AUSvsIND: ম্যাচে হতে পারে ৮টি রেকর্ড, কোহলি আর শামির কাছে ইতিহাস গড়ার সুযোগ

আগামি শুক্রবার ২৭ নভেম্বর ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে তিন ম্যাচের ওয়ানদে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ সিডনি ক্রিকেট স্টেডিয়ামে খেলা হবে। সিরিজের এই প্রথম ওয়ানডে ম্যাচে দুই দলের খেলোয়াড়দের কাছে বেশকিছু দুর্দান্ত আর ইন্টারেস্টিং রেকর্ড গড়ার সুযোগ থাকবে। আমরা আপনাদের সেই রেকর্ডগুলির ব্যাপারে এই বিশেষ প্রতিবেদনে জানাব, যা এই ম্যাচে দুই দলের খেলোয়াড়োরা গড়তে পারেন।

আসুন এক নজর দেখে নেওয়া যাক এই ম্যাচে হতে চলা রেকর্ডগুলির দিকে:

AUSvsIND: ম্যাচে হতে পারে ৮টি রেকর্ড, কোহলি আর শামির কাছে ইতিহাস গড়ার সুযোগ 1

১. ভারতের কাছে যেখানে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নিজেদের ৫৩তম ওয়ানডে ম্যাচ জেতার সুযোগ হবে, অন্যদিকে অস্ট্রেলিয়ার কাছে ভারতের বিরুদ্ধে ৭৯তম ম্যাচ জেতার সুযোগ থাকবে।

২. ভারতীয় দলের জোরে বোলার মহম্মদ শামি যদি এই ম্যাচে ৬ উইকেট হাসিল করেন তো তিনি ভারতের হয়ে ১৫০টি উইকেট নেওয়া ১৪তম বোলার হয়ে যাবেন।

৩. মহম্মদ শামি যদি এই ম্যাচে চার উইকেট হল হাসিল করেন তো তিনি ভারতের হয়ে সবচেয়ে বেশি ১০ বার চার উইকেট হল হাসিল করা প্রাক্তন জোরে বোলার অজিত আগরকরকে ছুঁয়ে ফেলবেন।

AUSvsIND: ম্যাচে হতে পারে ৮টি রেকর্ড, কোহলি আর শামির কাছে ইতিহাস গড়ার সুযোগ 2

৪. ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি যদি এই ম্যাচে হাফ সেঞ্চুরি করেন তো তিনি মহম্মদ আজহারউদ্দিনের ৫৮টি হাফসেঞ্চুরি ছুঁয়ে ফেলবেন। আর ভারতের হয়ে সবচেয়ে বেশি হাফসেঞ্চুরি করা খেলোয়াড়দের তালিকায় তিনি আজহারের সঙ্গে সংযুক্তভাবে পঞ্চম স্থানে উঠে আসবেন।

৫. জসপ্রীত বুমরাহ যদি এই ম্যাচে ৩ উইকেট হাসিল করেন তো তিনি উমেশ যাদবের ১০৪ উইকেটকে পেছনে ফেলে ভারতের হয়ে সবচেয়ে বেশি ওয়ানডে উইকেট নেওয়া বোলারদের তালিকায় ১৯তম স্থানে উঠে আসবেন।

৬. অ্যারণ ফিঞ্চ যদি এই ম্যাচে ১৭ রান করতে পারেন তো তিনি অস্ট্রেলিয়ার হয়ে নিজের ৫০০০ রান পূর্ণ করে ফেলবেন। এমনটা করা তিনি অস্ট্রেলিয়ার ১৬তম খেলোয়াড় হবেন।

AUSvsIND: ম্যাচে হতে পারে ৮টি রেকর্ড, কোহলি আর শামির কাছে ইতিহাস গড়ার সুযোগ 3

৭. অ্যারণ ফিঞ্চ যদি এই ম্যাচে ৪টি বাউন্ডারি মারেন তো তিনি অস্ট্রেলিয়ার হয়ে নিজের ৫০০ বাউন্ডারি পূর্ণ করে ফেলবেন।

৮. গ্লেন ম্যাক্সওয়েল যদি এই ম্যাচে ৩টি বাউন্ডারি মারেন তো তিনি অস্ট্রেলিয়ার হয়ে নিজের ৩০০ বাউন্ডারি পূর্ণ করে ফেলবেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *