ভারতীয় দলের এই ৫ খেলোয়াড়কে করা হয়েছে ফিক্সিংয়ের কারণে ব্যান
Prev1 of 5
Use your ← → (arrow) keys to browse

বিশ্ব ক্রিকেটে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ ওঠা যে কোনো খেলোয়াড়ের জন্য লজ্জাজনক ব্যাপার হবে। তা সে আপনি আন্তর্জাতিক ক্রিকেট খেলুন বা কোনো ফ্রেঞ্চাইজির প্রতিনিধিত্ব করুন, খেলোয়াড়ের দায়িত্ব থাকে যে তিনি পুরো সততার সঙ্গে ক্রিকেট খেলুন আর দলকে জয় এনে দিতে নিজের যোগদান দেবেন। কিন্তু বিশ্ব ক্রিকেটেই নন বরং ভারতেও এমন কিছু খেলোয়াড় রয়েছেন, যাদের উপর ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ উঠেছে। শুধু তাই নয় বরং এটা বলাও ভুল হবে না যে এই অপরাধের কারণে তাদের ক্রিকেট কেরিয়ারের উপর গ্রহণ লেগে গিয়েছে। তো আসুন এই প্রতিবেদনে আপনাদের ভারতের সেই ৫ জন খেলোয়াড়ের ব্যাপারে জানানো যাক, যাদে্র ম্যাচ ফিক্সিংয়ের কারণে ব্যান করা হয়েছে।

মহম্মদ আজহারউদ্দিন

TOP 5: টিম ইন্ডিয়ার পাঁচজন দুর্দান্ত ক্রিকেটার, যাদের ফিক্সিংয়ের কারণে করা হয়েছিল ব্যান ! 1

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন ভারতের দুর্দান্ত অধিনায়কদের মধ্যে একজন থেকেছে। কিন্তু তার ক্রিকেট কেরিয়ারের উপর এমন এক স্পট ফিক্সিংয়ের দাগ লাগে যাকে তিনি যতই চান পরিস্কার করতে পারবে না। আজহারউদ্দিনই নন বরং এটা ভারতের জন্যও ভীষণই লজ্জার কথা যে দলের অধিনায়কের নাম ম্যাচ ফিক্সিংয়ে লিপ্ত পাওয়া গিয়েছে। স্টাইলিস এই ব্যাটশম্যানকে ১৯৯০ এ দলের অধিনায়কত্ব দেওয়া হয়েছিল। প্রাক্তন এই অধিনায়ক না শুধু ভালো খেলোয়াড় ছিলেন বরং তার অধিনায়কত্বে দল ভালো প্রদর্শনও করে।

Read More: IPL 2022 Auction: আইপিএল ২০২২ মেগা নিলামে এই দশ জন তরুণ দুর্দান্ত ক্রিকেটার পাবে মোটা অঙ্কের দাম !

কিন্তু তার কেরিয়ারের শেষটা ভীষণই নিরাশাজনক থেকেছে। ২০০০ এ আজহারউদ্দিনের উপর ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ উঠেছিল, আর তাকে ব্যান করা হয়েছিল। কিন্তু ১২ বছর পর অন্ধ্রপ্রদেশ উচ্চ ন্যায়ালয় তার উপর লাগা ব্যান সরিয়ে দেয়। কিন্তু ব্যানের কারণে ক্রিকেট থেকে দূরে সরে যাওয়া আজহারউদ্দিন ২০০৯ এ রাজনীতিতে শামিল হয়ে যান। তিনি ভারতীয় জাতীয় কংগ্রেস পার্টি থেকে টিকিট পান আর তাকে মুরাদাবাদ নির্বাচনী এলাকা থেকে সাংসদ হিসেবে নির্বাচিত করা হয়। বর্তমানে প্রাক্তন এই অধিনায়ক হায়দ্রাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতিপদে রয়েছেন।

Prev1 of 5
Use your ← → (arrow) keys to browse

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *