বিসিসিআইয়ের শর্ট লিস্টেড করে ৬ জন প্রার্থীর মধ্যে ইনি হতে পারেন ভারতের প্রধান কোচ

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড গত মাসে প্রধান কোচ সমেত দলের সাপোর্ট স্টাফের জন্য আবেদনপত্র চেয়েছিল। দলের বর্তমান কোচ রবি শাস্ত্রী আর অন্য সাপোর্ট স্টাফদের সময়সীমা বিশ্বকাপ পর্যন্তই ছিল কিন্তু তা ওয়েস্টইন্ডিজ সফরকে মাথায় রেখে ৪৫দিন পর্যন্ত বাড়িয়ে দেওয়া হয়েছিল। কোচ বাছার দায়িত্ব কপিলদেব, অংশুমান গায়কোয়াড় আর শান্তা রঙ্গাস্বামীকে দেওয়া হয়েছিল।

৬টি নাম শর্টলিস্টেড

বিসিসিআইয়ের শর্ট লিস্টেড করে ৬ জন প্রার্থীর মধ্যে ইনি হতে পারেন ভারতের প্রধান কোচ 1

ভারতীয় দলের প্রধান কোচের জন্য প্রায় ২০০০ আবেদন এসেছিল আর তার মধ্যে থেকে ৬টি নাম শর্টলিস্টেড করা হয়েছে। এই ৬জনের মধ্যে বর্তমান কোচ রবি শাস্ত্রী ছাড়াও অস্ট্রেলিয়ার টম মুডি আর নিউজিল্যাণ্ডের মাইক হেসনের মত বড়ো নাম শামিল রয়েছে। এছাড়াও ভারতীয় দলের দুই প্রাক্তন খেলোয়াড় রবিন সিং আর লালচন্দ রাজপুতের নামও শামিল রয়েছে। এই দুজন আগেও ভারতীয় দলের সঙ্গে থেকেছেন। শেষ নাম আফগানিস্তানের কোচ থাকা প্রাক্তন ওয়েস্টইন্ডিজ খেলোয়াড় ফিল সিমন্স।

১৬ আগস্ট হবে ইন্টারভিউ

বিসিসিআইয়ের শর্ট লিস্টেড করে ৬ জন প্রার্থীর মধ্যে ইনি হতে পারেন ভারতের প্রধান কোচ 2

ক্রিকেটনেক্সটের রিপোর্টের মোতাবেক শর্টলিস্টেড করা ৬জন এর ইন্টারভিউ ১৬ আগস্ট হবে। এর জন্য সকলকেই আলাদা আলাদা সময়ও দেওয়া হয়েছে। রিপোর্টসের মোতাবেক বিসিসিআইয়ের এক আধিকারিক জানিয়েছেন,

“বোর্ড নিজের অভিজ্ঞতা আর পদের জন্য যোগ্যতার আধারে ছিটি নামের তালিকাকে শেষ রূপ দিয়েছে। এই ছটি সাক্ষাৎকার ছ জন প্রার্থীর জন্য আলাদা আলাদা সময় স্লটের সঙ্গে মুম্বাইতে আয়োজন করা হবে। সাক্ষাৎকার সকাল থেকে শুরু হবে আর ১৬ আগস্ট বিকেল ৫:৩০ মিনিট পর্যন্ত চলবে”।

ভিডিয়ো ইন্টারভিউর থাকবে বিকল্প

বিসিসিআইয়ের শর্ট লিস্টেড করে ৬ জন প্রার্থীর মধ্যে ইনি হতে পারেন ভারতের প্রধান কোচ 3

এই ৬ জন ইন্টারভিউতে পৌঁছতে পারবেন না ফলে এই৬ জনই ভিডিয়ো কলের মাধ্যমে ইন্টারভিউ দেবেন। রবি শাস্ত্রীও দলের সঙ্গে ওয়েস্টইন্ডিজে রয়েছেন। বিসিসিআইয়ের ওই আধিকারিক আগে বলেন,

“শাস্ত্রী এই প্রক্রিয়ায় বাকি সাপোর্ট স্টাফদের সঙ্গে ডাইরেক্ট এন্ট্রি পেয়েছেন। সিএসি সম্ভবত সমস্ত প্রার্থীদের র্যাোঙ্ক করবে, এই কারণে বিসিসিআই উপলব্ধতা আর অন্য শর্তের আধারে ফাইনাল প্রার্থী বাছতে পারে। কিছু বিদেশী ইন্টারভিউতে শামিল হতে পারবেন না, এই কারণে তারা ভিডিয়ো কলের মাধ্যমে এই প্যানেলের সঙ্গে যোগ দেবেন”।

বিসিসিআইয়ের ওই আধিকারিক জানিয়েছেন যে ভারতীয় দলের বর্তমান কোচ রবি শাস্ত্রীর আরো একবার ফাইনাল কোচ হওয়ার সম্ভাবনাই প্রবল রয়েছে। কারণ ভারত অধিনায়ক বিরাট কোহলি আর রবি শাস্ত্রীর মধ্যে ভাল তালমেল রয়েছে এবং এই দুজনের ঘনিষ্ঠতার কথা কারো অজানা নয়। এছাড়াও রবি শাস্ত্রীর কোচিংয়ে ভারত গত দু বছরে যথেষ্ট ভাল প্রদর্শনও করে দেখিয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *