WIvsIND: ম্যাচে হতে পারে ৮টি রেকর্ড, রোহিত-বিরাটের কাছে এই বিশ্বরেকর্ড গড়ার সুযোগ

আজ শুক্রবার ৬ নভেম্বর ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচ হায়দ্রাবাদের রাজীব গান্ধী ক্রিকেট স্টেডিয়ামে খেলা হবে। সিরিজের এই প্রথম টি-২০ ম্যাচে দুই দলের খেলোয়াড়দের কাছে বেশকিছু দুর্দান্ত আর ইন্টারেস্টিং রেকর্ড গড়ার সুযোগ থাকবে। আমরা আপনাদের এই বিশেষ প্রতিবেদনে সেই রেকর্ডসের ব্যাপারেই জানাব, যা এই ম্যাচে দুই দলের খেলোয়াড়রা বানাতে পারেন।

আসুন এক নজর দেখে নেওয়া যাক এই ম্যাচে হতে চলা সম্ভাব্য পরিসংখ্যানের দিকে:

WIvsIND: ম্যাচে হতে পারে ৮টি রেকর্ড, রোহিত-বিরাটের কাছে এই বিশ্বরেকর্ড গড়ার সুযোগ 1

১. বর্তমানে রোহিত শর্মা আর বিরাট কোহলি দুজনেরই ২২বার করে ৫০ এর বেশি স্কোর করেছেন। এই ম্যাচে যে খেলোয়াড় ৫০ এর বেশি স্কোর করবেন তিনি আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি ৫০ এর বেশি স্কোর করা খেলোয়াড় হয়ে যাবেন।

২. কেএল রাহুলের নামে টি-২০ আন্তর্জাতিকে এখনো পর্যন্ত ৯৭৪ রান রয়েছে। এই ম্যাচে যদি তিনি ২৬ রান করতে পারেন তো তিনি ভারতের হয়ে ১০০০ টি-২০ আন্তর্জাতিক রান করা খেলোয়াড় হয়ে যাবেন। তার আগে ৬ জন খেলোয়াড়, রোহিত, বিরাট, ধবন, যুবরাজ, রায়না আর ধোনি ভারতের হয়ে ১০০০ টি-২০ আন্তর্জাতিক রান করেছেন।

WIvsIND: ম্যাচে হতে পারে ৮টি রেকর্ড, রোহিত-বিরাটের কাছে এই বিশ্বরেকর্ড গড়ার সুযোগ 2

৩. কেএল রাহুল এখনো পর্যন্ত টি-২০ আন্তর্জাতিক ক্রিকেট মোট ৪২টি ছক্কা মেরেছেন। যদি তিনি এই ম্যাচে ৮টি ছক্কা মারেন তো তিনি ভারতের হয়ে ৫০টি ছক্কা মারা ষষ্ঠ ব্যাটসম্যান হয়ে যাবেন।

৪. ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি এখনো পর্যন্ত ২৩৫টি বাউন্ডারি টি-২০ ক্রিকেটে মেরেছেন। যদি তিনি এই ম্যাচে ১৫টি চার মারতে পারেন তো তিনি ভারতের হয়ে ২৫০টি বাউন্ডারি মারা প্রথম খেলোয়াড় হয়ে যাবেন।

৫. ভুবনেশ্বর কুমার নিজের ৪০টি উইকেট থেকে মাত্র ১ উইকেট দূরে রয়েছেন। যদি তিনি এই ম্যাচে ১ উইকেট হাসিল করেন তো তিনি ৪০টি উইকেট নেওয়া ভারতের চতুর্থ খেলোয়াড় হয়ে যাবেন।

WIvsIND: ম্যাচে হতে পারে ৮টি রেকর্ড, রোহিত-বিরাটের কাছে এই বিশ্বরেকর্ড গড়ার সুযোগ 3

৬. কায়রণ পোলার্ড নিজের এক হাজার টি-২০ আন্তর্জাতিক রান থেকে মাত্র ৪৭ রান দূরে রয়েছেন। তার কাছেই এই ম্যাচে এক হাজার রান পূর্ণ করার সুযোগ থাকবে। তিনি এমনটা করা ওয়েস্টইন্ডিজের চতুর্থ খেলোয়াড় হবেন।

৭. এভিন লুইস ২টি বাউন্ডারি মারতেই টি-২০ ক্রিকেটে নিজের ৫০টি বাউন্ডারি পূর্ণ করে ফেলবেন। তিনি এমনটা করা ওয়েস্টইন্ডিজের দশম খেলোয়াড় হবেন।

৮. লেন্ডি সিমন্স নিজের এক হাজার টি-২০ আন্তর্জাতিক রান করা থেকে ৮৬ রান দূরে রয়েছেন। তার কাছেও এই ম্যাচে এক হাজার রান পূর্ণ করার সুযোগ থাকবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *