৫জন ক্রিকেটার যারা আইসিসি টুর্নামেন্টের ফাইনালে হেরে গিয়েও "Man Of The Series " হয়েছিলেন 1

প্রত্যেক ক্রিকেটারের স্বপ্ন থাকে তারা যে কোনো আইসিসি টুর্নামেন্টের ফাইনাল ট্রফি জিতে নিজের হাতে সেই ট্রফি তুলবেন। কিন্তু আমরা এমন ক্রিকেটারদের দেখেছি যারা পুরো টুর্নামেন্ট ভালো পারফর্মেন্স করার পরেও ফাইনালে ট্রফি জিততে সক্ষম হননি। আবার এমন ক্রিকেটারদের দেখা গেছে যারা সারা টুর্নামেন্ট ভালো খেলার পরেও ফাইনালে দলগত পারফর্মেন্স ভালো না হবার জন্য ট্রফি জিততে পারেনি কিন্তু তিনি সেই টুর্নামেন্টের ” Man Of The Series ” পুরস্কার জয়লাভ করেছেন। আমরা এখানে এমন ৫জন ক্রিকেটারদের নিয়ে আলোচনা করবো যারা আইসিসি টুর্নামেন্টে ভালো পারফর্মেন্স করা সত্বেও ট্রফি জিততে সক্ষম হননি কিন্তু ” Man Of The Series “পুরস্কার জিতেছিলেন।

৫জন ক্রিকেটার যারা আইসিসি টুর্নামেন্টের ফাইনালে হেরে গিয়েও "Man Of The Series " হয়েছিলেন 2

১) সচিন তেন্ডুলকর: ভারতীয় ক্রিকেটের পাশাপাশি বিশ্বে ক্রিকেটের একজন সব থেকে সফল ব্যাটসম্যানদের মধ্যে একজন হলেন সচিন তেন্ডুলকর। প্রাক্তন এই ভারতীয় ডানহাতি ব্যাটসম্যান তার ক্রিকেট ক্যারিয়েরে এমন সব নজির গড়েছেন যার রেকর্ড এখনো অটুট রয়েছে। ভারতীয় এই তারকা ব্যাটসম্যান ২০০৩ সালের ক্রিকেট বিশ্বকাপে সব থেকে বেশি রান সংগ্রহের মালিক ছিলেন। কিন্তু ভারতীয় দল ফাইনালে ওঠার পরেও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হেরে যায় এবং সচিন সেই ফাইনালে মাত্র ৪রান করে আউট হয়েছিলেন। তাই সেই বছর তার ট্রফি যেটা হয়নি ঠিকই কিন্তু “Man Of The Series ” এর পুরস্কার পেয়েছিলেন।

২) কেন উইল্লিয়ামসন: বর্তমান নিউজিল্যান্ড দলের অধিনায়ক কেন উইল্লিয়ামসন তার অসাধারণ ব্যাটিং এবং শান্ত মাথার অধিনায়কত্বের জন্য সারা দুনিয়া বিখ্যাত। ২০১৯ সালের ক্রিকেট বিশ্বকাপে তার অসাধারণ ব্যাটিং এবং অধিনায়কত্ব তাকে ” Man Of The Series ” এর পুরস্কার জয়লাভ করতে সাহায্য করেছিল। তিনি নিউজিল্যান্ড দলকে ফাইনালে তোলার পরেও ইংল্যান্ডের বিরুদ্ধে হেরে রানার্স আপ হিসাবে প্রতিযোগিতা শেষ করেন।

৫জন ক্রিকেটার যারা আইসিসি টুর্নামেন্টের ফাইনালে হেরে গিয়েও "Man Of The Series " হয়েছিলেন 3

৩) শাহিদ আফ্রিদি: প্রাক্তন পাকিস্তানী অধিনায়ক তথা অলরাউন্ডার শাহিদ আফ্রিদি তার বিধংসী ব্যাটিং মেজাজের জন্য ক্রিকেট বিশ্ব বিখ্যাত ছিলেন। প্রাক্তন এই পাকিস্তানী অলরাউন্ডার বিশ্ব ক্রিকেটে তার ঝোড়ো সেঞ্চুরি জন্য বিখ্যাত হয়েছিলেন। ২০০৭ সালের প্রথম t20 বিশ্বকাপে তিনি ভারতের বিরুদ্ধে ফাইল হেরেছিলেন ঠিকই কিন্তু সেই টুর্নামেন্টে তিনি যুগ্ম বোলার হিসাবে সব থেকে বেশি উইকেট নিয়েছিলেন। তাই তাকে “Man Of The Series ” এর পুরস্কার দেওয়া হয়।

৪) তিলকরত্নে দিলশান: প্রাক্তন শ্রীলংকান অলরাউন্ডার দিলশান তার ঝোড়ো ব্যাটিংয়ের জন্য বিখ্যাত ছিলেন। ২০০৯ সাল এর t20 বিশ্বকাপ ফাইনালে তার অনবদ্য ৯৬রান এর নোট আউট ইনিংস ক্রিকেট বিশ্ব মনে রাখবে। তিনি এতো ভালো পারফর্মেন্স দেবার পরেও শ্রীলংকা পাকিস্তানের কাছে ফাইনাল হেরে যায় কিন্তু আইসিসি দিলশান কে “Man Of The Sries ” এর পুরস্কার দিয়েছিলো।

৫জন ক্রিকেটার যারা আইসিসি টুর্নামেন্টের ফাইনালে হেরে গিয়েও "Man Of The Series " হয়েছিলেন 4

৫) বিরাট কোহলি: বর্তমান ভারতীয় অধিনায়ক তার অসাধারণ ব্যাটিং এবং ফিটনেস এর জন্য সারা দুনিয়া বিখ্যাত। কোহলি ২০১৪ সালের t20 বিশ্বকাপে তার অসাধারণ ব্যাটিং পারফর্মেন্স দেখিয়েছিলেন। ফাইনাল ম্যাচে তিনি ৭৭ রান করেছিলেন কিন্তু ভারত শ্রীলংকার কাছে হেরে যায়। তার এই অসাধারণ ব্যাটিং পারফর্মেন্সের জন্য তাকে সেই টুর্নামেন্টের “Man Of The Sries ” ঘোষিত করা হয়েছিল।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *