প্রথম টি-২০ হতে পারে ৮টি বড়ো রেকর্ড, কোহলি, ধোনির কাছে ইতিহাস গড়ার সুযোগ

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে দুটি ম্যাচের টি-২০ সিরিজের প্রথম টি-২০ম্যাচ আগামি ২৪ ফেব্রুয়ারি থেকে খেলা হতে চলেছে। এই প্রথম টি-২০ ম্যাচে জয় হাসিল করে দুই দলই সিরিজে ১-০ এগিয়ে যেতে চাইবে। এই প্রথম টি-২০ম্যাচে দুই দলের খেলোয়াড়দের কাছে বেশ কিছু দুর্দান্ত রেকর্ড গড়ার সুযোগ থাকবে। আজ আমরা আমাদের এই বিশেষ প্রতিবেদনে এমন কিছু হতে চলা রেকর্ডের ব্যাপারেই জানাতে চলেছি, যা এই ম্যাচে দুই দলের খেলোয়াড়রা বানাতে পারেন।

আসুন দেখে নেওয়া যাক প্রথম টি-২০তে হতে চলা সম্ভাব্য পরিসংখ্যান

India celebrate after taking the wicket of New Zealand’s Tim Seifert during the third Twenty20 international cricket match between New Zealand and India in Hamilton on February 10, 2019. (Photo by MICHAEL BRADLEY / AFP) (Photo credit should read MICHAEL BRADLEY/AFP/Getty Images)

১. ময়ঙ্ক মারকাণ্ডে ভারতীয় দলে শামিল রয়েছেন। তাকে প্রথম টি-২০ তে নিজের ডেবিউ করার সুযোগ দেওয়া হতে পারে। তিনি ভারতের হয়ে টি-২০তে আন্তর্জাতিক ডেবিউ করা ৮০তম খেলোয়াড় হতে পারেন।

২. পাঁচ উইকেট নিলেই যজুবেন্দ্র চহেল ভারতীয় দলের হয়ে ৫০টি টি-২০ আন্তর্জাতিক উইকেট হাসিল করে ফেলবেম। ভারতের হয়ে এখনো পর্যন্ত একমাত্র রবিচন্দ্রন অশ্বিনই ৫০ বা তার বেশি উইকেট হাসিল করতে পেরেছেন।

৩. জসপ্রীত বুমরাহের কাছেও ২ উইকেট নিয়ে নিজের ৫০টি টি-২০উইকেট পূর্ণ করার সুযোগ থাকবে।


৪. এমএস ধোনি এই ম্যাচে ৫৮ রান করেই সুরেশ রায়নাকে রানের ব্যাপারে পেছনে ফেলে দেবেন আর ভারতের হয়ে সবচেয়ে বেশি টি-২০রান করা ব্যাটসম্যান হয়ে যাবেন। ভারতীয় দলের হয়ে খেলে ধোনি এখনো পর্যন্ত ৪৩টি ইনিংসে ১৫৪৮ রান করেছেন।

৫. বিরাট কোহলি যদি এই ম্যাচে আরো ২টি ছক্কা মারতে পারেন্তো তিনি ভারতের হয়ে ৫০টি ছক্কা মারা ব্যাটসম্যান হয়ে যাবেন। ভারতের হয়ে এখনো পর্যন্ত ৫০ এর বেশি ছক্কা রোহিত, যুবরাজ আর রায়না মেরেছেন।

৬. ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক এমএস ধোনি নিজের ৫০টি টি-২০ ছক্কা থেকে মাত্র দুটি ছক্কা দূরে রয়েছেন।

৭. অ্যারন ফিঞ্চ যদি এই ম্যাচে ১৩০ রানের ইনিংস খেলতে পারেন তো তিনি অস্ট্রেলিয়ার সবচেয়ে বেশি রান করা খেলোয়াড় হয়ে যাবেন। বর্তমানে অস্ট্রেলিয়ার সবচেয়ে বেশি ১৭৯২ রান ডেভিড ওয়ার্নার করেছেন।

৮. অস্ট্রেলিয়ার হয়ে সবচেয়ে বেশি ৮৩টি ছক্কা শেন ওয়াটসন মেরেছেন।এই ম্যাচে আরো৫টি ছক্কা মারতে পারলেই ফিঞ্চ ওয়াটসনের এই রেকর্ড ভাঙতে পারেন। অ্যারণ ফিঞ্চ এখনো পর্যন্ত অস্ট্রেলিয়ার হয়ে ৫০টি ইনিংসে ৭৯টি ছক্কা মেরেছেন।

আরও পড়ুন

তেন্ডুলকর বললেন এই খেলোয়াড়ের উপর বেশি নির্ভরশীল হওয়া উচিৎ নয় টিম ইন্ডিয়ার

তেন্ডুলকর বললেন এই খেলোয়াড়ের উপর বেশি হওয়া উচিৎ নয় টিম ইন্ডিয়ার নির্ভরশীল
বিশ্বকাপ শুরু হতে আর মাত্র ৭দিন বাকি রয়ে গেছে। এবারের বিশ্বকাপ ইংল্যান্ড আর ওয়েলসে ৩০ মে থেকে...

স্টিফেন ফ্লেমিংকে সরিয়ে এই তারকা অস্ট্রেলিয়ানকে ফ্রেঞ্চাইজি করলে পরের মরশুমে কোচ

প্রক্তন অস্ট্রেলিয়ান আর মেলবোর্ন স্টার্সের প্রাক্তণ অধিনায়ক ডেভিড হাসি মেলবোর্ন স্টার্সের আগামি দুই বছরের জন্য প্রধান কোচ...

মাইকেল ভন বাছলেন বিশ্বকাপ ২০৯এর ড্রিম টিম, তিন ভারতীয়কে দিলেন জায়গা

মাইকেল ভন বাছলেন বিশ্বকাপ ২০৯এর ড্রিম টিম, তিন ভারতীয়কে দিলেন জায়গা
৩০ মে থেকে শুরু হতে চলা আইসিসি একদিনের বিশ্বকাপের আগে ইংল্যাণ্ড ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন...

বিশ্বকাপ ২০১৯: বিশ্বকাপের এক ইনিংসে সবচেয়ে বেশি রান খরচা ভারতীয় বোলার

৩০ মে থেকে শুরু হতে চলা আইসিসি একদিনের বিশ্বকাপে বিরাট কোহলির নেতৃত্বে ভারতীয় ক্রিকেট দলকে জয়ের প্রবল...

৫জন ভারতীয় প্লেয়ার যাদের বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া নিশ্চিত

আগামি ৩০ মে থেকে শুরু হতে চলেছি আইসিসি একদিনের বিশ্বকাপ। এই বিশ্বকাপের জন্য ভারতীয় দলের ঘোষণা হয়ে...