৫ ভারতীয় ক্রিকেটার যারা সাহায্য করেছেন, কিন্তু অ্যামাউন্ট হয়নি খোলসা

করোনা ভাইরাসের কারণে এই মুহূর্তে দেশে লকডাউন চলছে। কিছু দিন আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে করোনা ভারাসের বিরুদ্ধে লড়াই করার জন্য সাহায্যের আবেদন করেছিলেন। করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করার জন্য ভারতীয় ক্রিকেটাররা হাত খুলে সাহায্য করেছেন। বেশকিছু ক্রিকেটারের দেওয়া সাহায্যের পরিমানের তো খোলসা করা হয়েছে তবে কিছু ক্রিকেটাররা তাদের প্রদেয় অর্থের খোলসা করেননি। আজ আমরা আমাদের এই বিশেষ প্রতিবেদনে এমন ৫জন ক্রিকেটারের ব্যাপারে জানাব যারা অর্থ সাহায্য করেছেন কিন্তু সেই অর্থের পরিমাণের খোলসা হয়নি।

অনিল কুম্বলে

৫ ভারতীয় ক্রিকেটার যারা সাহায্য করেছেন, কিন্তু অ্যামাউন্ট হয়নি খোলসা 1

অনিল কুম্বলে দুটি অ্যাকাউন্টে টাকা দিয়েছেন। এই মহান ক্রিকেটার টুইট করে এই কথা জানিয়েছিলেন তবে অন্যান্য ক্রিকেটারদের মতো তিনি কত টাকা দিয়েছেন তার খোলসা করেননি। অনিল কুম্বলে ভারতীয় ক্রিকেট দলের সবচেয়ে বড়ো ম্যাচ উইনারদের মধ্যে একজন ছিলেন বলে মনে করা হয়। তিনি ভারতীয় ক্রিকেট ইতিহাসে সবচেয়ে বেশি উইকেট হাসিল করেছেন। জানিয়ে দিই যে অনিল কুম্বলে ১৩২টি টেস্ট ম্যাচে ২৯.৬৫ গড়ে ৬১৯টি উইকেট নিয়েছেন। অন্যদিকে তিনি ভারতীয় দলের হয়ে ২৭১টি ওয়ানডে ম্যাচে ৩০.৮৯ গড়ে ৩৩৭টি উইকেট নিয়েছেন। আইপিএলে তিনি আরসিবির হয়ে খেলেছেন। তিনি আইপিএলের ৪২টি ম্যাচে ৪৫টি উইকেট নিয়েছেন। অনিল কুম্বলে ভারতীয় দলেরও কোচ থেকেছেন। বর্তমানে তিনি আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাব দলের প্রধান কোচ।

বিরাট কোহলি

৫ ভারতীয় ক্রিকেটার যারা সাহায্য করেছেন, কিন্তু অ্যামাউন্ট হয়নি খোলসা 2

বিরাট কোহলিও টুইট করে জানিয়েছিলেন যে তিনি পিএম কেয়ার ফাণ্ডে টাকা দিয়েছেন। ভারতীয় অধিনায়কও নিজের প্রদেয় অর্থের পরিমাণের খোলসা করেননি। তবে পরে কিছু মিডিয়া রিপোর্টসে তার প্রদেয় অর্থের আনুমানিক পরিমাণ ৩ কোটি টাকা বলা হয়েছিল, তবে এই কথায় কতটা সত্যতা আছে তা বলা যথেষ্ট মুশকিল। বিরাট এখনো পর্যন্ত নিজের খেলা ২৪৮টি আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচে ৫৯.৩ গড়ে ১১৮৬৭ রান করেছেন। যার মধ্যে তিনি ৪৩টি সেঞ্চুরি এবং ৫৮টি হাফসেঞ্চুরি করেছেন। বিরাট বছরের পর বছর ধরে রান বৃষ্টি করে চলেছেন। তিনি বর্তমানে ওয়ানডে ক্রিকেটের এক নম্বর ব্যাটসম্যানও। তার টেস্ট ক্রিকেট আর টি-২০তেও দুর্দান্ত রেকর্ড রয়েছে। তিনি নিজের খেলা ৮৬টি টেস্ট ম্যাচে ৫৩.৬ গড়ে ৭২৪০ রান করেছেন। অন্যদিকে নিজের খেলা ৮২টি টি-২০ ম্যাচে তিনি ৫০.৮ গড়ে ২৭৯৪ রান করেছেন।

চেতেশ্বর পুজারা

৫ ভারতীয় ক্রিকেটার যারা সাহায্য করেছেন, কিন্তু অ্যামাউন্ট হয়নি খোলসা 3

চেতেশ্বর পুজারা পিএম কেয়ার ফান্ড আর গুজরাট সরকারের সিএম ফান্ডে ডোনেশন করেছেন। তবে তিনি কত টাকা দিয়েছেন তার তথ্য তিনি টুইটারে দেননি। তিনি টুইট করে লিখেছিলেন, “আমার পরিবার আর আমি পিএম কেয়ার ফাণ্ড আর গুজরাট সিএম ফান্ডে নিজেদের যোগদান করেছি, আর আশা করছি আপনারাও করবেন। জানিয়ে দিই যে চেতেশ্বর পুজারা টেস্ট স্পেশালিস্ট খেলোয়াড় তিনি তিনি টেস্ট ক্রিকেটে ৩ নম্বরে ভারতীয় দলের মেরুদণ্ড।

ঈশান্ত শর্মা

৫ ভারতীয় ক্রিকেটার যারা সাহায্য করেছেন, কিন্তু অ্যামাউন্ট হয়নি খোলসা 4

ভারতীয় দলের জোরে বোলার ঈশান্ত শর্মা নিজের ডোনেশনের স্ক্রীনশট টুইটারে পোষ্ট করেছিলেন। তবে অর্থের পরিমাণ দেখানো অংশটি তিনি মুছে দিয়েছিলেন। গত ২ বছরে ঈশান্ত শর্মার বোলিংয়ে যথেষ্ট উন্নতি হয়েছে। ভারতীয় জোরে বোলার ঈশান্ত শর্মা দেশের মাটিতে এবং বিদেশ দুই জায়গাতেই উইকেট নিয়েছেন। ভারত যদি অস্ট্রেলিয়াকে ইতিহাসে প্রথমবার তাদের মাটিতে হারাতে পেরেছিল, তো তাতে ঈশান্ত শর্মার বড়ো হাত ছিল। কিছু মাস আগে বাংলাদেশের বিরুদ্ধে খেলা হওয়া টেস্ট সিরিজে তাকে ম্যান অফ দ্যা সিরিজও নির্বাচিত করা হয়েছিল।

শিখর ধবন

৫ ভারতীয় ক্রিকেটার যারা সাহায্য করেছেন, কিন্তু অ্যামাউন্ট হয়নি খোলসা 5

ভারতের তারকা ওপেনার শিখর ধবন স্বয়ং নিজের ভিডিয়ো পোষ্ট করে নিজের যোগদান দেওয়ার কথা বলেছিলেন। কিন্তু তিনিও অর্থের পরিমান খোলসা করেননি। ভারতীয় দলের তারকা ওপেনার শিখর ধবন এখনো পর্যন্ত দুর্দান্ত ক্রিকেট খেলেছেন। শিখর ধবন এখনো পর্যন্ত ভারতীয় দলের হয়ে ৩৪টি টেস্ট ম্যাচ, ১৩৬ ওয়ানডে ম্যাচ এবং ৬১টি টি-২০ ম্যাচ খেলেছেন। শিখর নিজের খেলা ৩৪টি টেস্ট ম্যাচে ৪০.৬১ গড়ে ২৩১৫ রান, ১৩৬টি ওয়ানডে ম্যাচে ৪৫.১৪ গড়ে ৫৬৮৮ রান এবং ৬১টি টি-২০ ম্যাচে ২৮.৩৫ গড়ে ১৫৮৮ রান করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *