TOP 5: পাঁচ ভারতীয় খেলোয়াড় যারা ২০২১ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করলেও দ্বিতীয়বার সুযোগ পাচ্ছেন না !! 1
Prev1 of 5
Use your ← → (arrow) keys to browse

একজন ক্রিকেটার চায় সে যেন দীর্ঘ্যদিন ধরে নিজের দেশের হয়ে ক্রিকেট সেবা চালিয়ে যেতে পারে। কিন্তু ক্রিকেট ইতিহাসে এমন বহু ক্রিকেটার আছেন যারা চোটের কারণে নিজেদের ক্রিকেট কেরিয়ারের শুরুতেই হোঁচট খেয়ে কেরিয়ার শেষ করে ফেলেছেন অথবা ক্রিকেট ছেড়ে অন্যকোনো পেশাকে বেছে নিয়েছেন। ক্রিকেট হলো এমন একটি খেলা যেখানে অনিশ্চয়তা একটি সব থেকে বড়ো শব্দ। কারণ ক্রিকেট ইতিহাসে এমন ঘটনা প্রায়শই লক্ষ্য করা যায় যেখানে একজন প্রতিভাবান ক্রিকেটার ঘরোয়া ক্রিকেটে ক্রমাগত ভালো পারফর্মেন্স করার পরেও জাতীয় দলে সুযোগ পাচ্ছেননা,ঠিক অপরদিকে বেশ কিছু ক্রিকেটার খারাপ পারফর্মেন্স করার পরেও দীর্ঘ্যদিন দলের হয়ে মাঠে নেমে চলেছেন।

TOP 5: পাঁচ ভারতীয় খেলোয়াড় যারা ২০২১ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করলেও দ্বিতীয়বার সুযোগ পাচ্ছেন না !! 2

করোনা মহামারীর পর গতবছর থেকে ক্রিকেটাররা পুনরায় ক্রিকেট মাঠে ফিরে আসতে দেখে ক্রিকেট প্রেমীরা যে সব থেকে বেশি আনন্দিত হয়েছে সে কথা নিঃসন্দেহে বলা চলে। ২০২১ সালে পুনরায় ক্রিকেট শুরু হবার পরে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI) এক ঐতিহাসিক সিদ্ধান্ত নিয়েছে এবং সেটা হলো ভারতীয় দলের ক্রিকেটারদের নিয়ে ২টি দল তৈরি করা হয়েছে। যাতে করে একটি দল কোনো একটি সিরিজ খেলতে ব্যস্ত থাকলে বাকি ক্রিকেটারদের নিয়ে আরেকটি দল সাজিয়ে অন্যকোনো সিরিজ যাতে খেলানো যায়। এতে সুবিধা হলো প্রতিটা ক্রিকেটার আন্তর্জাতিক মঞ্চে সমানভাবে সুযোগ পাবে এবং তারা সবসময় চাইবে নিজেদের সেরা পারফর্মেন্স করে দেখানোর। গতবছর যখন ভারতীয় দল বিরাট কোহলির নেতৃত্বে ইংল্যান্ড সফরে টেস্ট সিরিজ খেলার জন্য উড়ে গেছিলো ঠিক সেই সময় ভরতীয় ক্রিকেট বোর্ড শ্রীলংকার বিরুদ্ধে সিরিজের ঘোষণা করে। যেহেতু করেন্টাইন নিয়ম অনুসারে ইংল্যান্ড থেকে টেস্ট খেলে আসা ক্রিকেটাররা পুনরায় ইংল্যান্ড উড়ে যেতে পারবে না তাই ভারতীয় বোর্ড এই দ্বিতীয় দলটি কোচ রাহুল দ্রাবিড় এবং অভিজ্ঞ ক্রিকেটার শিখর ধবনকে অধিনায়ক করে তরুণ ক্রিকেটারদের নিয়ে তৈরি করে। পরবর্তীতে রাহুল দ্রাবিড় ভারতীয় দলের মুখ্য কোচ হলেও তার কোচিংয়ে আন্তর্জাতিক মঞ্চে অভিষেক করা বেশ কিছু ক্রিকেটার বর্তমানে ব্রাত্য রয়ে গেছেন। আমরা এখানে এমন ৫জন ক্রিকেটারকে নিয়ে আলোচনা করবো যারা ২০২১ সালে ভারতীয় দলের হয়ে আন্তর্জাতিক মঞ্চে অভিষেক করলেও এখন দলে সুযোগ না পাবার কারণে তাদের ক্রিকেট কেরিয়ার কার্যত অন্ধকারে চলে গেছে সে কথা বলা যেতে পারে।

দেবদূত পাদিক্কেল

Devdutt Padikkal

এই তালিকায় সর্বপ্রথম নামটি হলো তরুণ ভারতীয় ব্যাটসম্যান দেবদূত পাদিক্কেলের (Devdutt Padikkal)। তরুণ এই ব্যাটসম্যান ভারতীয় দলের হয়ে ২০২১ সালে শ্রীলংকা সফরে অভিষেক করেছিলেন এবং সেখানে তিনি মাত্র ২টি t20 ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন। ২টি ম্যাচ খেলে তিনি ৩৮রান করেছিলেন এবং তার পর থেকে তিনি এখনো অব্ধি একটিও ম্যাচ ভারতীয় দলের জার্সি গায়ে চাপিয়ে মাঠে নামার সুযোগ পাননি। বর্তমানে এই ক্রিকেটার আইপিএল এ রাজস্থান রয়্যালস দলের অন্যতম সদস্য এবং সেখানে তিনি ৪৬টি ম্যাচ খেলে ১২৬০রান করে ফেলেছেন। তাই মনে করা যাচ্ছে জাতীয় দলের হয়ে সুযোগ না পেয়ে তার কেরিয়ারে অন্ধকার প্রায় নেমে পড়েছে।

Prev1 of 5
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.