কলকাতা: এই মুহূর্তে বাংলার ক্রীড়া মহলে একটাই প্রশ্ন, সৌরভ গঙ্গোপাধ্যায় কী তৃণমূলের টিকিটে যাবেন রাজ্যসভায়? রাজনীতিতে কি তবে আসতে চলেছেন প্রাক্তন ভারত অধিনায়ক? কী বলছেন ভারতীয় ক্রিকেটের ‘ফ্যাব ফোর’-এর অন্যতম নায়ক? রাজনীতির জগতকে মহারাজ যেভাবে ট্যাকল করেন, এবারও সেইভাবেই এড়ালেন। বললেন, ‘আমি সবে অস্ট্রেলিয়া থেকে ফিরেছি। কিছুই জানি না, কিছুই বলতে পারব না।‘ কিন্তু রাজ্যসভার ভোট এলেই বারবার সৌরভের নাম ভেসে ওঠে। দু দিন পর আবার নামটা মিলিয়ে যায়। সৌরভের ঘনিষ্ঠ মহলের খবর, কোনও সূত্র থেকে প্রস্তাব যে আসেনি, এমন নয়। তবে দাদা আগ্রহী নয়।

৮ জুন রাজ্যসভায় রাজ্য থেকে মোট ৬টি আসনে ভোট। ডেরেক ও ব্রায়েন, দোলা সেন ও সুখেন্দুশেখর রায়ের পুনর্নির্বাচনের সম্ভাবনা প্রবল। তৃণমূলের চতুর্থ আসনটি খালি হতে পারে। কারণ দেবব্রত ব্যানার্জির মনোনয়ন পাওয়ার সম্ভাবনা নেই। এই আসন নিয়েই জল্পনা। এবং সৌরভের নাম ভাসছে। তৃণমূলের নেতারা অবশ্য এ ব্যাপারে মুখে কুলুপ এঁটেছেন। কিন্তু পঞ্চম আসনটি বাম-কং’এর দখলে যাওয়ার সম্ভাবনা প্রবল থাকলেও, আলোচনা ওই ৪ নম্বর আসন নিয়ে। এবং তার কেন্দ্রে সৌরভ, আমাদের দাদা।

সৌরভ ছাড়াও কালীঘাটে ভাসছে আরও কয়েকটি নাম। সব খতিয়ে দেখে নেত্রীই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। আপাতত প্রথমেই শোনা যাচ্ছে, ফুটবল তারকা বাইচুং ভুটিয়ার নাম। লোকসভা ভোটে হেরে যাওয়ার পর থেকেই বাইচুং-এর নাম নিয়ে আলোচনা চলছে। অনেক আগে থেকেই শোনা যাচ্ছিল। বিধানসভা ভোটে হেরে যাওয়া তৃণমূল নেতা নির্বেদ রায়ের নাম রয়েছে। আলোচনায় আছে রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের কন্য শর্মিষ্ঠা মুখোপাধ্যায়ের নামও। তাছাড়া বিবেচনায় রয়েছে এক সময়ের দাপুটে কংগ্রেস নেতা দেবপ্রসাদ রায় ওরফে মিঠুদা-র নাম।

সুত্র- এবেলা.

  • SHARE

    আরও পড়ুন

    তৃতীয় টি২০তে এই তারকার খেলা নিয়ে সন্দেহ

    পিটিআইয়ের একটি রিপোর্টের মোতাবিক তৃতীয় এবং ফাইনাল ওয়ান ডেতে জসপ্রীত বুমরাহের অংশ নেওয়া এখনও সন্দেহজন অবস্থায় রয়েছে।...

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান
    ২০১৯ বিশ্বকাপের বাকি আর মাত্র দেড় বছর। তার আগে গত ২ বছর ধরেই দুরন্ত ফর্মে রয়েছে ভারতীয়...

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...