Asia Cup 2022: ৫ ভারতীয় ক্রিকেটার যারা ভালো পারফরমেন্সের পরেও এশিয়া কাপের দলে সুযোগ পাবে না !! 1
Prev1 of 4
Use your ← → (arrow) keys to browse

এশিয়া মহাদেশের (Asia Cup 2022) ৫টি নামি ক্রিকেট খেলিও দেশগুলি হলো ভারত,পাকিস্তান, শ্রীলংকা, বাংলাদেশ এবং আফগানিস্তান এছাড়াও UAE , সিঙ্গাপুর এবং আরো বেশ কিছু দেশ ক্রিকেট খেলে থাকে বলে আমরা জানি। এই ৫টি নামি দেশের সাথে আরো যেকোনো একটি দেশকে যুক্ত করে এশিয়া কাপের মতো ক্রিকেট প্রতিযোগিতার আয়োজন করা হয়ে থাকে। প্রতি ২ বছর অন্তর এই প্রতিযোগিতার আয়োজন করা হয় এবং সব থেকে বড়ো মজার বেপার হলো প্রত্যেকবার একদিবসীয় ফরম্যাট এবং t20 ফরম্যাটকে ঘুরিয়ে ফিরিয়ে খেলানো হয়ে থাকে। যেমন এই বার এশিয়া কাপ হবে t20 ফরম্যাটে এবং এর পরের বার এশিয়া কাপ হবে একদিবসীয় ফরম্যাটে। এবছর এশিয়া কাপের আয়োজন হতে চলেছে শ্রীলংকার মাটিতে যা শুরু হবে অগাস্ট ২০২২ থেকে এবং শেষ হবে সেপ্টেম্বরে। এশিয়া কাপের ইতিহাসে ভারতীয় দল হলো সব থেকে সফল দল যারা ৭বার এই প্রতিযোগিতার বিজয় মুকুট নিজেদের মাথায় তুলেছে।তবে খবর সূত্রে শোনা যাচ্ছে এই বারের এশিয়া কাপ হয়তো দুবাইয়ের মাটিতে খেলানো হতে পারে পারে কারণ শ্রীলংকাতে রাজনৈতিক সমস্যা এবং আবহাওয়ার কারণে।

Asia Cup 2022: ৫ ভারতীয় ক্রিকেটার যারা ভালো পারফরমেন্সের পরেও এশিয়া কাপের দলে সুযোগ পাবে না !! 2
Indian cricketer Yuzvendra Chahal celebrates after taking 50th ODI wickets during the Asia Cup 2018 cricket match between India and Pakistan at Dubai International cricket stadium,Dubai, United Arab Emirates. 09-23-2018 (Photo by Tharaka Basnayaka/NurPhoto via Getty Images)

ক্রিকেট ইতিহাসে এমন ঘটনা বিরল নয় যেখানে একজন ক্রিকেটার ভালো পারফর্মেন্স দেবার পরেও যেকোনো বড়ো প্রতিযোগিতাতে বিভিন্ন্য কারণের জন্য দল থেকে বাদ পড়েছেন। যেহেতু t20 বিশ্বকাপ খুব সামনে চলে এসেছে তাই বাকি দলগুলির মতো ভারতীয় দল ও তাদের দল গোছানোর পালা প্রায় সেরে ফেলতে চাইছে এবং এশিয়া কাপকেই তারা পাখির চোখ হিসাবে বেছে নেবে বলেই মনে করা যাচ্ছে। এশিয়া কাপের মঞ্চে ভারতীয় টীম ম্যানেজমেন্ট দুটি দিক সমানভাবে দেখে নিতে চাইছে যার মধ্যে একটি হলো তাদের প্লেয়িং একাদশ কতটা শক্তিশালী এবং অপরটি হলো তাদের তরুণ ক্রিকেটাররা যারা তাদের রিসার্ভ বেঞ্চ কতটা শক্তপোক্ত করে তুলতে পারে। এখানে এমন ৫জন ভারতীয় ক্রিকেটারকে নিয়ে আলোচনা করবো যারা ইদানিং t20 ফরম্যাটে ভালো পারফর্মেন্স করার পরেও এশিয়া কাপের মঞ্চে সুযোগ নাও পেতে পারেন কারণ তাদের পরিবর্তে অন্য ক্রিকেটার দলে জায়গা করে নিয়েছেন বলে মনে করা যাচ্ছে।

রবি বিষ্ণই

Asia Cup 2022: ৫ ভারতীয় ক্রিকেটার যারা ভালো পারফরমেন্সের পরেও এশিয়া কাপের দলে সুযোগ পাবে না !! 3

তরুণ লেগ স্পিনার রবি বিষ্ণই এর উত্থান আইপিএল এর মঞ্চ থেকে। ডানহাতি এই ভারতীয় স্পিনার ভারতীয় দলের হয়ে আন্তর্জাতিক মঞ্চে অভিষেক করার পর থেকে এখনো অব্ধি কোনো খারাপ পারফর্মেন্স করে দেখাননি। কিন্তু ভারতীয় টীম মানাজেমেন্ট এশিয়া কাপের জন্য তাকে দলে না রেখে অভিজ্ঞ স্পিনার যুজবেন্দ্র চাহালকে দলে যুক্ত করতে পারে কারণ একদিকে চাহালের অভিজ্ঞতা এবং উইকেট নেবার ক্ষমতা বিষ্ণই এর থেকে বেশি বলে মনে করা যাচ্ছে।

শ্রেয়াস আইয়ার

Asia Cup 2022: ৫ ভারতীয় ক্রিকেটার যারা ভালো পারফরমেন্সের পরেও এশিয়া কাপের দলে সুযোগ পাবে না !! 4

ডানহাতি ব্যাটসম্যান শ্রেয়াস আইয়ার ক্রিকেটের ৩টি ফরম্যাটেই অসাধারণ ব্যাটিং ফর্ম দেখিয়ে বিশ্ব ক্রিকেটে খ্যাতি অর্জন করেছেন এবং তিনি বর্তমান ভারতীয় দলের একজন নির্ভরযোগ্য মিডল অর্ডার ব্যাটসম্যান হিসাবে যথেষ্ট প্রসিদ্ধ। শ্রেয়াস আইয়ার এতো ভালো পারফর্মেন্স করার পরেও আসন্ন এশিয়া কাপে ভারতীয় দলের হয়ে সুযোগ নাও পেতে পারেন তার কারণ ভারতীয় টীম ম্যানেজমেন্ট তার পরিবর্তে দীপক হুডা কে দলে যুক্ত পারে। দীপক হুডা বিধংসী ব্যাটিংয়ের পাশাপাশি বল হাতেও যথেষ্ট দক্ষ। তাই ভারতীয় দল একজন ব্যাটসম্যানের পরিবর্তে একজন অলরাউন্ডারকে প্রাধান্য দিতে পারে বলে মনে করা যাচ্ছে।

Prev1 of 4
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.