বিশ্ব ক্রিকেটের এই ৫ চর্চিত ব্যাটসম্যান, যারা নিজেদের টি-২০ আন্তর্জাতিক কেরিয়ারে মারতে পারেননি ছক্কা

ক্রিকেট জগতে টি-২০ ক্রিকেটের ফর্ম্যাট এমন এক ফর্ম্যাট হয়ে উঠেছে যাকে ব্যাটসম্যানদের জন্য বিশেষ ফর্ম্যাট বলা হয়। টি-২০ ক্রিকেট সবসময়ই ব্যাটসম্যানদের কর্তৃত্ব থাকেন। এই ফর্ম্যাটে ব্যাটসম্যানরা ভীষনই দ্রুতগতিতে ব্যাটিং করেন। এই ফর্ম্যাটের সবচেয়ে বিশেষ ব্যাপার এটাই যে এতে ব্যাটসম্যানদের ছক্কা মারার এক দারুণ ক্ষমতা দেখা গিয়েছে।

এই ৫ জন ব্যাটসম্যান টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে মারেননি কোনো ছক্কা

বিশ্ব ক্রিকেটের এই ৫ চর্চিত ব্যাটসম্যান, যারা নিজেদের টি-২০ আন্তর্জাতিক কেরিয়ারে মারতে পারেননি ছক্কা 1

ছক্কা মারার ব্যাপারে এই ফর্ম্যাটে এক সে এক ব্যাটসম্যানকে দেখতে পাওয়া যায়। টি-২০ ক্রিকেটে যে কোনো ব্যাটসম্যানের দ্বারা ছক্কা মারা স্বাভাবিক ব্যাপার। এই ফর্ম্যাট ছক্কার জন্যই পরিচিত। আর আন্তর্জাতিক টি-২০তে সমস্ত ব্যাটসম্যান এমনটা করতে সফল হন। কিন্তু আজ আমরা আপনাদের টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটের ৫জন এমন চর্চিত ব্যাটসম্যানের ব্যাপারে জানাব যারা টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে একটিও ছক্কা মারতে পারেননি।

স্টিফেন ফ্লেমিং

বিশ্ব ক্রিকেটের এই ৫ চর্চিত ব্যাটসম্যান, যারা নিজেদের টি-২০ আন্তর্জাতিক কেরিয়ারে মারতে পারেননি ছক্কা 2

নিউজিল্যান্ড ক্রিকেট ইতিহাসের মহান অধিনায়ক আর তারকা ব্যাটসম্যান স্টিফেন ফ্লেমিং নিউজিল্যান্ডের দলের হয়ে বহু বছর পর্যন্ত ক্রিকেট খেলেছেন। এছাড়াও তিনি প্রায় ১১ বছর পর্যন্ত নিউজিল্যান্ড দলের হয়ে অধিনায়কত্ব করেছেন। স্টিফেন ফ্লেমিং তিন ফর্ম্যাটেই নিউজিল্যাণ্ড দলের হয়ে খেলেছেন। তিনি টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটও খেলেছেন যেখানে তার নামে একটি অনিচ্ছাকৃত রেকর্ড নথিভুক্ত রয়েছে। ফ্লেমিং ৫টি টি-২০ ম্যাচ খেলেছেন যেখানে তিনি ১১০ রান করেছেন কিন্তু তিনি কোনো ছক্কা মারতে পারেননি।

আম্বাতি রায়ডু

বিশ্ব ক্রিকেটের এই ৫ চর্চিত ব্যাটসম্যান, যারা নিজেদের টি-২০ আন্তর্জাতিক কেরিয়ারে মারতে পারেননি ছক্কা 3

ভারতীয় ক্রিকেট দলের অভিজ্ঞ ব্যাটসম্যান আম্বাতি রাউডুর ভারতীয় দলের সীমিত ওভারের ক্রিকেটে অসাধারণ রেকর্ড রয়েছে। এমনিতে আম্বাতি রায়ডুকে গত বছর বিশ্বকাপের ঠিক আগে ওয়ানদে দল থেকে বাদ দেওয়া হয়েছিল, যারপর এটা বড়ো বিষয় হয়ে দাঁড়িয়েছিল। কিন্তু এখন আমরা তার ক্রিকেট কেরিয়ারের কথা বললে, তিনি ভারতের হয়ে ৬টি টি-২০ ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন। আইপিএলে বেশকিছু ছক্কা মারা আম্বাতি রায়ডু টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে একটিও ছক্কাও মারতে পারেননি।

ড্যানিয়েল ক্রিশ্চিয়ান

বিশ্ব ক্রিকেটের এই ৫ চর্চিত ব্যাটসম্যান, যারা নিজেদের টি-২০ আন্তর্জাতিক কেরিয়ারে মারতে পারেননি ছক্কা 4

অস্ট্রেলিয়ার তারকা অলরাউন্ডার ড্যানিয়েল ক্রিশ্চিয়ান নিজের বোলিংয়ের সঙ্গেই ব্যাটিংয়েও একজন বড়ো নাম। ড্যানিয়েল ক্রিশ্চিয়ানকে অস্ট্রেলিয়ার দলের হয়ে খেলার সুযোগ দেওয়া হয়, যেখানে তিনি কিছু বছর খেলেন কিন্তু তিনি এরপর বিপরীত টি-২০তে নিজের প্রভাব দেখান। এই ক্যাঙ্গারু অলরাউন্ডার ব্যাটসম্যান বড়ো শট মারার জন্য পরিচিত। কিন্তু অবাক করার মত বিষয় এটাই যে তিনি টি-২০ আন্তর্জাতিকে খেলা ১৬টি ম্যাচে একটিও বড়ো শট খেলতে পারেননি যা মাঠের বাইরে যায়।

ইমরান ফরহাত

বিশ্ব ক্রিকেটের এই ৫ চর্চিত ব্যাটসম্যান, যারা নিজেদের টি-২০ আন্তর্জাতিক কেরিয়ারে মারতে পারেননি ছক্কা 5

পাকিস্তান ক্রিকেট দলের প্রাক্তন ওপেনিং ব্যাটসম্যান ইমরান ফরহাতকে সমর্থকরা যথেষ্ট পছন্দ করেন। ইমরান ফরহাত পাকিস্তান দলের হয়ে ওয়ানডে আর টেস্ট ক্রিকেটে প্রচুর ওপেনিং করেছেন আর বেশকিছু ভালো ইনিংসও খেলেছেন। ইমরান ফরহাত এছাড়াও টি-২০ ক্রিকেটও খেলেছেন। ইমরানকে পাকিস্তানের হয়ে ৭টি টি-২০ আন্তর্জাতিকে খেলার সুযোগ দেওয়া হয়। এতে তিনি বিশেষ কিছুই করতে পারেননি। এই ৭টি ম্যাচে তিনি মাত্র ৭৬ রানই করতে পারেন, কিন্তু তিনি কোনো ছক্কা মারতে পারেননি।

স্টিভ ডেভিস

বিশ্ব ক্রিকেটের এই ৫ চর্চিত ব্যাটসম্যান, যারা নিজেদের টি-২০ আন্তর্জাতিক কেরিয়ারে মারতে পারেননি ছক্কা 6

ইংল্যান্ড ক্রিকেট দল আজকের সময়ের একটি দুর্দান্ত সীমিত ওভারের দল। এই দলের মধ্যে একজন খতরনাক খেলোয়াড় রয়েছেন। এইভাবে এই দলের একজন খেলোয়াড় হলেন স্টিভ ডেভিস। স্টিভ ডেভিসকে বেশিরভাগ সমর্থক চেনেন না, কিন্তু এই খেলোয়াড় ইংল্যান্ডের হয়ে ৫টি টি-২০ ম্যাচ খেলেছেন। লীগ ক্রিকেটে বড়ো নাম করা স্টিভ ডেভিস ইংল্যান্ডের হয়ে খেলা ৫টি ম্যাচে ১২টি বাউন্ডারি মারতে তো সফল হয়েছেন, কিন্তু তিনি একটিও ছক্কা মারতে পারেননি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *