৪ বলে ৪টি উইকেট নিয়েছেন এই ৬জন বোলার, একজন দুবার দেখিয়েছেন এই কৃতিত্ব আরেকজন তো নিয়েছেন ৬ বলে ৫ উইকেট 1
Prev1 of 5
Use your ← → (arrow) keys to browse

৪ বলে ৪ উইকেট নেওয়া ক্রিকেটে ততটাই সহজ নয়, কিন্তু বেশকিছু বোলার এই কৃতিত্ব করে দেখিয়েছেন। ৪ বলে ৪টি উইকেট নিয়ে এই বোলাররা নতুন বিশ্বরেকর্ড গড়েছিলেন। ক্রিকেট বিশ্বে এমন অনেক বোলার রয়েছেন যারা হ্যাটট্রিক করেছেন আর ব্যাটসম্যানদের ঘাম ছুটিয়ে দিয়েছেন। কিন্তু ক্রিকেটের নতুন যুগে বোলারদের কাছ থেকে হ্যাটট্রিকেরও চেয়ে বেশি রেকর্ড গড়ার আশা করা হয়। যদিও হ্যাটট্রিক করা যথেষ্ট মুশকিল কিন্তু যখন কোনো বোলার তারচেয়েও বেশি রেকর্ড গড়েন তখন তার নাম ক্রিকেট ইতিহাসে লেখা হয়।

কিন্তু এমন কিছু বোলারও রয়েছেন যারা হ্যাটট্রিকের রেকর্ডও ভেঙে দিয়েছেন। আজ আমরা এমন ৬জন বোলারের ব্যাপারে জানাব যারা ৪ বলে ৪টি উইকেট নিয়েছেন আর সকলকে চমকে দিয়েছেন। আসুন জেনে নেওয়া যাক সেই চারজন বোলারের ব্যাপারে যারা বিশ্ব ক্রিকেটে ৪ বলে ৪ উইকেট নেওয়ার কৃতিত্ব দেখিয়েছেন।

১. লাসিথ মালিঙ্গা

৪ বলে ৪টি উইকেট নিয়েছেন এই ৬জন বোলার, একজন দুবার দেখিয়েছেন এই কৃতিত্ব আরেকজন তো নিয়েছেন ৬ বলে ৫ উইকেট 2

লাসিথ মালিঙ্গা এই তালিকায় প্রথম স্থানে রয়েছেন যিনি ২০০৭ এই এই রেকর্ড গড়েছিলেন। লাসিথ মালিঙ্গা ২০০৭ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বোলিং করে ৪ বলে ৪ উইকেট নিয়েছিলেন। ওই ম্যাচে দক্ষিণ আফ্রিকার দল শ্রীলঙ্কার ২১০ রানের লক্ষ্য তাড়া করে ৪৫.৪ ওভারেই ২০৬/৫ স্কোর করে ফেলেছিল, কিন্তু লাসিথ মালিঙ্গা ৪৫তম ওভারের শেষ ২ বলে ২টি উইকেট নেন আর ৪৭তম ওভারের শুরুর দুই বলে ২টি উইকেট নেন। এর ফলে মালিঙ্গা ৪ বলে ৪ উইকেট নেওয়া প্রথম বোলার হয়ে যান।

Prev1 of 5
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.