বর্তমান ক্রিকেটের সব ফর্ম্যাটের সেরা অল-রাউন্ডার বেছে নিলেন আকাশ চোপড়া 1

প্রাক্তন ভারতীয় ওপেনিং ব্যাটসম্যান আকাশ চোপড়া ইংল্যান্ডের ক্রিকেটার বেন স্টোকসকে ফরম্যাটস জুড়ে বিশ্বের সেরা অলরাউন্ডার হিসাবে ঘোষণা করেছেন। বেন স্টোকস এতক্ষণে বিশেষত গত ১২ মাসে যা অর্জন করেছে তার পরে তা অবাক হওয়ার মতোই বিষয় নয়। তবুও, আকাশের বিবৃতিটি একদিন পরে আসে, সাউথপাও তার দশম টেস্ট সেঞ্চুরি করেছিলেন।

বর্তমান ক্রিকেটের সব ফর্ম্যাটের সেরা অল-রাউন্ডার বেছে নিলেন আকাশ চোপড়া 2

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যানচেস্টারে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনে বেন স্টোকস তার টেস্ট ক্যারিয়ারের সবচেয়ে ধীরতম সেঞ্চুরি করেছিলেন ইংল্যান্ড নিজেদের কমান্ডিং পজিশনে নিয়ে যাওয়ার কারণে।তার শতরান আসে ২৫৫টি বল খেলে এবং তার ম্যারাথন ইনিংসটি শেষ হয় ১৭৬ রান ৩৫৬ টি বল খেলে। তার এই অসামান্য ইনিংসটি ১৭টি চার ও ২ টি ছক্কা থাকে।

বর্তমান ক্রিকেটের সব ফর্ম্যাটের সেরা অল-রাউন্ডার বেছে নিলেন আকাশ চোপড়া 3

আকাশ শাকিব আল-হাসানকে দ্বিতীয় সেরা এবং রবীন্দ্র জাদেজা তাকে তৃতীয় স্থানে রেখেছেন। প্রবীণ বাংলাদেশ অলরাউন্ডার যদিও দু’বছর ধরে নিষিদ্ধ রয়েছেন, ২০১২ বিশ্বকাপে তার দুর্দান্ত শো তার স্টকগুলি তাত্পর্যপূর্ণভাবে বেড়েছে। অন্যদিকে, জাদেজা কেবল একটি দুর্দান্ত ফিল্ডারই নয়, ব্যাট এবং বল দিয়ে ম্যাচ ঘুরিয়ে দিতে পারেন।

সন্দেহ নেই যে বেন স্টোকস সমস্ত ফর্ম্যাট জুড়ে বিশ্বের এক নম্বর অলরাউন্ডার: আকাশ চোপড়া:

বর্তমান ক্রিকেটের সব ফর্ম্যাটের সেরা অল-রাউন্ডার বেছে নিলেন আকাশ চোপড়া 4

আকাশ চোপড়া তার ইউটিউব চ্যানেলে স্টোকসকে স্পষ্টতই সেরা এবং এক নম্বর অলরাউন্ডার হিসাবে বর্তমান ফর্ম্যাটগুলিতে রেট দিয়েছেন। ৪২ বছর বয়সী এই যুবক আরও জানান, গত দুই বছরে টেস্ট ও ওয়ানডেতে তাঁর গড়ে যথাক্রমে ৪৩ এবং ৫৯ রান রয়েছে। তিনি দুটি ফর্ম্যাট জুড়ে ইংল্যান্ডবাসির  বোলিং গড়েরও প্রশংসা করেছিলেন, যা দেখা যায়।

বর্তমান ক্রিকেটের সব ফর্ম্যাটের সেরা অল-রাউন্ডার বেছে নিলেন আকাশ চোপড়া 5

“এই মুহুর্তে, আমার মনে কোনও সন্দেহ নেই যে বেন স্টোকস তিনটি ফর্ম্যাট জুড়ে বিশ্বের এক নম্বর অলরাউন্ডার। গত দুই বছরে টেস্টে তাঁর গড় ৪৩, ওয়ানডেতে ৫৯। সব ফরম্যাটেও তাঁর দুর্দান্ত বোলিং গড় রয়েছে, এতে কোনও সন্দেহ নেই যে স্টোকস সমস্ত ফরম্যাটে বিশ্বের এক নম্বর অলরাউন্ডার, ”চোপড়া বলেছেন।

বর্তমান ক্রিকেটের সব ফর্ম্যাটের সেরা অল-রাউন্ডার বেছে নিলেন আকাশ চোপড়া 6

উইজডেন ট্রফিতে ইংল্যান্ডের ভাগ্যের কথা, দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন ভেসে যাওয়ার ঝুঁকিতে থাকায় তাদের পুনরায় দাবি করা সম্ভাবনা ম্লান হতে পারে। স্টোকস এবং সিবিলির দুটি সেঞ্চুরির শিরোনামে, দ্বিতীয় দিনের শেষ দিকে স্যাম কুরান জন ক্যাম্পবেলকে বরখাস্ত করার আগে ঘরের দলটি ৪৬৯ তে ঘোষণা করেছিল।

এটিও দ্বিতীয়বার ছিল যে স্টোকস গেমটির দীর্ঘতম ফর্ম্যাটে দেড় শতাধিক রান করেছিলেন। ২০১৪ বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডকে প্রথমবারের মতো ৫০ ওভারের বিশ্বকাপ জয়ের জন্য ৪৮৪ রানের সূচনা করেছিলেন স্টোকস। তারপরে একই বছরে, তিনি ইংল্যান্ডকে অসম্ভব এক উইকেটে বিজয়ী করতে ইংলিশদের অ্যাশেজের তৃতীয় টেস্টে ম্যাচজয়ী নকও তৈরি করেছিলেন।

Leave a comment

Your email address will not be published.