৫ জন তরুণ খেলোয়াড়, যারা নিজেদের দলের ভবিষ্যত, আগে হবেন তারকাদের দলে শামিল

বর্তমান সময়ে বেশকিছু তরুণ খেলোয়াড় এমন আছেন, যাদের দেখে পরিস্কার মনে হচ্ছে যে তাদের ভবিষ্যত যথেষ্ট সোনালী হতে চলেছে। আজ আমরা আপনাদের এই বিশেষ প্রতিবেদনে সেই ৫জন তরুণ খেলোয়াড়দের ব্যাপারেই জানাব, যাদের দেখা বলা যেতে পারে যে আগে গিয়ে তারা নিজেদের দলের জন্য একজন অনেক বড়ো খেলোয়াড় হতে চলেছেন।

শুভমান গিল

৫ জন তরুণ খেলোয়াড়, যারা নিজেদের দলের ভবিষ্যত, আগে হবেন তারকাদের দলে শামিল 1

শুভমান গিল ভারতীয় ক্রিকেট দলের উদীয়মান তারকা। তিনি নিজের অল্প বয়েসেই ক্রিকেট বিশ্বে নিজের একটা বড়ো নাম তৈরি করে ফেলেছেন। নিশ্চিতভাবেই তিনি ভারতীয় দলের ব্যাটিংয়ের মজবুত স্তম্ভ হতে চলেছেন। শুভমান গিল অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ ২০১৮র ম্যান অফ দ্যা টুর্নামেন্ট খেতাবও জিতেছেন। তার দুর্দান্ত প্রদর্শনের সৌজন্যেই ভারতীয় দল ২০১৮ সালে অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ জিতেছিল।
আইপিএল ২০১৮র নিলামে শুভমানকে কলকাতা নাইট রাইডার্স ১.৮ কোটি টাকা দামে কিনেছিল। শুভমান আইপিএলেও দুর্দান্ত প্রদর্শন করে ২৭টি ম্যাচের ১১টি ইনিংসে ৩৩.২৭ গড়ে এবং ১৩২.৩৬ স্ট্রাইকরেটে ৪৯৯ রান করেছেন।

হায়দার আলি

৫ জন তরুণ খেলোয়াড়, যারা নিজেদের দলের ভবিষ্যত, আগে হবেন তারকাদের দলে শামিল 2

পাকিস্তানের তরুণ ব্যাটসম্যান হায়দার আলিও নিজের দুর্দান্ত ব্যাটিংয়ে প্রথমে অনুর্ধ্ব ১৯ টি-২০ বিশ্বকাপে সকলের মনোযোগ নিজের দিকে আকর্ষিত করেছিলেন। তারপর তিনি পাকিস্তান সুপার লীগেও দুর্দান্ত প্রদর্শন করে নিজের প্রতিভার পরিচয় দিয়েছেন। হায়দার আলি পাকিস্তান সুপার লীগের ৯টি ম্যাচে ২৯.৮৮ গড়ে এবং ১৫৮.২৮ স্ট্ররাইকরেটে ২৩৯ রান করেন। ইউটিউব চ্যানেলে কথা বলতে গিয়ে পাকিস্তানের প্রাক্তন খেলোয়াড় রামিজ রাজাও হায়দার আলির জমিয়ে প্রশংসা করেছিলেন আর তাকে বাবর আজম আর বিরাট কোহলির মতো প্রতিভাবান বলেছিলেন।

টম ব্যান্টন

৫ জন তরুণ খেলোয়াড়, যারা নিজেদের দলের ভবিষ্যত, আগে হবেন তারকাদের দলে শামিল 3

টম ব্যান্টন ইংল্যান্ডের এক উদীয়মান তরুণ ওপেনিং ব্যাটসম্যান, যিনি টি-২০ ব্লাস্টে দুর্দান্ত ব্যাটিং করে সকলের মন জয় করেছিলেন। তিনি উইকেটকিপিংও করেন। তিনি সমরসেটের হয়ে খেলে টি-২০ব্লাস্ট ২০১৯এ ৪২.২৩ গড়ে ৫৪৯ রান করেছিলেন। সেই সময় তার স্ট্রাইকরেট ছিল ১৬১.৪৭। নিজের দুর্দান্ত প্রদর্শনের পুরস্কার তিনি নিউজিল্যান্ডের বিরুদ্ধে ইংল্যান্ডের টি-২০ দলে জায়গা পেয়ে পেয়েছিলেন। যেখানে তিনি ৩টি টি-২০ ম্যাচ খেলেছিলেন আর তার মধ্যে তিনি মোট ৫৬ রান নিজের দলের হয়ে করেছিলেন।
টম ব্যান্টন আবুধাবিতে খেলা হওয়া টি-১০ লীগেও ভালো প্রদর্শন করেন, যেখানে তিনি ৫টি ম্যাচে ৪০.৮০র দুর্দান্ত গড়ে এবং ২০০ স্ট্রাইকরেটে ১৬২ রান করেছিলেন। নিশ্চিতভাবেই ইংল্যান্ডের এই খেলোয়াড়েরও ভবিষ্যত যথেষ্ট সোনালি হতে চলেছে।

শিমরন হেটমেয়ার

৫ জন তরুণ খেলোয়াড়, যারা নিজেদের দলের ভবিষ্যত, আগে হবেন তারকাদের দলে শামিল 4

ওয়েস্টইন্ডিজের তরুণ ব্যাটসম্যান শিমরন হেটমায়ার মাত্র ২৩ বছর বয়সী আর তিনি নিজের এই বয়সে ওয়েস্টইন্ডিজের হয়ে ১৬টি টেস্ট ম্যাচ, ৪৪টি ওয়ানডে ম্যাচ আর ২৫টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। শিমরন নিজের এই ছোটো কেরিয়ারে ৩৬.৬৭র ওয়ানডে আর ১০৬.৮৮র দুর্দান্ত স্ট্রাইকরেটে খেলেন। তার যোগ্যতার প্রমাণ তার এই রেকর্ড থেকে জানা যায়। এই খেলোয়াড় ওয়েস্টইন্ডিজের হয়ে এখনো বেশকিছু বছর খেলবেন নিশ্চিতভাবেই এই খেলোয়াড়ের মধ্যে একজন বড়ো খেলোয়াড় হওয়ার ক্ষমতা রয়েছে।

আবিস্কা ফার্নান্দো

৫ জন তরুণ খেলোয়াড়, যারা নিজেদের দলের ভবিষ্যত, আগে হবেন তারকাদের দলে শামিল 5

শ্রীলঙ্কার ব্যাটসম্যান আবিস্কা ফার্নান্দো ভবিষ্যতও ভালো দেখাচ্ছে। তাকে শ্রীলঙ্কার বিশ্বকাপ দলেও নির্বাচিত করা হয়েছিল আর তিনি সেখানে ভালো প্রদর্শনও করেন। বিশ্বকাপ ২০১৯এ তিনি শ্রীলঙ্কার হয়ে একটি সেঞ্চুরিও করেন। এই তরুণ খেলোয়াড় শ্রীলঙ্কার হয়ে ১৮টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। যার মধ্যে তিনি ৩২.২৭ গড়ে ৬৫৩ রান করেছেন। এর মধ্যে এই তরুণ খেলোয়াড় ২টি সেঞ্চুরি আর ৩টি হাফসেঞ্চুরিও করেছেন। এই খেলোয়াড়ের বয়স এখন মাত্র ২২ বছর আর তিনি টেকনিক্যালি যথেষ্ট সক্ষম। বেশকিছু প্রাক্তন তারকা এই খেলোয়াড়কে শ্রীলঙ্কার ভবিষ্যত তারকা খেলোয়াড় বলেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *