৫টি ঘটনা যখন ক্যাপ্টেন কুল হওয়া সত্ত্বেও মহেন্দ্র সিং ধোনি মাঠেই প্রকাশ করেছিলেন নিজের রাগ

মহেন্দ্র সিং ধোনিকে ক্যাপ্টেন কুল বলা হয়ে থাকে। তিনি মাঠে সবসময়ই ঠাণ্ডা থাকেন, কিন্তু পাঁচটি এমন ঘটনাও রয়েছে যহন ক্যাপ্টেনকুলকে অ্যাংগ্রি ইয়ংম্যান হতেও দেখা গিয়েছিল। আজ আমরা আপনাদের এই বিশেষ প্রতিবেদনে পাঁচটি এমন ঘটনার ব্যাপারেই জানাব, যখন এমএস ধোনিকে মাঠেই রাগতে দেখা গিয়েছিল।

ডাগআউট ছেড়ে চলে এসেছিলেন মাঠে

৫টি ঘটনা যখন ক্যাপ্টেন কুল হওয়া সত্ত্বেও মহেন্দ্র সিং ধোনি মাঠেই প্রকাশ করেছিলেন নিজের রাগ 1

চেন্নাই সুপার কিংস আর রাজস্থান রয়্যালসের মধ্যে আইপিএল ২০১৯ এর ২৫তম ম্যাচ চলাকালীন যখন চেন্নাইয়ের জয়ের জন্য ৩ বলে ৮ রানের প্রয়োজন ছিল সেই সময় রাজস্থানের বোলার বেন স্টোকস নো বল করেন যা অ্যাম্পায়ার নো বলও ডাকেন, কিন্তু লেগ অ্যাম্পায়ারের মানা করায় অ্যাম্পায়ার নিজের সিদ্ধান্ত বদলে দেন। যারপর ডাগআউটে বসা ধোনি রাগে আগুন হয়ে মাঠে নেমে আসে আর অ্যাম্পায়ারদের সঙ্গে তর্ক করতে শুরু করেন। ধোনি অ্যাম্পায়ারের এই সিদ্ধান্তে খুশি ছিলেন না।

মনীষ পান্ডেকে বলেছিলেন ভো**** কোথায় তাকাচ্ছিস

৫টি ঘটনা যখন ক্যাপ্টেন কুল হওয়া সত্ত্বেও মহেন্দ্র সিং ধোনি মাঠেই প্রকাশ করেছিলেন নিজের রাগ 2

২০১৮য় ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে একটি টি-২০ ম্যাচ খেলা হচ্ছিল। এই ম্যাচে এক সময় ধোনি আর মনীষ পান্ডে একসঙ্গে ক্রিজে ছিলেন। ব্যাটিং চলাকালীন মনীষ পান্ডে নন স্ট্রাইকার এন্ডে ছিলেন আর তার মনোযোগ অন্য কোথাও ছিল, এর মধ্যেই ধোনি রেগে যান আর তিনি তরুণ খেলোয়াড় মনীষ পান্ডেকে রাগে গালাগালিও দিয়ে বসেছিলেন। আপনাদের জানিয়ে দিই যে এমনটা প্রথমবার নয় যখন ধোনি কোনো তরুণ খেলোয়াড়কে গালাগাল দিয়েছিলেন।

খলিল আহমেদকে বলেছিলেন চুতি**** শালা

৫টি ঘটনা যখন ক্যাপ্টেন কুল হওয়া সত্ত্বেও মহেন্দ্র সিং ধোনি মাঠেই প্রকাশ করেছিলেন নিজের রাগ 3

২০১৯এর অ্যাডেলেড ওয়ানডেতে যখন ভারতীয় দলের ইনিংসের ৪৪তম ওভারের পর মাঠে ড্রিংক্স চলছিল, তো তরুণ খেলোয়াড় খলিল আহমেদ আর যজুবেন্দ্র চহেল মাঠে ড্রিংক্স নিয়ে এসেছিলেন। এর মধ্যে খলিল আহমেদ ভুল করে পিচের মাঝে দৌড়েছিলেন। খলিল আহমেদকে পিচের উপর দৌড়তে দেখে ধোনি নিজের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন আর খলিল আহমেদকে গালাগালি দিয়ে বসেন।

দীপক চাহারকে মাঠের মাঝেই সবার সামনে করেছিলেন তিরস্কার

৫টি ঘটনা যখন ক্যাপ্টেন কুল হওয়া সত্ত্বেও মহেন্দ্র সিং ধোনি মাঠেই প্রকাশ করেছিলেন নিজের রাগ 4

আইপিএল ২০১৯ এ চেন্নাই সুপার কিংস আর কিংস ইলেভেন পাঞ্জাবের মধ্যে একটি ম্যাচ খেলা হচ্ছিল। এই ম্যাচে পাঞ্জাবের ইনিংসের ১৯তম ওভারে ধোনির রাগের রূপও দেখতে পাওয়া গিয়েছিল। আসলে পাঞ্জাবের ইনিংসের ১৯তম ওভার চলছিল আর পাঞ্জাবের ২ ওভারে ৩৯ রানের প্রয়োজন ছিল। মহেন্দ্র সিং ধোনি বোলিংয়ের জন্য দীপক চাহারকে বল দেন। দীপক চাহার ইয়র্কার করার চেষ্টা করেন, আর এই চেষ্টা বল হাই ফুলটস হয়ে যায়, যার ফলে সরফরাজ খান থার্ড ম্যানের দিকে একটি বাউন্ডারি মারেন। বল কোমরের উপরে থাকার কারণে অ্যাম্পায়ার নো বলে ডাকেন। দীপক চাহারের ভুলের কারণে ধোনি রেগে যান, তিনি দৌড়ে আসেন আর দীপক চাহারকে সকলের সামনে বকতে শুরু করে দেন।

মুস্তাফিজুর রহমানকে মেরেছিলেন কনুই

৫টি ঘটনা যখন ক্যাপ্টেন কুল হওয়া সত্ত্বেও মহেন্দ্র সিং ধোনি মাঠেই প্রকাশ করেছিলেন নিজের রাগ 5

ক্যাপ্টেন কুল নামে জনপ্রিয় এমএস ধোনিকে বাংলাদেশের বিরুদ্ধে ২০১৫য় খেলা হওয়া একটি ওয়ানডে ম্যাচেও রাগতে দেখা গিয়েছিল। আসলে এই ম্যাচে এমএস ধোনি যখন রান নিচ্ছিলেন তখন তার রাস্তায় সেই ম্যাচে নিজের ডেবিউ করা মুস্তাফিজুর রহমান চলে আসেন। এমএস ধোনি এই বিষয়টিতে ভীষণই রেগে যান আর তিনি মুস্তাফিজুর রহমানকে কনুই মেরে দেন। ধোনির এই রাগের কারণে তাকে আইসিসি ৭৫ শতাংশ ম্যাচ ফি জরিমানাও করেছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *