ইংল্যান্ড সিরিজের পর এই পাঁচজন ভারতীয়ের টি- ২০ বিশ্বকাপ খেলার আশা শেষ 1

আইসিসি টি- ২০ বিশ্বকাপ ২০২১ একটি বড় টুর্নামেন্ট যা এই বছর ভারতে অনুষ্ঠিত হতে চলেছে। টুর্নামেন্টটি এই বছরের অক্টোবর এবং নভেম্বর মাসে খেলা হবে। ২০২০ সালে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হওয়ার কথা ছিল তবে কোভিড -১৯ মহামারীর কারণে তা পিছিয়ে দেওয়া হয়েছে। বিসিসিআইও টুর্নামেন্টের দলের বাছাইয়ের জন্য সেরা খেলোয়াড়দের সন্ধান শুরু করেছে। আইপিএল ২০২০ সালে অনেক তরুণ খেলোয়াড় দুর্দান্ত পারফরম্যান্স করেছিল। বিরাট কোহলি, রোহিত শর্মা, জসপ্রিত বুমরাহ, এবং হার্ডিক পাণ্ডিয়ার মতো খেলোয়াড়রা অবশ্যই বিশ্বকাপ দলে থাকছেন, এখনও কিছু জায়গা বাকি রয়েছে এবং সেরা কারা সুযোগ পাবে সেই দিকেই নজর থাকবে।

ইংল্যান্ড সিরিজের পর এই পাঁচজন ভারতীয়ের টি- ২০ বিশ্বকাপ খেলার আশা শেষ 2

সাম্প্রতিক ভারত বনাম ইংল্যান্ড টি- ২০ সিরিজে বেশ কয়েকজন খেলোয়াড়ই খেলার সুযোগ দেওয়া হয়েছিল। তবে কেউ কেউ দক্ষতার সাথে পারফরম্যান্স করতে না পারলেও অনেকেই সুযোগের সদ্বব্যবহার করেছে। ভারত বনাম ইংল্যান্ড টি-টোয়েন্টি সিরিজের শেষে পাঁচজন ভারতীয় খেলোয়াড়কে নজরে এসেছে যারা আইসিসি টি- ২০ বিশ্বকাপ ২০২১ খেলতে পারে বলে আশা করা হচ্ছে। সেই সঙ্গে রয়েছে এমন কিছু খেলোয়াড় যাদের বিশ্বকাপ খেলার আশা প্রায় শেষ। দেখা নেওয়া যাক এমনই পাঁচজন খেলোয়াড়কে।

ইংল্যান্ড সিরিজের পর এই পাঁচজন ভারতীয়ের টি- ২০ বিশ্বকাপ খেলার আশা শেষ 3

শিখর ধাওয়ান- শিখর ধাওয়ান ভারত বনাম ইংল্যান্ড টি- ২০ সিরিজের অংশ ছিলেন। ধাওয়ান ভারত বনাম ইংল্যান্ড প্রথম টি- ২০ তে খেলেন। তবে, ব্যাট হাতে ১২ বলে মাত্র ৪ রান করে ব্যর্থ হন তিনি। দ্বিতীয় টি- ২০ ম্যাচে ইশান কিষান তার পরিবর্তে জায়গা পেয়েছিল। অভিষেক ম্যাচে কিশান হাফ সেঞ্চুরি করে নজর কেড়েছিলেন। পরে সূর্যকুমার যাদব চতুর্থ টি- ২০ আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ম্যাচেই হাফ সেঞ্চুরি করেন। সিরিজের বাকি ম্যাচগুলিতে ধাওয়ান আর সুযোগ পাননি। তাই, আইসিসি টি-২০ বিশ্বকাপ ২০২১ সালে তিনি জাতীয় দলের অংশ হওয়ার সুযোগ নাও পেতে পারেন।

ইংল্যান্ড সিরিজের পর এই পাঁচজন ভারতীয়ের টি- ২০ বিশ্বকাপ খেলার আশা শেষ 4

অক্ষর প্যাটেল: ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে আন্তর্জাতিক অভিষেকের সময় অক্ষর প্যাটেল অসাধারণ ছিলেন। পাশাপাশি টি- ২০ সিরিজেও তাকে সুযোগ দেওয়া হয়েছিল। তিনি প্রথম টি- ২০খেলেছিলেন। তবে তিনি কোনও উইকেট নিতে পারেননি এবং ৩ ওভারে ২৪ রান দিয়েছিলেন। পরে তাকে বাকি ম্যাচ থেকে বাদ দেওয়া হয়েছিল। অক্ষর প্যাটেল টেস্টে একজন গুরুত্বপূর্ণ স্পিন বোলার হতে পারেন তবে দেখে মনে হচ্ছে তিনি আইসিসি টি- ২০ বিশ্বকাপ ২০২১ এর জন্য যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হবেন।

ইংল্যান্ড সিরিজের পর এই পাঁচজন ভারতীয়ের টি- ২০ বিশ্বকাপ খেলার আশা শেষ 5
রাহুল তেওয়াটিয়া: রাহুল তেওয়াটিয়া তার ব্যাটিংয়ের মাধ্যমে আইপিএল ২০২০ তে সকলকে চমকে দিয়েছিছেন। ২০২০ সালের আইপিএলে এক ওভারে পাঁচটি ছক্কা মেরে এবং পাঞ্জাব কিংসের বিরুদ্ধে ম্যাচে রাজস্থান রয়্যালসকে আইপিএলে সর্বকালের সফল রানতাড়া করতে সাহায্য করার পরে তিনি রাতারাতি হিরো হয়ে যান। ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে টি- ২০ দলে ছিলেন রাহুল তেওয়াতিয়া। তবে তেওয়াতিয়া প্রথম একাদশে সুযোগ পাননি। দলে কঠিন প্রতিযোগিতা রয়েছে, তাই তেওয়াটিয়াকে হয়তো আইসিসি টি- ২০ বিশ্বকাপ ২০২১ সালের দলে নির্বাচন করা কঠিন হতে পারে।

ইংল্যান্ড সিরিজের পর এই পাঁচজন ভারতীয়ের টি- ২০ বিশ্বকাপ খেলার আশা শেষ 6

দীপক চাহার: দীপক চাহারও ইংল্যান্ড বনাম ভারত টি- ২০ সিরিজের অংশ ছিলেন তবে দুর্ভাগ্যক্রমে তিনি কোনও ম্যাচ খেলতে পারেননি। ভারতীয় পেসার ভুবনেশ্বর কুমার এবং শার্দুল ঠাকুর সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন যে কারণে দীপক চাহার সুযোগ পাননি। ভারতীয় দল কয়েকটি ম্যাচে দুই জন পেসার এবং দুই স্পিনার নিয়ে খেলেছে। যা্র ফলে দীপক চাহার ১১ জনের দলে জায়গা পাননি।

ইংল্যান্ড সিরিজের পর এই পাঁচজন ভারতীয়ের টি- ২০ বিশ্বকাপ খেলার আশা শেষ 7

নবদীপ সাইনী: নবদীপ সাইনী আর একজন পেসার যিনি ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি- ২০ তে একটি ম্যাচেও প্রথম একাদশে জায়গা পাননি। নবদীপ সাইনী একজন পেসার যিনি ১৫০+ কিমি / ঘন্টা গতিতে বোলিং করার ক্ষমতা রাখেন। শার্দুল ঠাকুর যেহেতু দুর্দান্ত বোলিং করছিলেন, তাই ঠাকুরকে বসিয়ে সাইনীকে দলে নেওয়ার ঝুঁকি নেননি টিম ম্যানেজমেন্ট। ভুবনেশ্বর কুমারের ক্ষেত্রেও একই রকম হয়েছিল। উভয় পেসার শার্দুল ঠাকুর এবং ভুবনেশ্বর কুমার বোলিং বিভাগে দুর্দান্ত বোলিং করেছিলেন, যার কারণে নবদীপ সাইনী কোনও সুযোগ পাননি। আসন্ন আইসিসি টি- ২০ বিশ্বকাপ ২০২১ এর জন্য সাইনীও দল থেকে বাদ পড়তে পারেন।

 

Leave a comment

Your email address will not be published.