কলকাতা: এই মুহূর্তে বাংলার ক্রীড়া মহলে একটাই প্রশ্ন, সৌরভ গঙ্গোপাধ্যায় কী তৃণমূলের টিকিটে যাবেন রাজ্যসভায়? রাজনীতিতে কি তবে আসতে চলেছেন প্রাক্তন ভারত অধিনায়ক? কী বলছেন ভারতীয় ক্রিকেটের ‘ফ্যাব ফোর’-এর অন্যতম নায়ক? রাজনীতির জগতকে মহারাজ যেভাবে ট্যাকল করেন, এবারও সেইভাবেই এড়ালেন। বললেন, ‘আমি সবে অস্ট্রেলিয়া থেকে ফিরেছি। কিছুই জানি না, কিছুই বলতে পারব না।‘ কিন্তু রাজ্যসভার ভোট এলেই বারবার সৌরভের নাম ভেসে ওঠে। দু দিন পর আবার নামটা মিলিয়ে যায়। সৌরভের ঘনিষ্ঠ মহলের খবর, কোনও সূত্র থেকে প্রস্তাব যে আসেনি, এমন নয়। তবে দাদা আগ্রহী নয়।

৮ জুন রাজ্যসভায় রাজ্য থেকে মোট ৬টি আসনে ভোট। ডেরেক ও ব্রায়েন, দোলা সেন ও সুখেন্দুশেখর রায়ের পুনর্নির্বাচনের সম্ভাবনা প্রবল। তৃণমূলের চতুর্থ আসনটি খালি হতে পারে। কারণ দেবব্রত ব্যানার্জির মনোনয়ন পাওয়ার সম্ভাবনা নেই। এই আসন নিয়েই জল্পনা। এবং সৌরভের নাম ভাসছে। তৃণমূলের নেতারা অবশ্য এ ব্যাপারে মুখে কুলুপ এঁটেছেন। কিন্তু পঞ্চম আসনটি বাম-কং’এর দখলে যাওয়ার সম্ভাবনা প্রবল থাকলেও, আলোচনা ওই ৪ নম্বর আসন নিয়ে। এবং তার কেন্দ্রে সৌরভ, আমাদের দাদা।

সৌরভ ছাড়াও কালীঘাটে ভাসছে আরও কয়েকটি নাম। সব খতিয়ে দেখে নেত্রীই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। আপাতত প্রথমেই শোনা যাচ্ছে, ফুটবল তারকা বাইচুং ভুটিয়ার নাম। লোকসভা ভোটে হেরে যাওয়ার পর থেকেই বাইচুং-এর নাম নিয়ে আলোচনা চলছে। অনেক আগে থেকেই শোনা যাচ্ছিল। বিধানসভা ভোটে হেরে যাওয়া তৃণমূল নেতা নির্বেদ রায়ের নাম রয়েছে। আলোচনায় আছে রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের কন্য শর্মিষ্ঠা মুখোপাধ্যায়ের নামও। তাছাড়া বিবেচনায় রয়েছে এক সময়ের দাপুটে কংগ্রেস নেতা দেবপ্রসাদ রায় ওরফে মিঠুদা-র নাম।

সুত্র- এবেলা.

  • SHARE

    আরও পড়ুন

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে
    খুব কমই উদাহরণ রয়েছে বিশ্ব ক্রিকেটে এবি ডেভিলিয়র্সের ব্যাটিং তান্ডবের থেকে ভাল কিছু। নিজের দিনে বিশ্বে যে...

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার
    ক্রিকেটের বড় প্রতিযোগিতা মানেই বিশ্বজুড়ে বেটিং চক্রের রমরমা। যার জালে জড়িয়ে পড়েছে বহু ক্রিকেটারই। এই বেটিং চক্রের...

    বিশ্বকাপে ভারত-পাকিস্থান দ্বৈরথ কবে, ঘোষিত হল তারিখ

    এমনিতে ভারত পাকিস্থান ক্রিকেট দ্বৈরথ মানে যুদ্ধকালীন পরিস্থিতি আর তা যদি হয় বিশ্বকাপের মত বড় মঞ্চে তাহলে...

    কেন অধিনায়কত্ব ছাড়লেন গম্ভীর, জেনে নিন পাঁচকাহন

    আশা ছিল ঘরের ছেলে ঘরে ফিরলে তার সঙ্গে সঙ্গে ফিরবে ভাগ্য। কিন্তু বাস্তবে হল তার উল্টো, ভাগ্য...

    ব্রেকিং: দিল্লির জন্য বড় ধাক্কা, নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন গম্ভীর

    ব্রেকিং: দিল্লির জন্য বড় ধাক্কা, নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন গম্ভীর
    দিল্লির ডেয়ারডেভিলসের অধিনায়ক গৌতম গম্ভীর নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন। ফলে বাকি আইপিএলে দিল্লি অধিনায়কত্বের দায়ভার...