৫জন বড়ো ক্রিকেট প্লেয়ার যাদের বিয়ে নিয়ে দেখা গিয়েছিল বিতর্ক 1

ক্রিকেট খেলার তারকা খেলোয়াড়রা নিজেদের প্রদর্শন নিয়ে প্রায়শই আলোচনার কেন্দ্র হন। বেশকিছু ক্রিকেটার রয়েছেন যারা নিজেদের দুর্দান্ত প্রদর্শনে সমর্থকদের পছন্দের হয়ে ওঠেন। ক্রিকেটাররা ক্রিকেটের মাঠে নিজেদের প্রদর্শনের মাধ্যমে দর্শকদের হৃদয়ে বিশেষ জায়গা করে নেন। ক্রিকেট মাঠে নিজেদের দুর্দান্ত প্রদর্শনের পাশাপাশি এমন কিছু ক্রিকেটাররাও রয়েছেন যারা বিতর্কেও চলে আসেন।

৫টি ঘটনা যখন ক্রিকেটাররা নিজেদের বিয়ে নিয়ে জড়িয়েছেন বিতর্কে

৫জন বড়ো ক্রিকেট প্লেয়ার যাদের বিয়ে নিয়ে দেখা গিয়েছিল বিতর্ক 2

এমনিতে ক্রিকেট খেলায় বিতর্ক প্রায়শই দেখা যায়। প্রায়ই ক্রিকেটাররা খেলার মাঠে বিতর্কে জড়িয়ে পড়েন। কিন্তু যখন কোনো ক্রিকেটারের বিয়ের ব্যাপারে হয় তো সেখানে বিতর্ক সামনে এলে অবাকই হতে হয়। যে কোনো মানুষের জন্যই বিয়ে একটা ভীষণই বড়ো সুযোগ। যেখানে সেই ব্যক্তি নিজের জীবনের সবচেয়ে বড়ো এবং গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেন। এইভাবেই ক্রিকেটাদের বিয়েও তাদের জন্য ভীষণই স্পেশাল মুহূর্ত হয়, কিন্তু দেখা গিয়েছে যে বেশকিছু ক্রিকেটার রয়েছেন যাদের বিয়েও বিতর্কের কেন্দ্রবিন্দু হয়েছে।

এস শ্রীসন্থ

৫জন বড়ো ক্রিকেট প্লেয়ার যাদের বিয়ে নিয়ে দেখা গিয়েছিল বিতর্ক 3

ভারতীয় ক্রিকেট দলে কিছু বছর আগেও গতির কারণে পরিচিত শান্তাকুমারণ শ্রীসন্থের কেরিয়ার তো বিতর্কে ভরা থেকেছে। এস শ্রীসন্থের কেরিয়ারের সবচেয়ে বড়ো বিতর্ক ২০১৩র আইপিএল চলাকালীন আসে, যখন তাকে স্পট ফিক্সিংয়ে জড়িয়ে পড়তে দেখা যায়। কিন্তু এই বছরই শ্রীসন্থ ভুবনেশ্বরীর সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন। এখন বিয়ে নিয়ে এমনিতে কোনো বিতর্ক ছিল না কিন্তু সেই সময় মিডিয়ায় এই বিষয়টি সামনে এসেছিল যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যিনি সেই সময় গুজরাটের মুখ্যমন্ত্রী ছিলেন তিনি শ্রীসন্থের বিয়েতে উপস্থিত থাকবে। একজন দাগী খেলোয়াড়ের বিয়েতে মোদির মতো বড়ো নেতার শামিল হওয়া যথেষ্ট বড়ো বিষয়। কিন্তু পরে গুজরাট সরকার এতে পরিস্কার মানা করে দেয় যে তারা শ্রীসন্থের বিয়ের ব্যাপারে কোনো কিছুই জানেন না।

হরভজন সিং

৫জন বড়ো ক্রিকেট প্লেয়ার যাদের বিয়ে নিয়ে দেখা গিয়েছিল বিতর্ক 4

ভারতীয় ক্রিকেট দলের ইতিহাসের সবচেয়ে সফলতম অফ স্পিনার হরভজন সিং বলিউডের অভিনেত্রী গীতা বসরার সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন। হরভজন সিং একজন বড়ো ক্রিকেটার থেকেছেন। ভাজ্জি ২০১৫য় পারম্পারিকভাবে গীতার সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন। কিন্তু এই খুশির মুহূর্তের মধ্যেই একটি বড়ো বিতর্ক তৈরি হয়ে যায়। ভাজ্জি শিখ সম্প্রদায়ের মানুষ, যাদের মধ্যে তামাক সেবন নিষিদ্ধ। কিন্তু এই বিষয়টি সামনে আসে যে হরভজন সিংয়ের বিয়েতে ১১৫ প্রকারের তামাক সেখানে সেবনের জন্য রাখা হয়েছিল। যারপর শিখ সম্প্রদায় অভিযোগ দায়ের করিয়েছিল। সেই সঙ্গে ভাজ্জি বিয়ে কভার করতে আসা এক সাংবাদিকের ক্যামেরাও ভেঙে দেন। তবে পরে তিনি ওই সাংবাদিকের কাছে ক্ষমা চেয়ে নেন।

বিরাট কোহলি

৫জন বড়ো ক্রিকেট প্লেয়ার যাদের বিয়ে নিয়ে দেখা গিয়েছিল বিতর্ক 5

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলির বিয়ে ভারতে একটি ভীষণই আলোচনার কেন্দ্র হয়ে দাঁড়িয়েছিল। ভারতের বড়ো ক্রিকেটার বিরাট কোহলি বিয়েও বলিউড সুন্দরী অনুষ্কা শর্মার সঙ্গে করেছেন। কোহলি আর অনুষ্কা ২০১৭র ডিসেম্বরে একে অপরের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন। বিরাট কোহলি আর অনুষ্কা শর্মার বিয়ে ইতালিতে নিজেদের ঘনিষ্ঠ আত্মীয় আর পরিবারের মানুষদের উপস্থিতিতে হয়। ইতালিতে বিয়ে হওয়ার বিষয়টি নিয়ে এক বিজেপি বিধায়ক বিতর্কিত বয়ান দিয়েছিলেন। এই নেতা বলেছিলেন যে কোহলি নাম আর টাকা ভারতে রোজগার করেন আর বিয়ে ইতালিকে কেন? এই বিষয়টি কোহলির বিয়েকে বিতর্কিত করে তুলেছিল।

রবীন্দ্র জাদেজা

৫জন বড়ো ক্রিকেট প্লেয়ার যাদের বিয়ে নিয়ে দেখা গিয়েছিল বিতর্ক 6

ভারতীয় দলের তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা ২০১৬য় নিজের জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করেছিলেন। অর্থাৎ ২০১৬য় রবীন্দ্র জাদেজা রিভাবা সোলাঙ্কির সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন। রবীন্দ্রজাদেজা রাজপুত যাদের রীতিনীতি সামান্য আলাদা হয়। এই কারণে রবীন্দ্র জাদেজার বিয়ে ভীষণই শাহী মেজাজে হয়। এই বিয়েতে একটি বিষয় বিতর্ক তৈরি করে দেয় যেখানে বিয়ে চলাকালীন হাওয়ায় বন্দুক ফায়ার করা হয়। হাওয়ায় বেশ কয়েকবার ফায়ার করা হয় যার একটি ভিডিয়োও ভাইরাল হয়ে যায়। বিয়ের সময় বন্দুকের ব্যবহার বেআইনি মানা হয়। এই কারণে জাদেজাকে জিজ্ঞাসাবাদও করা হয়।

সৌম্য সরকার

৫জন বড়ো ক্রিকেট প্লেয়ার যাদের বিয়ে নিয়ে দেখা গিয়েছিল বিতর্ক 7

বাংলাদেশ ক্রিকেট দলের ওপেনিং ব্যাটসম্যান সৌম্য সরকার বর্তমানে এই দলের প্রধান ব্যাটসম্যান। সৌম্য সরকার নিজের ব্যাটিংয়ে সকলকেই প্রভাবিত করেছেন, তিনি এই বছরই ফেব্রুয়ারিতে বিবাহবন্ধনে আবদ্ধ হন। সৌম্য সরকারের বিয়ে এমনিতে তো ভালোভাবেই হয় কিন্তু একটি খবর এই বিয়েকে বিতর্কিত করে তোলে। সৌম্য সরকারের বিয়েতে স্মার্ট ফোন চুরির অভিযোগে দুজনকে গ্রেপ্তার করা হয়। তো এই বিষয়টিও সামনে আসে যে এই অনুষ্ঠানে ঝগড়াও হয়েছিল। এই ঘটনার কারণে বিয়েটি সম্পূর্ণভাবে বিতর্কিত হয়ে উঠেছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *