৫ ক্রিকেটার যারা সবচেয়ে বেশিবার হয়েছেন রানআউটের শিকার, তালিকায় ২ মহান ভারতীয়ের নামও শামিল 1
Prev1 of 5
Use your ← → (arrow) keys to browse

ক্রিকেট এমন একটা খেলা যেখানে প্রত্যেক ব্যাটসম্যান নিজের আলাদাই প্রভাব ফেলতে চান। তা সে বড় ইনিংসের সৌজন্যেই হোক বা দুরন্ত শট কিংম্বা অন্য কোনভাবে। কিন্তু এমন কিছু ক্রিকেটারও দেখতে পাওয়া যায় যারা বড় শট মারার পরিবর্তে দৌড়ে রান করার বিশ্বাসী। টিম ইন্ডিয়ার খেলোয়াড়দের কথা বলা হলে, তারা শুধু নিজেদের বিস্ফোরক ব্যাটিংয়ের জন্যই নয় বরং বড় বড় ইতিহাস গড়ার জন্যও পরিচিত।

অন্যদিকে কিছু খেলোয়াড় পিচের মধ্যে দৌড়ে রান করার জন্যও শিরোনামে থাকেন। কিন্তু বেশ কয়েকবার তাদের রানআউটেরও শিকার হতে হয়। আজ আমরা আমাদের এই বিশেষ প্রতিবেদনে আপনাদের ভারত সহ বিশ্বের ৫জন এমন ব্যাটসমায়নের কথা জানাব, যারা মহান ক্রিকেটার হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করেছেন, কিন্তু সবচেয়ে বেশিবার রানআউটও হয়েছেন।

১. স্টিভ ওয়া

৫ ক্রিকেটার যারা সবচেয়ে বেশিবার হয়েছেন রানআউটের শিকার, তালিকায় ২ মহান ভারতীয়ের নামও শামিল 2

এই তালিকায় প্রথম বড় নাম হল অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভ ওয়া, যিনি নিজের সময় দলের হয়ে ব্যাট হাতে গুরুত্বপূর্ণ যোগদান দিয়েছেন। তিনি ১৯৯৯ সালে নিজের অধিনায়কত্বে ক্যাঙ্গারু দলকে বিশ্বকাপ খেতাব জিতিয়েছিলেন। এই টুর্নাম্নটে স্টিভ ওয়া নিজের ক্লাসিক ব্যাটিংয়ে প্রভাব ফেলেছিলেন যার জন্য তিনি আজও প্রায়ই শিরোনামে উঠে আসেন।

স্টিভ ওয়া যখনই ক্রিজে নামতেন, সেই সময় বোলাররা সবসময়ই আতঙ্কে থাকতেন। তিনি ওয়ানডে আর টেস্ট ফর্ম্যাটে নিজের দুরন্ত ব্যাটিংয়ের জন্য বহুল আলোচিত ছিলেন। কিন্তু, একটি লজ্জাজনক রেকর্ড তার নামেও রয়েছে, যা কখনওই তার পেছন ছাড়েনি। আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি ১০৪ বার স্টিভ ওয়া রানআউটের শিকার হয়েছেন।

Prev1 of 5
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.