ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন সীমিত ওভারের সিরিজে যে পাঁচ ভারতীয় স্পিনার সুযোগ পেতে পারেন 1

ঘরের মাঠে ৫-ম্যাচের টেস্ট সিরিজে ৪-০ ব্যবধানে ইংল্যান্ডকে উড়িয়ে দেওয়ার পর, ভারতের এবার লক্ষ্য ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন সীমিত ওভারের আন্তর্জাতিক সিরিজে ভাল ফল করা। তবে বেশ কিছু খেলোয়াড় চোট আঘাতে জর্জরিত হওয়ায়, ভারতীয় বোর্ডের নির্বাচকরা যথেষ্ট সাবধানী। তাঁরা বেশ কিছু খেলোয়াড়কে আসন্ন সীমিত ওভারের সিরিজ থেকে বিশ্রাম দিতে ইচ্ছুক যাদের মধ্যে উল্লেখযোগ্য হল ভারতের বর্তমান দুই সেরা স্পিনার রবিচন্দ্রন অশ্বিন এবং রবীন্দ্র জাদেজা

অন্যদিকে, ভারতীয় নির্বাচকরা চোটগ্রস্ত স্পিনার জয়ন্ত যাদবকে নিয়ে কোনো রকম ঝুঁকি নিতে নারাজ। হ্যামস্ট্রিংয়ের চোট এখনও পুরোপুরি কাটিয়ে উঠতে পারেননি ভারতের এই নতুন অফস্পিনার আর তাই আসন্ন সীমিত ওভারের আন্তর্জাতিক সিরিজে তাঁর না থাকাটা প্রায় নিশ্চিত।

আর এখন এর সাথে যুক্ত হল আরেক ভারতীয় স্পিনারের চোট। বামহাতি স্পিনার অক্ষর প্যাটেল ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের শেষ টেস্ট ম্যাচে পরিবর্ত ফিল্ডার হিসেবে মাঠে নেমে চোট পান, যার ফলে আগামী কয়েক সপ্তাহ মাঠে নামতে পারবেন না তিনি। তাই আসন্ন সীমিত ওভারের আন্তর্জাতিক সিরিজে ভারতীয় দলে অক্ষর প্যাটেলের উপস্থিতি সম্ভব নয়।

তাই এখন সবচেয়ে বড় প্রশ্ন হল, আসন্ন সীমিত ওভারের আন্তর্জাতিক সিরিজে ভারতীয় দলে স্পিনারের ভূমিকায় দেখা যাবে কাদেরকে?

আরো পড়ুনঃ ইংল্যান্ড সিরিজে ভারতীয় দলে ফের জায়গা করে নিতেন পারেন যাঁরা

এই প্রবন্ধে আমরা সংক্ষেপে আলোচনা করব সেই পাঁচ স্পিনারদের নিয়ে, যাদের আসন্ন সীমিত ওভারের আন্তর্জাতিক সিরিজে সুযোগ পাওয়ার সম্ভাবনা প্রবল।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *