STATS PREVIEW: CSKvRCB: প্রথম ম্যাচে হতে পারে এই ৭টি রেকর্ড, ধোনি আর কোহলির কাছে বিশ্বরেকর্ড গড়ার সুযোগ 1

২৩ মার্চ থেকে আইপিএল ২০১৯ শুরু হচ্ছে। এই টুর্নামেন্টের প্রথম ম্যাচ চেন্নাই সুপার কিংস আর আরসিবি দলের মধ্যে খেলা হবে। এই ম্যাচ চেন্নাইয়ের চিপক স্টেডিয়ামে খেলা হবে। এই ম্যাচে দুই দলের খেলোয়াড়দের কাছে বেশ কিছু দুর্দান্ত রেকর্ড গড়ার সুযোগ থাকবে। আজ আমরা আপনাদের এই বিশেষ প্রতিবেদনে এই ম্যাচের সম্ভাব্য পরিসংখ্যানের ব্যাপারে জানাতে চলেছি।

আসুন এক নজর দেখে নেওয়া যাক এই ম্যাচে হতে চলা সম্ভাব্য পরিসংখ্যানের দিকে:
STATS PREVIEW: CSKvRCB: প্রথম ম্যাচে হতে পারে এই ৭টি রেকর্ড, ধোনি আর কোহলির কাছে বিশ্বরেকর্ড গড়ার সুযোগ 2
১. চেন্নাইয়ের কাছে যেখানে এই ম্যাচে আরসিবির বিরুদ্ধে নিজের ১৬তম জয় হাসিল করার সুযোগ থাকবে, সেখানে আরসিবির কাছে চেন্নাইয়ের বিরুদ্ধে নিজেদের অষ্টম জয় হাসিল করার সুযোগ থাকবে। এখনো পর্যন্ত দুই দলের মধ্যে মোট ২৩টি ম্যাচ খেলা হয়েছে। যেখানে চেন্নাইয়ের দল ১৫টি ম্যাচ জিতেছে আর আরসিবি দল ৭টি ম্যাচ জিতেছে। দুই দলের মধ্যে একটি ম্যাচ ফলাফলহীন থেকেছে।

২. নিজের ৫০০ আইপিএল রান থেকে আরসিবি অধিনায়ক বিরাট কোহলি মাত্র ৫২ রান দূরে রয়েছেন। বিরাট কোহলি এখনো পর্যন্ত নিজের খেলা ১৬৩টি আইপিএল ম্যাচে ৩৮.৩৫ এর দুর্দান্ত গড়ে এবং ১৩০.৭৬ স্ট্রাইকরেটে ৪৯৪৮ রান করেছেন।
STATS PREVIEW: CSKvRCB: প্রথম ম্যাচে হতে পারে এই ৭টি রেকর্ড, ধোনি আর কোহলির কাছে বিশ্বরেকর্ড গড়ার সুযোগ 3
৩. চেন্নাই সুপার কিংসের তারকা ব্যাটসম্যান সুরেশ রায়না নিজের ৫০০০ রান থেকে মাত্র ১৫ রান দূরে রয়েছেন। সুরেশ রায়না এখনো পর্যন্ত নিজের খেলা ১৭৬টি আইপিএল ম্যাচে ৩৪.৩৭ এর দুর্দান্ত গড়ে এবং ১৩৮.৪৭ স্ট্রাইকরেটে ৪৯৮৫ রান করেছেন।

৪. সুরেশ রায়না এখনো পর্যন্ত আইপিএলে ৩৫টি হাফ সেঞ্চুরি করেছেন। তার কাছে এই ম্যাচে সবচেয়ে বেশি হাফসেঞ্চুরি করা গৌতম গম্ভীর আর ডেভিড ওয়ার্নারের ৩৬টি হাফসেঞ্চুরি করার রেকর্ডের সমান সমান করার সুযোগ রয়েছে।
STATS PREVIEW: CSKvRCB: প্রথম ম্যাচে হতে পারে এই ৭টি রেকর্ড, ধোনি আর কোহলির কাছে বিশ্বরেকর্ড গড়ার সুযোগ 4
৫. আর মাত্র ৪৭ রান করলেই এবি ডেভিলিয়র্স আইপিএলে নিজের ৪০০০ রান পূর্ণ করে ফেলবেন। তিনি এমনটা করা অষ্টম খেলোয়াড় হতে পারেন।

৬. জানিয়ে দিই যে নিজের ২০০ আইপিএল ছক্কা পূর্ণ করা থেকে এবি ডেভিলিয়র্স যেখানে ১৩টি ছক্কা দূরে রয়েছেন সেখানে ধোনি ১৪টি এবং সুরেশ রায়না ১৫টি ছক্কা দূরে রয়েছেন। এই ম্যাচে এই তিন খেলোয়াড়ের কাছে নিজের ২০০ আইপিএল ছক্কা পূর্ণ করারও সুযোগ থাকবে।
৭. ডোয়েন ব্র্যাভো যদি এই ম্যাচে ৫ উইকেট হাসিল করতে পারেন তো তিনি পীযূষ চাওলার ১৪০টি উইকেটকে পেছনে ফেলে তৃতীয় সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলার হয়ে যাবেন। তিনি এখনো পর্যন্ত ১২২টি ম্যাচে ১৩৬টি উইকেট হাসিল করেছেন।

STATS PREVIEW: CSKvRCB: প্রথম ম্যাচে হতে পারে এই ৭টি রেকর্ড, ধোনি আর কোহলির কাছে বিশ্বরেকর্ড গড়ার সুযোগ 5

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *