ভারতের ক্ষমা চাওয়ার প্রশ্নে শাহিদ আফ্রিদিকে কড়া জবাব দিলেন আকাশ চোপড়া

ভারত-পাকিস্তানের মধ্যে খেলা হওয়া ম্যাচ নিয়ে সমর্থকদের মধ্যে আলাদাই উৎসাহ দেখতে পাওয়া যায়। চির প্রতিদ্বন্ধী দল ভারত-পাকিস্তানের মধ্যে ম্যাচ নিয়ে এখন শাহিদ আফ্রিদি আরো একবার বিতর্কিত বয়ান দিয়েছেন। একটি ইন্টারভিউ চলাকালীন শাহিদ আফ্রিদি দাবী করেছেন যে পাকিস্তানের হাতে হারার পর ভারতীয় দল ক্ষমা চাইত। যা নিয়ে শাহিদ আফ্রিদিকে দুর্দান্ত জবাব দিয়েছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার তথা কমেন্টেটর শাহিদ আফ্রিদি। আকাশ চোপড়া তথ্যের সঙ্গে নিজের কথা বলেছেন আর শাহিদ আফ্রিদিকে কড়া জবাব দিয়েছেন।

আফ্রিদির খেলা শুরু থেকে অবসর পর্যন্ত বদলে গিয়েছিল পরিস্থিতি

ভারতের ক্ষমা চাওয়ার প্রশ্নে শাহিদ আফ্রিদিকে কড়া জবাব দিলেন আকাশ চোপড়া 1

আকাশ চোপড়া নিজের কথার সঙ্গে পরিসংখ্যানও দিয়েছেন। একটি চ্যাট শোয়ে বলতে গিয়ে আকাশ চোপড়া বলেন যে পাকিস্তানী দল ভালো ছিল এক সময় কিন্তু এখনও তো ঠিক ঠাকই রয়েছে। আগে আকাশ চোপড়া বলেন যে একটা সময় ছিল যখন ভারতীয় দল পাকিস্তানের বিউরদ্ধে শারজাহতে খেলত তখন পাকিস্তানের পাল্লা ভারি হত কিন্তু সেটা আফ্রিদির জামানা ছিল না। আকাশ চোপড়া বলেন যে পাকিস্তানের দলে প্রতিভাবান খেলোয়াড়দের শক্তি ছিল। ইমরান খান, ওয়াকার ইউনিস আর ওয়াসিম আক্রমের কারণে পাকিস্তান দল ভারতকে পরাজিতও করত কিন্তু যখন শাহিদ আফ্রিদি খেলতে শুরু করেন তখন থেকে তার অবসর পর্যন্ত পরিস্থিতি বদলে গিয়েছে।

আকাশ চোপড়া দিলেন পরিসংখ্যান

ভারতের ক্ষমা চাওয়ার প্রশ্নে শাহিদ আফ্রিদিকে কড়া জবাব দিলেন আকাশ চোপড়া 2

আকাশ চোপড়া শাহিদ আফ্রিদির জামানার পরিসংখ্যান দিয়েছেন আর বলেছেন যে দুই দল ১৫টি টেস্টের মধ্যে ৫টি করে জিতেছে আর ওয়ানডেতে সংখ্যাটি ৪১-৩৯ থেকেছে। দুটি ম্যাচ পাকিস্তান বেশি জিতেছে আর এই দুটি ম্যাচের জন্য কেউ ক্ষমা চাইবে? এরপর আকাশ চোপড়া টি-২০ ক্রিকেটের মজাদার পরিসংখ্যান দিয়েছেন আর বলেছেন যে এই ফর্ম্যাটে আপনারা ভালো তাও আমরা ৭-১ এ এগিয়ে রয়েছি। এখানে গল্প উল্টো উল্টো পড়ে যায়। আকাশ চোপড়া বলেন, “আমার মনে হয় যে শাহিদ আফ্রিদি অন্য কিছুই ভাবছে হয়ত”।

আফ্রিদি দিয়েছিলেন এই বয়ান

ভারতের ক্ষমা চাওয়ার প্রশ্নে শাহিদ আফ্রিদিকে কড়া জবাব দিলেন আকাশ চোপড়া 3

প্রসঙ্গত শাহিদ আফ্রিদি বলেছিলেন যে ভারতকে আমরা অনেক মেরেছি, ওদের খেলোয়াড়রা হারার পর ক্ষমা চাইতেন। আকাশ চোপড়া পরিসংখ্যান দিয়ে দেখিয়ে দিয়েছেন যে আফ্রিদি স্রেফ হাওয়ায় কথা বলতে জানেন। আগুপেছু না ভেবেই কথা বলা আফ্রিদি আগেও ভারতীয় ক্রিকেট আর অন্য বিষয়ে অসভ্যতামো করেছেন। আফ্রিদি এর আগেও বেশ কয়েকবার ভারতের জন্য খারাপ বয়ান দিয়েছেন। তিনি ভারতের প্রধানমন্ত্রীকে নিয়েও অপমানজনক মন্তব্য করেছেন। তাঁর কথা আর ভাষা প্রয়োগের কারণেই আফ্রিদির ক্রিকেট জগতে কোনো বিশেষ সম্মান আর প্রতিষ্ঠা নেই। প্রত্যেকবার আফ্রিদির প্রতিক্রিয়াগুলি অদ্ভুত হয়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *