আকাশ চোপড়া প্রায়ই নিজের বয়ানের কারণে শিরোনামে থাকেন। এর মধ্যে তিনি নিজের ফেসবুক পেজের মাধ্যমে একটি ভিডিও শেয়ার করেছেন। এই ভিডিওর মাধ্যমে আকাশ চোপড়া নিজের টি-২০ আই এর প্রথম একাদশ বেছেছেন। যার মধ্যে এমএস ধোনি, ক্রিস গেইল, এবি ডেভিলিয়র্স, আর ডেভিড ওয়ার্ন্র মতো তারকা খেলোয়াড় তার দলে জায়গা করে নিতে সফল হননি।

টি-২০ আইয়ের প্রথম একাদশ থেকে বাদ পড়লেন ক্রিস গেইল

আকাশ চোপড়া বাছলেন এই দশকের সর্বশ্রেষ্ঠ টি-২০ দল, এই ১১জনকে দিলেন জায়গা 1

টি-২০ আই-তে প্রথম একাদশের ব্যাপারে আকাশ চোপড়ার বক্তব্য যে দল বাছা একতা কঠিন কাজ, কারণ ক্রিস গেইলের মতো কিছু বড়ো টি-২০ খেলোয়াড়রা পর্যান্ত আন্তর্জাতিক ম্যাচ খেলেননি। এই ব্যাপারে কথা বলতে গিয়ে তিনি বলেছেন যে, “এটা একটা কঠিন প্র্যাকটিস ছিল, কারণ অনেক খেলোয়াড়রা গত ১০ বছরে নিজের দলের হয়ে ৫০টি ম্যাচও খেলেননি। এই তালিকায় অনেক ভারতীয় খেলোয়ড়রাও রয়েছেন। এই খেলোয়াড়রা দলে স্রেফ ট্রফি তোলার জন্য সঙ্গে আসেন”।

অ্যারন ফিঞ্চকে আকাশ চোপড়া বললেন দুই নম্বরের ব্যাটসম্যান

আকাশ চোপড়া বাছলেন এই দশকের সর্বশ্রেষ্ঠ টি-২০ দল, এই ১১জনকে দিলেন জায়গা 2

নিজের বয়ানে আগে আকাশ চোপড়া ক্রিস গেইলের উদাহরণ দিয়েছেন। যিনি নিজের দলের হয়ে ৪০টি ম্যাচও খেলেননি। আকাশ চোপড়া নিজের প্রথম পছন্দ রোহিত শর্মাকে বলেছেন। এর মধ্যে তিনি রোহিত শর্মার স্ট্রাইক রেট থেকে তার স্কোর করার প্রতিভাকেও জমিয়ে প্রশংসা করেছেন। প্রাক্তন এই ক্রিকেটার রোহিত শর্মাকে এক নম্বরে বাছার পর দ্বিতীয় নম্বরে অস্ট্রেলিয়ার বিস্ফোরক ব্যাটসম্যান অ্যারন ফিঞ্চকে বেছেছেন। অ্যারন ফিঞ্চের নাম আকাশ চোপড়া ক্রিস গেইল আর ডেভিড ওয়ার্নারকে বাদ দিয়ে বেছেছেন।

তিন নম্বরে কোহলি পেলেন জায়গা

আকাশ চোপড়া বাছলেন এই দশকের সর্বশ্রেষ্ঠ টি-২০ দল, এই ১১জনকে দিলেন জায়গা 3

অ্যারন ফিঞ্চ দলে নিজের দুর্দান্ত হিটিং করার ক্ষমতার কারণে পরিচিত। তৃতীয় নম্বরে আকাশ চোপড়া ভারত অধিনায়ক বিরাট কোহলিকে রেখেছেন। এর মধ্যে তিনি কে এল রাহুল আর বাবর আজমের আগে কোহলিকে রেখেছেন। সেই সঙ্গে এই দুই খেলোয়াড়ের ব্যাপারে কথা বলতে গিয়ে আকাশ বলেছেন যে তিনি এদের প্রথম একাদশে শীর্ষক্রমের স্পটের যোগ্য মনে করেন কিন্তু তাদের তিনি নিজের দলে শামিল করতে পারবেন না।

প্রথম একাদশে সাকিব আল হাসান পেলেন জায়গা

আকাশ চোপড়া বাছলেন এই দশকের সর্বশ্রেষ্ঠ টি-২০ দল, এই ১১জনকে দিলেন জায়গা 4

যদিও আকাশ চোপড়ার প্রথম একাদশে সাকিব আল হাসান নিজের জায়গা করে নিতে সফল হয়েছে। এর সঙ্গেই আকাশ চোপড়া নিজের টি-২০ দলের প্রথম একাদশে জোস বাটলারকে এমএস ধোনির বদলে জায়গা দিয়েছেন। অন্যদিকে ষষ্ঠ নম্বরে ব্যাটিং করার জন্য আকাশ চোপড়া গ্লেন ম্যাক্সওয়েলকে নিজের দলে রেখেছেন। ৪৩ বছরের ম্যাক্সওয়েলের আন্তর্জাতিক ক্রিকেটে দুর্দান্ত রেকর্ড রয়েছে। এছাড়াও আকাশ চোপড়া অলরাউন্ডার হিসেবে অ্যান্দ্রে রাসেল, মোহম্মদ হাফিজ আর শোয়েব মালিকের জায়গায় কায়রন পোলার্ডকে নিজের দলে রেখেছেন।

আকাশ চোপড়ার এই দশকের টি-২০ আই দল

আকাশ চোপড়া বাছলেন এই দশকের সর্বশ্রেষ্ঠ টি-২০ দল, এই ১১জনকে দিলেন জায়গা 5

রোহিত শর্মা, অ্যারন ফিঞ্চ, বিরাট কোহলি, সাকিব আল হাসান, জোস বাটলার (উইকেটকিপার), গ্লেন ম্যাক্সওয়েল, কায়রন পোলার্ড, রশিদ খান, জসপ্রীত বুমরাহ, লাসিথ মালিঙ্গা, মিচেল স্টার্ক।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *